Asianet News BanglaAsianet News Bangla

Gosaba by-election result 2021-'লক্ষাধিক ভোটে জিতব', মিলে গেল তৃণমূলপ্রার্থী ভবিষ্যতবাণী

গোসাবা উপনির্বাচনের ফলাফলে ১,৪১,৮৯৩ ভোটে জয়ী তৃণমূল প্রার্থী সুব্রত মন্ডল। বিধানসভা নির্বাচনে গোসাবার তৃণমূল প্রার্থী হয়েছিলেন জয়ন্ত নস্কর, করোনা আক্রান্ত হয়ে প্রবীণ নেতার মৃত্যু হয়। 

Bypoll results 2021-TMC set a Huge win in Gosaba By election 2021 bpsb
Author
Kolkata, First Published Nov 2, 2021, 4:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে ফের তৃণমূল ঝড়(TMC Storm)। গোসাবা উপনির্বাচনের ফলাফলে(Gosaba by-election result) ১,৪১,৮৯৩ ভোটে জয়ী তৃণমূল প্রার্থী সুব্রত মন্ডল(Subrata Mandal)। বিধানসভা নির্বাচনে (Assembly Election) গোসাবার তৃণমূল প্রার্থী হয়েছিলেন জয়ন্ত নস্কর। নির্বাচনে জয়ীও হন তিনি। তবে করোনা আক্রান্ত হয়ে প্রবীণ নেতার মৃত্যু হয়। তাঁর মৃত্যুর পরেই এই কেন্দ্রে কে প্রার্থী হবে তা নিয়ে শুরু হয় জল্পনা-কল্পনা। এরপর ভবানীপুরে উপনির্বাচনের ফলঘোষণার দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন গোসাবার সাম্ভাব্য দুই প্রার্থীর নাম। এরপরের দিনই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়, গোসাবার প্রার্থী হবেন সুব্রত মণ্ডল। অন্যদিকে, গোসাবার বিজেপির প্রার্থী ছিলেন পলাশ রানার।

Bypoll results 2021-TMC set a Huge win in Gosaba By election 2021 bpsb

এদিকে, প্রচারে বেড়িয়ে তৃণমূল প্রার্থী সুব্রত মন্ডল জানিয়ে ছিলেন, 'প্রচারের সময় মানুষের যে সাড়া পাচ্ছি, তাঁতে বিজেপির প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়ে যাবে। আমরা লক্ষাধিক ভোটে জিতব। সেই ভবিষ্যতবাণী সফল হয়েছে। এক লক্ষ একচল্লিশ হাজার আটশো তিরানব্বই ভোটে জয়ী সুব্রত মন্ডল। গোসাবায় ভূমিপুত্র সুব্রতকে জেতাতে প্রচারে ঝড় তুলেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন চারটি আসনে গোসাবা যেন সর্বোচ্চ ব্যবধান দেয়, বলে চ্যালেঞ্জ ছোঁড়েন তিনি। 

উল্লেখ্য, সংরক্ষিত আসন গোসাবায় তফসিলি জাতির আনুমানিক হার ৬১.৫৮ শতাংশ। তফসিলি উপজাতির আনুমানিক হার ৯.৯৬ শতাংশ এবং মুসলিম জনসংখ্যার আনুমানিক হার ১৩ শতাংশ। রাজ্যে যে চার কেন্দ্রে উপনির্বাচন হয়েছে, তার মধ্যে গোসাবা তফশিলি জাতির জন্য সংরক্ষিত। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে গোসাবা কেন্দ্রে তৃণমূল প্রার্থী জয়ন্ত নস্কর জিতেছিলেন ২৩,৭০৯ ভোটে। সে বার তৃণমূল পেয়েছিল ১ লক্ষ ৫ হাজার ৭২৩ ভোট। বিজেপি প্রার্থী পেয়েছিলেন ৮২ হাজার ১৪ ভোট। 

Yogi Adityanath-তালিবান ভারতের দিকে এগোলে এয়ারস্ট্রাইক তৈরি, হুমকি মুখ্যমন্ত্রীর

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এদিন জয়ী দলীয় প্রার্থীদের টুইট করে অভিনন্দন জানান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটে অভিষেক (Abhishek Banerjee) লিখেছেন, ‘প্রকৃত অর্থে শব্দবাজিবিহীন দীপাবলি (Dipawali)। বিজেপি কর্মী, সমর্থকদের শুভেচ্ছা জানাচ্ছি।’ উল্লেখ্য, উপনির্বাচনে এসে মাত্র ৬ মাসের মধ্যেই দিনহাটা ও শান্তিপুর দুটি কেন্দ্রই হাতছাড়া হয় বিজেপির (BJP)।

অভিষেকের টুইটের আগে তৃণমূলের জয় নিয়ে টুইট করেন মমতা বন্দ্যোপাধ্যায়। জয়ী চার কেন্দ্রের প্রার্থীকে অভিনন্দন জানান তিনি। টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) লিখেছেন, ‘বিজয়ী চার প্রার্থীকে আমার আন্তরিক অভিনন্দন! এটা মানুষের জয়। এই জয় দেখিয়ে দিল যে বাংলা অপপ্রচার ও ঘৃণার রাজনীতির বদলে উন্নয়ন ও ঐক্যকে বেছে নিয়েছে। জনগণের আশীর্বাদে বাংলাকে উচ্চতার শিখরে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি। 

Follow Us:
Download App:
  • android
  • ios