জনসংযোগে বিজেপিকে টেক্কা দিল নতুন মোবাইল অ্যাপ লঞ্চ করল তৃণমূল কংগ্রেস। এই অ্যাপ ডাউনলোড করে যাবতীয় কার্যক্রম সম্পন্ন করলে সরসারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে কথা বলতে পারবেন সাধারণ মানুষ। ভোটের আগে শাসকদল তৃণমূলের এই অ্যাপ ব্যাপক সাড়া ফেলেছে বলে জানিয়েছে রাজনৈতিক মহল। শুধু তাই নয়, বিজেপির পরিবর্তন যাত্রাকে টেক্কা দিতে 'দিদির দূত' ভ্য়ান চালু করল তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন-রাজ্য়ের সরকারি কর্মচারীদের জন্য বাড়ি বানাতে প্লট উপহার নিউটাউনে, ভোটের আগে কল্পতরু মমতা

সূত্রের খবর, 'দিদির দূত' অ্যাপ ইতিমধ্যেই ১ লক্ষের বেশি মানুষ তাঁরা তাঁদের মোবাইলে ডাউনলোড করে ফেলেছেন। অ্য়াপ ডাউনলোড করে যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করার পর রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কে জানতে পারবেন সাধারণ মানুষ। শুধু তাই নয়, এই অ্যাপের সাহায্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে যাবতীয় অভাব অভিযোগ জানাতে পাররেন রাজ্যবাসী। 

আরও পড়ুন-ট্যুইটার থেকে মমতার ছবি সরালেন দীনেশ ত্রিবেদী, সেখানে বসলেন স্বামী বিবেকানন্দ

এর পাশাপাশি, রাজ্য জুড়ে 'দিদির দূত ভ্য়ান' চালু করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। এই ভ্য়ানে প্রতিটি বিধানসভা কেন্দ্রের এলাকায় পৌঁছবে। সেখান থেকে স্বাস্থ্যসাথী সহ রাজ্য সরকারি অন্যান্য প্রকল্পের জন্য যাবতীয় সাহায্য পাবেন উপভোক্তারা। আবার, সরকারি প্রকল্প সহ অন্যান্য উন্নয়নমূলক প্রকল্পের জন্য মানুষের সুবিধার্থে কয়েকজন প্রতিনিধি সেখানে উপস্থিত থাকবেন। ভোটের আগে পরিবর্তন যাত্রা কর্মসূচি চালু করেছে বিজেপি।ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায় শনিবার এই ভ্যানের সূচনা করেন। সোনারপুর উত্তর ও দক্ষিণ বিধানসভা কেন্দ্রে এই 'দিদির দূত ভ্য়ানে'র সূচনা করেন তিনি। 

আরও পড়ুন-'মতুয়াদের সঙ্গে ভাঁওতাবাজি করছেন শাহ', অনুনন্নয়ন নিয়ে বিক্ষোভের মুখে পড়ে তোপ মমতাবালার

১ লক্ষ মানুষ ডাউনলো করছেন। মমতার সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন। দিদির দূত নাম একটি অ্য়াপ। দিদির দূত ভ্যান। প্রত্যেকটি জায়গায় ঘুরবেন। সরকারের উন্নয়নের খতিয়ান থাকবে এই ভ্যানে। বিজেপির রথযাত্রা কর্মসূচির পাল্টা 'দিদির দূত ভ্য়ান'।