Asianet News BanglaAsianet News Bangla

বঙ্গভঙ্গের জন্য উঠছে সওয়াল, অখণ্ড বঙ্গের আন্দোলনে তীব্রতা বাড়াচ্ছে বাংলা পক্ষ

'বিজেপির বাংলা ভাগের ষড়যন্ত্রের'  প্রতিবাদে পূর্ব বর্ধমানে মিছিল ও সভা বাংলাপক্ষের। 'যারা বাংলা ভাগ করতে আসবে, তাঁদের বাংলা ছাড়া করা হবে', হুঁশিয়ারি দিলেন বাংলাপক্ষের কৌশিক মাইতি।

Bangla Pokkho held a procession and meeting in East Burdwan to protest against Bengal  partition RTB
Author
Kolkata, First Published Sep 13, 2021, 12:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


'বিজেপির বাংলা ভাগের ষড়যন্ত্রের'  প্রতিবাদে পূর্ব বর্ধমানে মিছিল ও সভা বাংলাপক্ষের। বাংলা ভাগের ষড়যন্ত্রের প্রতিবাদেপূর্ব বর্ধমান জেলার সম্পাদক জুয়েল মল্লিকের নেতৃত্বে বুদবুদে মহামিছিল ও সভা অনুষ্ঠিত করে  বাংলা পক্ষ। 

আরও পড়ুন, Bhabanipur By Poll: বাবুলকে না পেয়ে প্রচারে 'বড়দার ছায়া'ই ভরসা BJP প্রার্থী প্রিয়াঙ্কার

মিছিলের মূল বক্তব্য , 'রক্ত দিয়ে হলেও বাংলা ভাগ রুখবে বাঙালি। বাংলা পক্ষর নেতৃত্বে কোচবিহার থেকে দীঘা পর্যন্ত লড়াইয়ে সামিল বাঙালি।   বাংলার সমস্ত চাকরি-কাজে-ব্যবসায় ৯০ শতাংশ ভূমিপুত্র সংরক্ষণের জোরালো দাবিও জানানো হয়  বাংলাপক্ষের এই মিছিল ও সভা থেকে। সম্পাদক জুয়েল মল্লিক বুদবুদ সহ পুরো পূর্ব-বর্ধমান জেলা জুড়ে এই আন্দোলনকে আরও তীব্রতর করার ডাক দিয়েছেন।বাংলা ভাগের এর প্রসঙ্গে কৌশিক মাইতি জানান, 'যারা বাংলা ভাগ করতে আসবে, তাঁদের বাংলা ছাড়া করা হবে। এছাড়া এলাকার সমস্ত রাইস মিলে, শিল্পাঞ্চলে বাঙালির কাজ, চাকরি, টেন্ডারের দাবিতে শেষ পর্যন্ত লড়বে  বাংলা পক্ষ ।'

প্রসঙ্গত কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লাই বাংলা ভাগের পক্ষে আলিপুরদুয়ারের একটি সাংবাদিক সম্মলনে গিয়ে প্রথম সওয়াল করেন। তিনি বলেছিলেন, 'উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি থেকে সরছি না।' এটা এখনকার মানুষের দাবি। এবিষয়ে আমি প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির কাছে যাব। রাজ্যের দল নেতাদের এবিষয়ে বোঝাব।' এরপরেই শুরু হয় রাজ্য-কেন্দ্রের সংঘাত। রাজ্যপাল ধনখড় , স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রধানমন্ত্রী মোদী সহ একাধিক কেন্দ্রীয় নের্তৃত্বের সঙ্গে দফায় দফায় আলোচনায় বসেন জন বার্লা। এনিয়ে যথেষ্ট জল ঘোলা হয়।  এমনকি বাংলা ভাগের ষড়যন্ত্র করার অভিযোগে আলিপুর দুয়ারের বিজেপি সাংসদ  জন বার্লার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয় দিনহাটা থানায়। 

 

সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায় জানান,'আজ রণ, অর্ণবরা গলসী বিধানসভায় বাঙালিকে এক করছে নিজের অধিকারের দাবিতে। আজ বুদবুদের মাটিতে বাঙালি যেভাবে বাংলা ভাগের বিরুদ্ধে গর্জন করল, তাতে বাঙালি শত্রুরা বার্তা পেয়ে গেছে। ওরা কান খুলে শুনে রাখুক, বাঙালি যেভাবে জেগেছে, হিন্দি সাম্রাজ্যবাদের দিন ঘনিয়ে আসছে। বাঘের থাবা পড়লে শত্রুরা বুঝে যাবে। বর্ধমানের ধান ও কয়লা দুই বাঙালির দখলে রাখতে হবে।' 

 আরও পড়ুন, ' শুধু খারাপ লাগে ছোট্ট মেয়েটা প্রিয়াঙ্কার জন্য', আজ মমতার জন্য আলিপুরে প্রচারে ফিরহাদ


উল্লেখ্য, বাংলাপক্ষের এদিনের মিছিল গলসী বিধানসভার সহযোদ্ধা রণ ভট্টাচার্য, অর্ণব দাসের উদ্যোগে করা হয়েছে। এই মিছিলে উপস্থিত ছিলেন বাংলা পক্ষর সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়, শীর্ষ পরিষদ সদস্য কৌশিক মাইতি, মনোজিৎ বন্দ্যোপাধ্যায়, ডাঃ অরিন্দম বিশ্বাস, করবী রায়, মনন মন্ডল, পূর্ব বর্ধমানের জেলা সম্পাদক জুয়েল মল্লিক, সহ-সম্পাদক অসিত সাহা, পশ্চিম বর্ধমান, দক্ষিণ চব্বিশ পরগনা, হুগলীর জেলার সম্পাদক সহ অন্যান্য নেতৃত্ব। 

   আরও পড়ুন, সৌরভের বায়োপিকে কি অভিনয় করবেন রণবীর কাপুর, মুখ খুললেন মহারাজ

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 Bangla Pokkho held a procession and meeting in East Burdwan to protest against Bengal  partition RTB

Bangla Pokkho held a procession and meeting in East Burdwan to protest against Bengal  partition RTB

Follow Us:
Download App:
  • android
  • ios