'সপ্তাহের চারদিন খোলা রাখতে হবে দোকান। না দোকান বন্ধ করে দেওয়া হবে।' এনআরসি বিরোধী জনসভা থেকে এবার বীরভূমের রেশন দোকানের মালিকদের হুঁশিয়ারি দিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। 

কোথা সমাবেশ, তো কোথাও আবার মিছিল। রাজ্য জুড়ে এনআরসি ও সিএএ-র বিরুদ্ধে আন্দোলনে নেমেছে তৃণমূল কংগ্রেস। শুক্রবার তারাপীঠের বেসিক মোড়ে এক জনসভায় অনুব্রত মণ্ডল বলেন,'অনেকেই সপ্তাহে দু'দিন দোকান খোলেন। কোনও কারণে কেউ যদি তখন দোকানে আসতে না পারেন, তাহলে তাঁকে পরের সপ্তাহে জিনিষ দেওয়া হয়। রেশন ডিলারদের বিরুদ্ধে আমার কাছে অভিযোগ এসেছে। এসব আর চলবে না। এখন থেকে সপ্তাহের চারদিন রেশন দোকান খোলা রাখতে হবে।' তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি হুঁশিয়ারি, 'কোনও রেশন ডিলার যদি নির্দেশ না মানেন, তাহলে তাঁর দোকান বন্ধ করে দেওয়া হবে। খবর পেলেই আমরা ব্যবস্থা নেব।'  স্রেফ মৌখিক নির্দেশই নয়, জনসভা মঞ্চ থেকেই জেলা পরিষদের মেন্টরকে রেশন ডিলারকে কাছে চিঠি পাঠিয়ে দেওয়ার নির্দেশ দেন অনুব্রত। 

আরও পড়ুন: মাতৃভূমি লোকালে আক্রান্ত মহিলা যাত্রী, খোয়া গেল গয়না ও নগদ টাকা

আরও পড়ুন: ছেলেকে সাঁতার শেখানোর চেষ্টা মত্ত বাবা-র, মোরাম খাদানের জল থেকে মিলল দেহ

গত কয়েক মাস ধরেই নাগরিকত্ব আইনে বীরভূম জেলা জুড়ে লাগাতার সভা করছে তৃণমূল। আর প্রতিটি সভাতে হাজির থাকছেন দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  এদিন তিনি বলেন,'যা চাইবেন তাই করবেন। ভারতবর্ষ প্রধানমন্ত্রীর জমিদারী নাকি!  আমরা বেঁচে থাকতে এরাজ্যে এন আর সি হবে না।'