Asianet News BanglaAsianet News Bangla

এবার কী করবেন অনুব্রত মণ্ডল? স্বাস্থ্য পরীক্ষা করে তৃণমূল নেতাকে 'খালি হাতে' ফেরাল SSKM

সএসকেএম-এর ২১৬ নম্বর কেবিন প্রস্তুত রাখা হয়েছিল অনুব্রত মণ্ডলের জন্য। সূত্রের খবর  তৃণমূল নেতাপর শারীরিক অবস্থা খতিয়ে দেখার পরই তাঁকে ভর্তি নেওয়া হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। 

TMC leader Anubrata Mondal not admitted to SSKM, CBI summons on Monday in cow smuggling case bsm
Author
Kolkata, First Published Aug 8, 2022, 3:04 PM IST

এবার কী করবেন বীরভূমের তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল? এসএসকেএম হাসপাতাল তাঁকে  ফিরিয়ে দেওয়ার পরই এই প্রশ্ন উঠতে শুরু করেছে রাজ্যজুড়ে। কারণ এদিনই তাঁকে গরু পাচারকাণ্ড  নিজাম প্যালেসে তলব করেছে সিবিআই। কিন্তু অসুস্থ হয়ে এসএসকেএম হাসপাতালে  এসেছিলেন অনুব্রত মণ্ডল। তবে চিকিৎসকরা তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে জানিয়ে দেন আপাতত তাঁকে হাসপাতালে ভর্তি নেওয়ার কোনও প্রয়োজন নেই। 

অথচ আগে থেকেই নাকি এসএসকেএম-এর ২১৬ নম্বর কেবিন প্রস্তুত রাখা হয়েছিল অনুব্রত মণ্ডলের জন্য। সূত্রের খবর  তৃণমূল নেতাপর শারীরিক অবস্থা খতিয়ে দেখার পরই তাঁকে ভর্তি নেওয়া হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু শারীরিক অবস্থা স্বাভাবিক থাকায় অনুব্রকে রাজ্যের সবথেকে বড় সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি নেওয়া হয়নি বলেই সূত্রের খবর। 

আগেই অনুব্রত মণ্ডলকে গরুপাচারকাণ্ডে নিজাম প্যালেসে তলব করেছিল সিবিআই। কিন্তু রবিবার তাঁর আইনজীবী সঞ্জীব দাঁ সিবিআইকে মেল করে জানিয়ে দিয়েছিলেন, তাঁর মক্কেল শারীরিকভাবে অসুস্থ, আর সেই কারণে হাজিরা দিতে পারবেন না। তাঁকে নিয়ে যাওয়া হবে এসএসকেএম হাসপাতালে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। অনুব্রতর জন্য একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছিল বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন সিবিআই হয়তো কোনও কিছু না জেনেই তলব করেছে অনুব্রত মণ্ডলকে। আর সেই কারণেই অনুব্রত মণ্ডল সোমবার সিবিআই-এর নির্দেশে নিজাম প্যালেসে গিয়ে হাজিরা দিতে পারবেন না। 

সেইমত এদিন সকালে নিউটাউনের বাড়ি থেকে বার হন অনুব্রত। নিজাম প্যালেসে সিবিআই-এর  দফতরের পরিবর্তে সোজা চলে আসেন হাসপাতালে। কিন্তু সেখানে তাঁকে ভর্তি নেয়নি চিকিৎসকরা। তাই প্রশ্ন উঠছে এরপর কি করবেন অনুব্রত মণ্ডল। 

এর আগেও গরু পাচারকাণ্ডে একাধিকবার তবল  করা হয়েছিল অনুব্রত মণ্ডলকে। একবার হাজিরা দিলেও একাধিকবার হাজিরা এড়িয়ে এসএসকেএম-র ভর্তি হয়েছিলেন তিনি। যা নিয়ে বিরোধীদের কটাক্ষ ছিল এসএসকেএম  দুর্নীতিতে অভিযুক্তদের একটি নিরাপদ আশ্রয় স্থান হয়ে উঠেছে। 

যাইহোক কয়েক দিন আগে গরু পাচারকাণ্ডে তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডলের  ঘনিষ্ট হিসেবে পরিচিত ব্যবসায়ী টুলু মণ্ডলের বাড়িতে হানা দেয় ইডি। সূত্রের  খবর সেখান থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ নথি আর নগদ টাকা উদ্ধার হয়েছে। সেই কারণে অনুব্রত মণ্ডলকে আবারও জিজ্ঞাসাবাদ করতে চাইছে সিবিআই। যাইহোক গরু পাচারকাণ্ডে আগেই গ্রেফতার করা হয়েছে অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনকে। তাকেও জিজ্ঞাসাবদ করে বেশ কিছু তথ্য হাতে পেয়েছে সিবিআই কর্তারা। সেই সূত্র ধরেই অনুব্রতকে তলব বলে সিবিআই সূত্রের খবর। যদিও অনুব্রত হাজিরা এড়িয়ে এসএসকেএম- হাসপাতালে ভর্তি হচ্ছেন বলেও এখনও পর্যন্ত খবর রয়েছে। 
আরও পড়ুনঃ

রাতদিন জেলে কীভাবে কাটাচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়? জানুন প্রাক্তন মন্ত্রীর জেলের প্রতিবেশী কারা

সোনা পেলেন নিখাত জারিন- ছবি উড়ল মুখ্যমন্ত্রীর, কমনওয়েলথ গেমসের আসরে নতুন বিতর্ক

কংগ্রেস-তৃণমূল কংগ্রেসের বিবাদ ২০২৪এর জন্য মোটেও শুভ ইঙ্গিত নয়, বললেন রাজনৈতিক বিশেষজ্ঞ

Follow Us:
Download App:
  • android
  • ios