Asianet News BanglaAsianet News Bangla

By Election- নাতিকে সঙ্গে নিয়ে ভোট দিয়ে দেখালেন ভিক্ট্রি সাইন, উদয়নের প্রার্থী পদ খারিজের দাবি বিজেপির

উদয়ন গুহর প্রার্থী পদ খারিজের দাবি জানিয়েছে বিজেপি। পাশাপাশি তাঁর বিরুদ্ধে অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠিও লিখেছেন বিজেপি প্রার্থী অশোক মণ্ডল

BJP Claims to eliminate candidature of TMC Candidate of Dinhata Udayan Guha bmm
Author
Kolkata, First Published Oct 30, 2021, 6:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সকাল থেকে বিক্ষিপ্ত অশান্তির ছবি ধরা পড়েছে দিনহাটায় (Dinhata By Election)। কিন্তু, শেষ মুহূর্তে গিয়ে বিতর্কের সৃষ্টি করলেন ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থী উদয়ন গুহ (Udayan Guha)। তাঁর প্রার্থী পদ খারিজের দাবি জানিয়েছে বিজেপি। পাশাপাশি তাঁর বিরুদ্ধে অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠিও লিখেছেন বিজেপি প্রার্থী অশোক মণ্ডল (Ashok Mandal)।  

উদয়ন গুহর বিরুদ্ধে নির্বাচন কমিশনকে (Election Commission) চিঠি দিয়ে অশোক মণ্ডল জানিয়েছেন, 'গণতন্ত্রের উপর বুলডোজার চালিয়েছেন তৃণমূল প্রার্থী। তৃণমূল প্রার্থী উদয়ন গুহ তাঁর নাতিকে নিয়ে ভোট বুথে ঢুকে একসঙ্গে ভোট দিয়েছেন। যা আইনের চোখে অপরাধ। তৃণমূল প্রার্থী তাঁর প্রার্থীপদের নিয়মবিধির তোয়াক্কা করেননি। আপনাকে এই বিষয়ে যত তাড়াতাড়ি সম্ভব পদক্ষেপ করার অনুরোধ করছি।'

BJP Claims to eliminate candidature of TMC Candidate of Dinhata Udayan Guha bmm

আরও পড়ুন- বাইরে বের হলেই মেরে ফেলা হবে, প্রাণভয়ে বিজেপি পোলিং এজেন্টেকে তালাবন্দি করে রাখলেন মা

এনিয়ে রাজ্য বিজেপির সদর দফতরে সাংবাদিক বৈঠক করেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য (Shamik Bhattacharya)। এই ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, “উদয়ন গুহর নির্বাচন পদ বাতিলের দাবি করছি। কারণ নাতিকে সঙ্গে নিয়ে তিনি ভোট দিয়েছেন। এমনকী, পোলিং বুথের মধ্য়ে ভিক্ট্রি সাইন দেখান। এটা মেনে নেওয়া যায় না। ওই বুথে যাঁরা নির্বাচন কর্মী ছিলেন তাঁদেরও শাস্তির দাবি করছি।"

আরও পড়ুন- খড়দহে বিজেপি প্রার্থীকে গো ব্যাক স্লোগান দেওয়ার অভিযোগ, রিপোর্ট তলব কমিশনের

শমীক আরও বলেন, "পোলিং এজেন্টের (Polling Agent) উপর হামলা, ভোটারদের হুমকি, যে রাজনৈতিক সংস্কৃতি থেকে বিহার এতদিনে বেরিয়ে এসেছে এখন সেই ছবি তৃণমূলের কল্যাণে দিনহাটায় দেখতে পেলাম। উদয়ন গুহ ভোট দিলেন। নাতিও দিল। ভোট কেন্দ্রের ভিতরে জয়ের চিহ্ন দেখালেন। আমরা উদয়ন গুহের প্রার্থীপদ খারিজের দাবি জানাচ্ছি।"

সকাল থেকেই বিক্ষিপ্ত ঘটনার ছবি ধরা পড়েছিল দিনহাটায়। সকালে কেন্দ্রীয় বাহিনীর সামনেই দিনহাটায় বিজেপি প্রার্থীর সঙ্গে তৃণমূল কর্মীদের বচসা শুরু হয়। প্রায় হাতাহাতির পর্যায়ে পৌঁছে যায় পরিস্থিতি। তৃণমূলের দাবি, বারবার ভোট কেন্দ্রের বুথের কাছে এসে উত্তেজনা সৃষ্টি করছেন বিজেপি প্রার্থী। বহিরাগতদের আনা হয়েছে এবং ভোটারদের প্রভাবিত করা হচ্ছে বলে অভিযোগ তোলে তৃণমূল। এদিকে পাল্টা বিজেপি প্রার্থী অশোক মণ্ডলকে বুথে ঢুকতে না দেওয়ার অভিযোগ এনেছে গেরুয়া শিবির। বিজেপির অভিযোগ ছিল, প্রার্থী ও তাঁর পরিবারকে বুথে ঢুকতে দেওয়া হচ্ছিল না। তৃণমূলের বিরুদ্ধে এজেন্টদের ভয় দেখানোর অভিযোগ তোলেন তিনি। 

আরও দেখুন, Bypoll Live Updates - রাজ্যের চার আসনে শুরু ভোটগ্রহণ, কড়া নিরাপত্তায় চার বিধানসভা  

শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে চার কেন্দ্রের সব বুথেই মোতায়েন করা হয়েছিল কেন্দ্রীয় বাহিনী। তার মধ্যে দিনহাটায় মোতায়েন ছিল ২৭ কোম্পানি বাহিনী। এর মধ্যে রয়েছে বিএসএফ, সিআরপিএফ, এএসবি এবং সিআইএসএফ ( BSF, CRPF, SSB  ও CISF)। তবে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকা সত্ত্বেও বিক্ষিপ্ত অশান্তির ছবি ধরা পড়েছে এই কেন্দ্রে। এ প্রসঙ্গে শমীক বলেন, "কেন্দ্রীয় বাহিনী কী করবে? শাসক দল যদি অবাধ নির্বাচন চায় তাহলে সঠিক হয়। কেন্দ্রীয় বাহিনী বুথের বাইরে গ্রামে ছিল। কিন্তু তারা যাওয়ার পর যারা ভোট দিয়েছে তাদের কী হবে?"

Follow Us:
Download App:
  • android
  • ios