Asianet News Bangla

গুরু পূর্ণিমাতে একদিনের জন্য খুলছে বেলুরমঠ, মিলল মূল মন্দিরেও প্রবেশের অনুমতি


 করোনা তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা থাকলেও রাজ্যে বিগত সাত দিন ধরে কোভিডের সংক্রমনের মাত্রা উল্লেখযোগ্য ভাবে হ্রাস পেয়েছে।তাই আগামী ২৪ শে জুলাই গুরু পূর্ণিমাতে একদিনের জন্য বেলুরমঠ খোলার সিদ্ধান্ত নেওয়ার কথা জানান মঠ কর্তৃপক্ষ। 
 

Belurh Math will opened for a day on Guru Purnima announces Mandir office RTB
Author
Kolkata, First Published Jul 15, 2021, 9:03 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 গুরু পূর্ণিমাতে একদিনের জন্য খুলছে বেলুরমঠ। করোনা তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা থাকলেও রাজ্যে বিগত সাত দিন ধরে কোভিডের সংক্রমনের মাত্রা উল্লেখযোগ্য ভাবে হ্রাস পেয়েছে। পাশাপাশি কমেছে মৃত্যুর সংখ্যাও। একই চিত্র হাওড়া জেলাতেও। তাই আগামী ২৪ শে জুলাই গুরু পূর্ণিমাতে একদিনের জন্য বেলুরমঠ খোলার সিদ্ধান্ত নেওয়ার কথা জানান মঠ কর্তৃপক্ষ। 

 

 

আরও পড়ুন, কোভিডে সুস্থতার হার ৯৮ শতাংশ ছুঁইছুঁই, মৃত্যু শূন্য বাংলার ১৪ জেলা

  একটি ভিডিও বার্তায় মঠের পক্ষ থেকে স্বামী জ্ঞানব্রতানন্দ মহারাজ জানান, আগামী গুরু পূর্ণিমার দিনে সমস্ত ভক্ত ও দর্শনার্থীদের জন্য মঠের দরজা খুলে দেওয়া হবে। ওই উক্ত দিনে মঠের সমস্ত ভক্ত ও দর্শনার্থীরা মঠের মন্দিরে প্রবেশ করতে পারবেন। তিনি আরও জানান ওই দিন বেলুড় মঠে সকাল ৭ টা  ৩০ মিনিট থেকে শুরু করে বেলা ১১ টা অবদি খোলা থাকবে। বিকেলে আবার ৪ টা থেকে ৫ টা ৩০ মিনিট অব্দি খোলা থাকবে। মন্দিরে প্রবেশ করতে পারলেও সমস্ত সন্ন্যাসী মহারাজদের সঙ্গে সাক্ষাৎকার বন্ধ রাখা হবে। মঠের মহারাজেরা ভিডিও বার্তার মাধ্যমে তাদের ভক্ত ও দর্শনার্থীদের জন্য আশীষ পাঠাবেন। পাশাপাশি ওই দিনে মঠের অভ্যন্তরে বৈদিক মন্ত্রও স্তোত্র পাঠ, ভজন, শ্রীশ্রী মা ও অন্যান্য স্বামীজীদের বক্তব্য পাঠ প্রভৃতি ধর্মীয় অনুষ্ঠান ভার্চুয়ালী শোনানোর ব্যবস্থা করা হবে। যা সকলে বেলুড় মঠের ইউটিউব চ্যানেলের মাধ্যমে সম্প্রচারিত হবে। তিনি আরও জানান রাজ্যে বিশেষ কোভিড বিধি নিষেধ জারি থাকার জন্য শুধুমাত্র মূল মন্দিরে প্রবেশ ও প্রণাম করতে পারবেন বেলুড় মঠে আগত ভক্ত ও দর্শনার্থীরা।

 

 

আরও পড়ুন, ১-২ঘন্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ, বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে


প্রসঙ্গত, ২২ শে এপ্রিল করোনা অতিমারিতে  রামকৃষ্ণ মিশন ও বেলুরমঠের আবাসিক সন্ন্যাসী ও ভক্তদের সুরক্ষার কথা মাথায় রেখে  সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয় বেলুরমঠ।তাই দীর্ঘদিন বন্ধ থাকার পরে আজকে একদিনের জন্য বেলুড় মঠ খোলার সিদ্ধান্তের খবর পেয়ে খুশি বেলুড় মঠের ভক্ত ও দর্শনার্থীরা।

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios