Asianet News BanglaAsianet News Bangla

Crime- সীমান্তে কয়েক লক্ষ টাকার রুপোর বাট পাচারের পর্দা ফাঁস, BSF-র জালে পাচারকারী

 


ভারত-বাংলা সীমান্ত দিয়ে শরীরের আড়ালে লুকিয়ে  মূল্যবান ধাতব পাচারের চক্র ফাঁস, বমাল সীমান্তরক্ষীর জালে গ্রেপ্তার পাচারকারী।  

BSF arrested a man involved in smuggling precious metals in the border area of Murshidabad RTB
Author
Kolkata, First Published Oct 31, 2021, 3:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


ভারত-বাংলা সীমান্ত (India-Bangladesh border) দিয়ে শরীরের আড়ালে লুকিয়ে (Precious metal) মূল্যবান ধাতব পাচারের চক্র ফাঁস, বমাল সীমান্তরক্ষীর জালে গ্রেপ্তার পাচারকারী। চক্ষু চড়ক গাছ। সাদামাটা চেহারার মাঝবয়সী ব্যক্তির দেহের বিভিন্ন অংশে বিশেষ পদ্ধতিতে লুকিয়ে রাখা অতি মূল্যবান ধাতব রুপোর বাট উদ্ধার হতেই চমকে ওঠে রবিবার সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা (BSF)। ঘটনার জেরে  ব্যাপক চাঞ্চল্য ছড়ায় মুর্শিদাবাদের বাংলাদেশ লাগোয়া  ফরাজিপারা এলাকায় (Murshidabad)।

আরও পড়ুন, Manohar Pukur Murder- বেকারত্ব নাকি অসুখী দাম্পত্য, কী কারণে স্ত্রী-কে খুন করলেন স্বামী

পরবর্তীতে ধৃত ওই পাচারকারী খালিদ হোসেনকে রীতিমতো তল্লাশি চালিয়ে তার কাছ থেকে দেহের বিভিন্ন অংশে লুকিয়ে রাখা এক এক করে ৮ কেজি লক্ষাধিক টাকা মূল্যের রুপোর বাট উদ্ধার হয়। বিশেষ সূত্র মারফত জানা যায়, সম্প্রতি কয়েকদিন ধরেই বিএসএফ জওয়ানদের কাছে সোর্স মারফত খবর আসছিল ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে ছক বদল করে পাচারকারীরা মূল্যবান রুপোর বাট পাচার করছে কাঁটাতার টপকে ওপারে।কিন্তু কোনভাবেই নাগাল পাওয়া সম্ভব হচ্ছিল না এই চক্রের সদস্যদের। অবশেষে গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে এদিন ওঁৎ পেতে বসে সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা। তারপর এই আচমকা সন্দেহভাজন ভাবে খালিদ হোসেন নামের ওই ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখা যায়। ঠিক তার পরেই নিশ্চিত হতেই তাকে ঘিরে ধরে ভারতীয় জওয়ানেরা। তারপরেই শুরু হয় তল্লাশি।এই সময় আশেপাশে অন্যরা পালিয়ে যেতে পারলেও খালিদ আর পালাতে পারেনি।প্রথমের দিকে তার কাছ থেকে কিছু না মিললেও আচমকা কোমরের দিকে নজর দেয় বিএসএফ জওয়ানদের। এরপর এই চোখ কপালে ওঠে তাদের। 

আরও পড়ুন, Roshni Ali- হাইকোর্টে বাজি নিষিদ্ধ করার আর্জির পিছনে কে এই রোশনি আলি

বিশেষ পদ্ধতি অবলম্বন করে সারা কোমর জুড়ে কাপড় দিয়ে আড়াল করে রাখা হয় রুপোর বাট।  জানা যায়, ওই  কয়েক লক্ষাধিক টাকার রুপোর বাট পাচারের চেষ্টা চলছিল। তার আগেই পাচারকারীকে গ্রেফতার করতে সক্ষম হয় ভারতীয় জওয়ানেরা। তার বাড়ি স্থানীয় ঘোষ পাড়া এলাকায়। শেষ পাওয়া খবরে জানা যায়, খালিদকে হেফাজত চেয়ে আদালতে তোলা হবে। প্রসঙ্গত চলতি মাসেই আরও একটি বড়সড় পাচারের পর্দা ফাঁস করেছেন ভারতীয় জওয়ানরা। বাংলাদেশে পাচারের আগেই দক্ষিণ দিনাজপুরে উদ্ধার করা হয় কাঁচের জার ভর্তি সাপের বিষ। কোটি টাকার সাপের বিষ উদ্ধার করে বিএসএফ জওয়ানরা।   দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকের কুমারগঞ্জ বিওপি এলাকায় বিএসএফের ৬১ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা এই সাপের বিষ উদ্ধার করে। উদ্ধার হওয়া কাঁচের জারের গায়ে লেখা ছিল মেড ইন ফ্রান্স। আর সেই কাঁচের জারের মধ্যেই ছিল প্রায় ১২ কোটি টাকা মূল্যের সাপের বিষ। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। এদিকে শনিবার সন্ধ্যায় উদ্ধার হওয়া সাপের বিষ বালুরঘাট বন বিভাগের হাতে তুলে দেন বিএসএফের ৬১ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios