Asianet News BanglaAsianet News Bangla

ছোট নির্বাচনে বড় জয় বিজেপির, শুভেন্দুর গড়ে তৃণমূল দখল থেকে ছিনিয়ে নিল সমবায়

নন্দীগ্রাম ভেকুটিয়া  সমবায় নির্বাচনের ফল প্রকাশ হয়েছে রবিবার বিকালে। তাতে দেখা গেছে ১২টি আসনের ১১টিতে জয়ী হয়েছে বিজেপি। একটি আসন নিজেদের দখলে রাখতে পেরে কোনও রকমে মুখ রক্ষা করতে পেরেছে তৃণমূল কংগ্রেস। 

BJP wins co-operative election in Nandigram, TMC captures one seat bsm
Author
First Published Sep 18, 2022, 6:55 PM IST

নন্দীগ্রামে আবারও বড় জয় পেল বিজেপি। সমবায় নির্বাচনের মত ছোট নির্বাচন হলেও  তৃণমূল কংগ্রেসকে রীতিমত ধরাসায়ী করেছে গেরুয়া শিবির। রবিবার সকাল থেকেই নন্দীগ্রাম ভেকুটিয়া সমবায় নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা ছিল গোটা বিধানসভা এলাকায়। কারণ নন্দীগ্রাম এই সমবায় দীর্ঘদিন ধরেই তৃণমূল কংগ্রেসের দখলে ছিল। এবার তা ঘাসফুলের হাত থেকে ছিনিয়ে নিলেন শুভেন্দু অধিকারী। 

নন্দীগ্রাম ভেকুটিয়া  সমবায় নির্বাচনের ফল প্রকাশ হয়েছে রবিবার বিকালে। তাতে দেখা গেছে ১২টি আসনের ১১টিতে জয়ী হয়েছে বিজেপি। একটি আসন নিজেদের দখলে রাখতে পেরে কোনও রকমে মুখ রক্ষা করতে পেরেছে তৃণমূল কংগ্রেস। যদিও এই একটি মাত্র আসনে মাত্র এক ভোটের ব্যবধানে জয় পেয়েছে তৃণমূল। 

তবে জয় নিয়ে শাসক ও বিরোধী দুই শিবিরের মধ্যে তরজা শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেসের অভিযোগ বহিরাগত এনে সন্ত্রাস করে ভোটে জয় হাসিল করেছে বিজেপি। অন্যদিকে বিজেপির অভিযোগ একের পর এক দুর্নীতির কারণে জনগণের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে তৃণমূল কংগ্রেস। শাসকদলের চোখ রাঙানি উপেক্ষা করেই বিজেপিকে ভোট দিয়েছে  মানুষ। 

ভেকুটিয়া  সমবায় নির্বাচনকে কেন্দ্র করে এদিন সকাল থেকেও গোটা এলাকা উত্তেজিত ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে মোতায়েন করা হয়েছিল পুলিশ। পরিস্থিতি সামল দিয়ে পুলিশও রীতিমত হিমসিম খেয়েছিল বলে স্থানীয়রা জানিয়েছে। বিজেপির অভিযোগ ভোটের দিন এলাকায় ছিলেন না তাঁদের নেতা শুভেন্দু অধিকারী। কিন্তু তা-সত্ত্বেও তাঁর নাম করে বা তাঁকে উদ্দেশ্য করে তৃণমূল নেতা কর্মীরা অশালীন মন্তব্য করে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। 

নন্দীগ্রামে ভেকুটিয়া কয়েক বছর ধরেই বিজেপির শক্তঘাঁটিতে পরিণত হয়েছে। গত বিধানসভা নির্বাচনে এই এলাকা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রায় ৬ হাজার ভোটে লিড পেয়েছিলেন শুভেন্দু অধিকারী। যা তাঁকে বিধানসভা নির্বাচনে জয় পেতে সাহায্য করেছিল। 

তবে এই রাজ্যে সম্প্রতি শুভেন্দু অধিকারী  'ডোন্ট টাচ মাই বডি' এই মন্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে। নবান্ন অভিযানের দিনে পুলিশকে লক্ষ্য করে এই মন্তব্য করেছিলেন শুভেন্দু। তারপর থেকেই তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা তাঁকে 'সমকামী নেতা' বলে কটাক্ষ করছেন। যদিও এখনও পর্যন্ত এই তৃণমূল কংগ্রেসের এই আক্রমণের বিরুদ্ধে পাল্টা মুখ খুলোননি শুভেন্দু। কিন্তু সম্প্রতি তাঁর বাড়ির সামনেও এজাতীয় অশালীন পোস্টার পড়েছে বলে অভিযোগ উঠেছে। যা নিয়ে ঘনিষ্ট মহলে উষ্মা প্রকাশ করলেও প্রকাশ্যে কিছু বলেনি অধিকারী পরিবারের সদস্যরা। 

ভারত জোড়ো যাত্রার ভাইরাল ভিডিও, নেটিজেনদের কথায় মন ভাল করে দিলেন রাহুল গান্ধী

'৮০ শতাংশ মানুষ আমার সঙ্গে রয়েছে', চপ-ঘুঘনি ইস্যু তুলে শুভেন্দুর বিস্ফোরক দাবি

চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে আপত্তিকর ভিডিও- কাণ্ডে নয়া মোড়, ধৃত ছাত্রী জানিয়েছে ভিডিও শ্য়ুটের কথা

Follow Us:
Download App:
  • android
  • ios