চলতি মাসেই ফের বাংলায় আসছেন অমিত শাহ। লতি মাসের ১৮ তারিখ পৌছবেন তিনি বাংলায়। সাগর থেকে শাহ-র হাত ধরেই হবে  রথযাত্রার সূচনা। এদিকে রথযাত্রার সঙ্গে পাল্লা দিয়ে ইতিমধ্যেই ময়দানে নামল  দিদির দূত।

আরও পড়ুন, 'মনে পাপ তাই বারবার টানছেন চুরি প্রসঙ্গ', অভিষেকের সভা শেষ হতেই তোপ জয়প্রকাশের 

রাজ্য় বিজেপি সূত্রে খবর, ১৮ ফেব্রুয়ারি কাকদ্বীপ থেকে পরিবর্তন যাত্রা-র উদ্বোধন হবে অমিত শাহ-র হাত ধরেই। উল্লেখ্য রাজ্য-বিজেপির হাত ধরে ইতিমধ্য়েই ৪ টি বিজেপি যাত্রার উদ্ধোধন হয়েছে। প্রথম তিনটি নবদ্বীপ, তারাপীঠ, ঝাড়গ্রাম থেকে উদ্বোধন করেছেন জেপি নাড্ডা। এবার  ১৮ ফেব্রুয়ারি রথযাত্রার সূচনা  শাহ-র হাত ধরে হবে দক্ষিণ চব্বিশ পরগাণার সাগর থেকে। সেখান থেকে একাধিক রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেবেন তিনি। এদিকে চলতি মাসেই ফের বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। সম্প্রতি তিনি হলদিয়ার বিরাট জনসভায় আইওসি-র অনুষ্ঠানে এসেছিলেন। একাধিক প্রকল্পের শিলান্যাস করেছিলেন। এবার আবার ২২ ফেব্রুয়ারি হুগলির চুঁচুড়ায় জনসভা করবেন মোদী। সেই দিনই দক্ষিণেশ্বর মেট্রোর উদ্ধোধনও করবনে তিনি।

আরও পড়ুন, ভ্যালেনটাইন ডে-র দিনেই কলকাতায় পেট্রোলের দাম ছুঁল ৯০, মাথায় হাত প্রেমিকদের  
 
অপরদিকে বিজেপির রথযাত্রার পাল্টা এবার দুয়ারে দুয়ারে 'দিদির দূত' নামল রাজ্যে। উদ্ধোধন করলেন তৃণমূলের যুবরাজ অভিষেক বন্দ্য়োপাধ্যায়। ভোটের প্রচারে এবার বাংলায় কোনায় কোনায় ঘুরবেন তৃণমূলের নেতারা। নীল-হলুদ রঙের গাড়িতে থাকছে রবীন্দ্রনাথ, কাজী নজরুল ইসলাম, নেতাজী সহ বাংলার একাধিক মনিষীদের ছবি। তবে ইতিমধ্যেই দিদির দূতকে কটাক্ষ করেছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি তোপ দেগে বলেছেন,' দিদি দূত আবার কি, শেষ প্রচেষ্টা করতে এসব ভূত আমদানি করেছেন।'