Asianet News BanglaAsianet News Bangla

'প্রভাবশালী' তত্ত্বেই অনুব্রতর জামিনের আবেদন খারিজ, তৃণমূল নেতার স্বাস্থ্যের খোঁজ নিলেন বিচারক

প্রভাবশালী তত্ত্বে গরু পাচারকাণ্ডে জামিনের আবেদন খারিজ হয়ে গেল অনুব্রত মণ্ডলের। আরও চার দিন তাঁকে সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত।

Anubrata Mondal's bail plea rejected in cow smuggling case, court orders four days CBI custody bsm
Author
Kolkata, First Published Aug 20, 2022, 6:02 PM IST

প্রভাবশালী তত্ত্বে গরু পাচারকাণ্ডে জামিনের আবেদন খারিজ হয়ে গেল অনুব্রত মণ্ডলের। আরও চার দিন তাঁকে সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত। গরু পাচারকাণ্ডে তদন্তের জন্য আগেই অনুব্রত মণ্ডলকে বীরভূমের নিচুপট্টির বাড়ি থেকে গ্রেফতার করেছিল সিবিআই। সেই সময়ই তাঁকে প্রথবার পেশ করা হয়েছিল আদালতে।  এদিন ১০ দিনের হেফাজতের মেয়াদ শেষ হওয়ায় আবার আদালতে পেশ করা হয়। সেই সময়ই অনুব্রত মণ্ডের আইনজীবী জামিনের আবেদন জানান। তার তীব্র বিরোধিতা করেন সিবিআই-এর আইনজীবী। 

এদিন আদালতে অনুব্রত মণ্ডলের আইনজীবী বলেন তাঁর মক্কেল অসুস্থ। সিওপিডি-সহ একাধিক অসুস্থতা রয়েছে। তিনি আরও বলেন তাঁর মক্কেলের বিরুদ্ধে দুটি অভিযোগ রয়েছে। একটি হল গরু পাচারকাণ্ডে গরুর নিলামে প্রভাব খাটানো আর এনামুল হকের সঙ্গে দেহরক্ষীর যোগাযোগ- কিন্তু দুটি অভিযোগের কোনও প্রামণ নেই। আইনজীবীর দাবি রাজনৈতিক প্রতিহিংসার জেরে গ্রেফতার করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। তিনি আদালতে রাইসমিল সম্পর্কেও ব্যাখ্যা দেন। তিনি বলেন, চালকলটি বহুদিন আগেই শ্বশুর উপহার হিসেবে দিয়েছিলেন। আর অ্যাকাউন্টের টাকা হল স্ত্রীর মৃত্যুর পর এলআইসিতে পাওয়া অর্থ। 

পাল্টা সিবিআইএর আইনজীবী অনুব্রতর জামিতের তীব্র বিরোধিতা করেন। পাশাপাশি অভিযোগ করেন অনুব্রত মণ্ডল তদন্তে আদোও সহযোগিতা করছে না। সিবিআই-এর আইনজীবী আরও বলেন, অনুব্রত মণ্ডল রাজ্যের প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে এক জন। তাঁর সঙ্গে রাজ্য সরকারের যোগ রয়েছে। আইনজীবীর কথায় গরুপাচার - কোনও এক ব্যক্তির ব্যক্তিগত ব্যবসা নয়। এটা একটা চেইন। তাই এই পাচারকাণ্ডের সঙ্গে আরও অনেকের যোগাযোগ থাকতে পারে।

 দুই পক্ষের সওয়াল-জবাব শোনেন আইনজীবী। তারপরই অনুব্রত মণ্ডলকে আরও চার দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন। প্রসঙ্গত উল্লেখ এদিন অনুব্রত মণ্ডলের হাজিরা এড়িয়ে যাওয়ার বিষয় নিয়েও আলোচনা হয়। সিবিআই-এর আইনজীবী যখন অভিযোগ করেন অনুব্রত বারবার হাজিরা এড়িয়ে গেছে। তাঁর ১০ বার হাজারি হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল কিন্তু তিনি মাত্র একবার হাজিরা দিয়েছেন। পাল্টা অভিযোগ অস্বীকার করেন অনুব্রতর আইনজীবী। তিনি বলেন, অনুব্রত অসুস্থ সেই কারণেই হাজিরা দিতে পারেননি। 

এদিন অবশ্য বিচারক রাজেশ চক্রবর্তী অনুব্রতর স্বাস্থ্য কেমন রয়েছে তাও জানতে চান। তিনি জিজ্ঞাসা করেন, 'শরীর কেমন আছে?' জবাবে অনুব্রত জানান 'শরীর বরাবরই অসুস্থ।  জ্বর ছিল কাশি রয়েছে।' বিচারক অনুব্রতকে শরীরের অবস্থার কথা চিকিৎসকদের নির্দ্বিধায় জানাতে বলেন। তিনি আরও বলেন,  শারীরিক অসুস্থতার কথা অনুব্রত যেন চিকিৎসকদের জানাতে দ্বিধা না করেন। তারপরই শুরু হয় সওয়াল জবাব। 

Anubrata Mondal: ভোলে ব্যোম চালকলের মালিক কে? বিশাল সম্পত্তির দলিল হাতে এল সিবিআই-এর

কংগ্রেসের সভাপতি নির্বাচন কি বিশবাঁও জলে? রাজীব গান্ধীর জন্মদিনেও নিজের অবস্থানে অনড় রাহুল

'অসুস্থ' জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়, প্রেসিডেন্সি থেকে দ্রুত নিয়ে যাওয়া হল SSKM হাসপাতালে

Follow Us:
Download App:
  • android
  • ios