Asianet News BanglaAsianet News Bangla

Tripura: ত্রিপুরায় কুণালের বিরুদ্ধে আরও ৪ মামলা, আজই বিপ্লব দেবের রাজ্য়ে পাড়ি তৃণমূল নেতার

'এত মামলা, নোটিসে পরিশ্রম না করে আমাকে গ্রেপ্তার করুক', ত্রিপুরায় কুণালের বিরুদ্ধে ফের আরও ৪ মামলা রুজু হতেই বিস্ফোরক তৃণমূলের মুখপাত্র। টুইটে বৃহস্পতিবারই আগরতলা পাড়ি দিচ্ছেন বলে জানিয়েছেন কুণাল ঘোষ।

 

Tripura Police files 4 more Complaints against TMC Kunal Ghosh RTB
Author
Kolkata, First Published Nov 11, 2021, 12:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'এত মামলা, নোটিসে পরিশ্রম না করে আমাকে গ্রেপ্তার করুক', ত্রিপুরায় (Tripura) কুণালের বিরুদ্ধে ফের আরও ৪ মামলা রুজু হতেই বিস্ফোরক তৃণমূলের মুখপাত্র (TMC Leader) । টুইটে বৃহস্পতিবারই আগরতলা পাড়ি দিচ্ছেন বলে জানিয়েছেন কুণাল ঘোষ (Kunal Ghosh)।

আরও পড়ুন, Dilip Ghosh: 'সুরজিৎ-কে বহিষ্কার পার্টির যুক্তি সঙ্গত কাজ', পুরভোটের আগে স্পষ্ট বার্তা দিলীপের

এদিন সকালে টুইট করে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, 'ত্রিপুরা সরকার আমার নামে আরও চারটি মামলা দিল। হুবহু এক ধারায়। এখনও পর্যন্ত এই ইস্যুতে ৯ টি মামলা হল। ওরা জয় শ্রীরাম বলে হামলা করবে। আমি সীতার পাতালপ্রবেশ বললে মামলা। আজ আগরতলা যাচ্ছি। পুলিশ এত মামলা, নোটিসে পরিশ্রম না করে আমাকে গ্রেপ্তার করুক। তৃণমূলকে ঠেকাতে হামলা-মামলার ছক।' প্রসঙ্গত, তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের  বিরুদ্ধে , তাঁর দুটি মন্তব্যকে কেন্দ্র করে আগেই তিনটি মামলা রুজু করা হয়।   প্রথমত, রাম রাজ্যে কেন সীতার পাতাল প্রবেশ নিয়ে প্রশ্ন তুলেছিলেন তৃণমূল মুখপাত্র। দ্বিতীয়ত, রাজনীতিতে ‘জয় শ্রী রাম’ স্লোগানের বিরোধিতা করেছিলেন তিনি। ভোটের প্রচারে ত্রিপুরায় গিয়েছিলেন কুণাল। অভিযোগ, সেই প্রচারসভা থেকে রামায়ণ  নিয়ে বিতর্কিত মন্তব্য করেন তিনি।  কুণাল প্রশ্ন তুলেছিলেন, 'রামরাজ্যে সীতাকে পাতালে প্রবেশ কেন করতে হয়েছিল। কেনইবা অগ্নিপরীক্ষা দিতে হয়েছিল সীতাকে।' রামায়ণের রামরাজত্বের যুগে মহিলাদের নিরাপত্তা ছিল না বলে দাবি করেছিলেন তিনি।এরপরই শুরু হয় বিতর্ক। তৃণমূলের মুখপাত্রের এহেন মন্তব্যে স্থানীয়দের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ। এরপরই ত্রিপুরার তিনটি থানা অমরপুর , ওম্পি এবং নতুন বাজারে কুণালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। সেই সূত্র ধরে তাঁকে নোটিস পাঠায় পুলিশ। তাঁকে ত্রিপুরায় তলব করা হয়।

আরও পড়ুন, Suvendu Adhikari: দলনেতাকেই তোপ BJP-র, উপরিপাওনা কুণালের থেকেও, কী প্রতিক্রিয়া শুভেন্দুর

এখানেই শেষ নয়, ত্রিপুরা অভিযানে আক্রান্ত হন দেবাংশু সহ তৃণমূলের যুব নেতারা। মহামারী আইনে ত্রিপুরায় দেবাংশু ভট্টাচার্য সহ ১১ জন তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়। এরপরেই তৃণমূলের যুব নেতাদের গ্রেফতারের ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে ত্রিপুরা।  এরপর দীর্ঘ সময় ধরে অভিষেক বন্দ্য়োপাধ্যায়, ব্রাত্য বসু সহ তৃণমূলের শীর্ষ নের্তৃত্ব থানাতেই ছিলেন। তারপরেই জল গড়ায় অনেকদূর। খোয়াই থানার ওসি মনোরঞ্জন দেব বর্মা অভিষেক সহ ৫ নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তার মধ্য়ে ছিলেন কুণালও।  ১৮৬ এবং ৩৪ নম্বর এই দুটি ধারায় সরকারি কাজে বাধা দান এবং পুলিশের কাছে বাধা দেওয়ার অভিযোগে মামলা রুজু করা হয়েছে। এবং কেন দেবাংশু ভট্টাচার্যের আদালতে নিয়ে যেতে দেরি হয়েছে, তা নিয়েও বিস্তারিত কারণ তুলে ধরেন মনোরঞ্জন দেব বর্মা। আর এবার ফের আরও চারটি মামলা রুজু করা হয়েছে কুণাল ঘোষের বিরুদ্ধে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios