Asianet News BanglaAsianet News Bangla

Petrol-Diesel: 'কেন পেট্রোল-ডিজেলের দাম কমাতে পারবে না রাজ্য', মমতাকে তোপ দেগে কী যুক্তি BJP-র

'ভোটের আগে বিভিন্ন ক্লাবকে টাকা দেওয়া হবে, তাই রাজ্যের তরফ থেকে পেট্রোল ডিজেলের দাম কমানো যাবে না', বৃহস্পতিবার বিকেলে বালুরঘাটে বিজেপির প্রতিবাদ মিছিল থেকে ঠিক এমনই মন্তব্য মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে করলেন বিজেপির উত্তরবঙ্গ জোনের কনভেনর শ্যামচাঁদ ঘোষ।

 

BJP Leader Shyam Chand Ghosh attacks to CM Mamata Banerjee on Petrol Diesel price issue RTB
Author
Kolkata, First Published Nov 11, 2021, 6:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'ভোটের (Municipal Election) আগে বিভিন্ন ক্লাবকে টাকা দেওয়া হবে, তাই রাজ্যের তরফ থেকে পেট্রোল ডিজেলের ( Petrol Diesel price) দাম কমানো যাবে না', বৃহস্পতিবার বিকেলে বালুরঘাটে বিজেপির প্রতিবাদ মিছিল থেকে ঠিক এমনই মন্তব্য মুখ্যমন্ত্রীর ( CM Mamata Banerjee) উদ্দেশ্যে করলেন বিজেপির উত্তরবঙ্গ জোনের কনভেনর শ্যামচাঁদ ঘোষ (BJP Leader Shyam Chand Ghosh )।

আরও পড়ুন, Padma Awardees 2021: 'সোনা ঝরা দিনটা আমি ভুলব না', পদ্মশ্রী পাওয়ার পর বললেন সুজিত চট্টোপাধ্যায়

এদিন  শ্যামচাঁদ ঘোষ বলেছেন,সামনেই পৌরসভা নির্বাচন আছে। ভোটের আগে বিভিন্ন ক্লাবকে টাকা দেওয়া হবে। আর তার জন্য রাজ্যের তরফ থেকে পেট্রোল ডিজেলের দাম কমানো যাবে না। কেন্দ্রের পাশাপাশি প্রায় ২২ টি রাজ্য পেট্রোল ও ডিজেলের দাম কমিয়েছে। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় সাফ জানিয়েছেন রাজ্যের তরফ থেকে কোনো ভাবে পেট্রোল-ডিজেলের দাম কমানো যাবে না। অথচ তৃণমূল কংগ্রেস থেকে মমতা বন্দ্য়োপাধ্যায় এই পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে একাধিকবার সরব হয়েছেন। পেট্রোল ও ডিজেলের দাম কিছুটা হলেও কমিয়েছে কেন্দ্র সরকার। কেন্দ্রের পাশাপাশি প্রায় ২২ টি রাজ্যের তরফ থেকেও পেট্রোল ডিজেলের দাম কমানো হয়েছে। কিন্তু এখন পর্যন্ত পশ্চিমবঙ্গের তরফ থেকে কোনো রকম তেলের দাম কমানো হয়নি। তাই তেলের দাম কমানোর দাবিতে বৃহস্পতিবার বালুরঘাট শহরে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির পক্ষ থেকে প্রতিবাদ মিছিল করা হয়৷ এদিন মঙ্গলপুর এলাকার দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে গোটা শহর পরিক্রমা করে।

আরও পড়ুন, Tripura: ত্রিপুরায় কুণালের বিরুদ্ধে আরও ৪ মামলা, আজই বিপ্লব দেবের রাজ্য়ে পাড়ি তৃণমূল নেতার

এদিনের কর্মসূচিতে হাজির ছিলেন বিজেপির রাজ্য সম্পাদক রথীন বসু, উত্তরবঙ্গ জোনের কনভেনার শ্যামচাঁদ ঘোষ জেলা সভাপতি বিনয় কুমার বর্মন, সাধারণ বাপি সরকার, প্রাক্তন জেলা সভাপতি শুভেন্দু সরকার সহ অন্যান্য জেলা নেতৃত্বরা। এদিনের মিছিলটি বালুরঘাট মঙ্গলপুর থেকে বেরিয়ে গোটা থানা ঘোরার পর থানায় এসে শেষ হয়। প্রসঙ্গত, কয়েকদিন আগেই পেট্রোল-ডিজেলের দাম কমানো প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেছেন, যেহেতু ভোট রয়েছে বিজেপির চারটে রাজ্য। বিজেপির উপনির্বাচনে ধাক্কা খেয়েছে। তার জন্যই পেট্রোল-ডিজেলের দাম কমিয়েছে । ভোট হয়ে গেলে আবার  পেট্রোল-ডিজেলের দাম বাড়বে। যদিও কুণাল ঘোষ আগেই কেন রাজ্য হঠাৎই দাম কমাতে পারবে না', তার যুক্তি দিয়েছেন তৃণমূলের মুখ পাত্র কুণাল ঘোষ।

আরও পড়ুন, Firhad Hakim: '২০৩০ সালের মধ্যে কলকাতায় সব গাড়ি বৈদ্যুতিক', বড় বার্তা পরিবহণ মন্ত্রীর

বিজেপিশাসিত রাজ্যে জ্বালানীর দাম কমার এবং কেন পশ্চিমবঙ্গের পক্ষে তা সহজ নয় তাও জানিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেছেন,  ' পেট্রোপণ্য থেকে কেন্দ্রীয় সরকার তো বেশি কর পায়। সেখান থেকে কর কমালে কেন্দ্রের কোষাগারে চাপ পড়ে না। কিন্তু রাজ্য কর কমালে তার চাপ কোষাগারে বাড়বে। তবু রাজ্যে যদি কর কমায়, তার জন্য সময় দিতে হবে। বিজেপিশাসিত রাজ্যগুলির কর কমানো নিয়েও তোপ দেগেছেন কুণাল। তিনি বলেছেন, বিজেপিশাসিত রাজ্যগুলির তো কোনও বকেয়া নেই। কেন্দ্র সব পাওয়া মিটিয়ে দেয়। বিজেপি বিরোধীশাসিত রাজ্যগুলির ক্ষেত্রে চাপ পড়ে। তাঁধের প্রাপ্য বকেয়া থাকে না। এবার কেন্দ্র হয়তো সেই বিজেপিশাসিত রাজ্যগুলিকে বলে থাকবে, পেট্রোপণ্যের উপর কর কমাও। অন্যখাতে সেই ক্ষতিপূরণ করে দেবে। হতেই পারে রাজনীতির স্বার্থে কেন্দ্রের কোষাগার ব্যবহার করা হবে।'

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios