Asianet News BanglaAsianet News Bangla

রাতদিন জেলে কীভাবে কাটাচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়? জানুন প্রাক্তন মন্ত্রীর জেলের প্রতিবেশী কারা

এসএসসি নিয়োগ দুর্নীতিকাণ্ডে আপাতত পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর সঙ্গী অর্পিতা মুখোপাধ্যায়কে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আগামী ১৮ অগাস্ট তাঁদের দুজনেকেই ফের পেশ করতে হবে আদালতে। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা পার্থ চট্টোপাধ্যায়কে আপাতত রাখা হয়েছে প্রেসিডেন্সি সংশোধনাগারে। 

SSC scam know how jailed Partha Chatterjee spends his days bsm
Author
Kolkata, First Published Aug 7, 2022, 5:09 PM IST

এসএসসি নিয়োগ দুর্নীতিকাণ্ডে আপাতত পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর সঙ্গী অর্পিতা মুখোপাধ্যায়কে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আগামী ১৮ অগাস্ট তাঁদের দুজনেকেই ফের পেশ করতে হবে আদালতে। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা পার্থ চট্টোপাধ্যায়কে আপাতত রাখা হয়েছে প্রেসিডেন্সি সংশোধনাগারে। তাঁর বান্ধবী অর্পিতাকে রাখা হয়েছে আলিপুর মহিলা সংশোধনাগারে। তবে কেমন কাটছে প্রাক্তন মন্ত্রীর দিন? তা নিয়ে চলছে জোর চর্চা। 

জেল বন্দি পার্থ
প্রেসিডেন্সি জেলের প্রেসিডেন্সি জেলের পেহলা বাইশ ওয়ার্ডে রয়েছেন পার্থ চ্যাটার্জি। তাঁকে রাখা হয়েছে ২ নম্বর সেলে। ছোট্ট চৌখুপিতেই দিন রাত কাটছে পার্থর। জেল সূত্রের খবর তাঁকে ডাকা হচ্ছে , কয়েদি নম্বর ৯৪৩৭৯৯ নামে।  চৌখুপির মধ্যেই একদিকে উঁচু দেওয়া দিয়ে আড়াল করা শৌচাগার। এখানে শুধুই শৌচ করা যাবে। কিন্তু স্নান করার জন্য জেলের বাকি কয়েদিদের জন্য নির্দিষ্ট বাথরুম ব্যবহার করতে হচ্ছে পার্থকে। একটি টেবিল ফ্যান রয়েছে। 

জেলে পার্থর প্রতিবেশীরা 
এই ওয়ার্ডে রয়েছে বেশ কিছু দাগী আসামীও। দুই চিটফান্ড কর্তা সুদীপ্ত সেন আর গৌমত কুণ্ডু রয়েছে এই ওয়ার্ডে। আর রয়েছে কলকাতায় আমেরিকান সেন্টারে হামলায় অভিযুক্ত আফতাব আসনারি। লালগড় আন্দোলনের নেতা ছত্রধর মাহাত, পার্কস্ট্রিটকাণ্ডে অভিযুক্ত কাদের খান।  

দিন কাটছে পার্থর 
জেলের আরও সাধারণ কয়েদি বা আসামীর মতই খাবার দেওয়া হচ্ছে তাঁকে। রাতে ডাল রুটি সবজি দেওয়া হচ্ছে। সকালে ভাত দেওয়া হচ্ছে। পার্থ চট্টোপাধ্যায়ের পা ফোলা হয়েছে। সেই দিকেও বিশেষ নজর দেওয়া হচ্ছে বলে জেল সূত্রের খবর। অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের স্বার্থের কথা ভেবে তাঁকে খেতেও দেওয়া হচ্ছে বলে সূত্রের খবর। জেলের ওই ছোট্ট চৌখুপিতেই পায়চারিও করছেন তিনি। তবে কারও সঙ্গেই তেমন কথাবার্তা বলছেন না। 

দুই দিন জেলে 
পার্থ চট্টোপাধ্যায় প্রথম দিন জেলে প্রায় চুপচাপই ছিলেন। কিন্তু দ্বিতীয় দিনে তিনি রাজনীতিতে আসা নিয়ে আক্ষেপ করছে। অন্যদিকে জেলে পার্থর সঙ্গে দেখা করেছেন তাঁর আইনজীবী। তিনি জানিয়েছেন এখনও পার্থ চট্টোপাধ্যায়ের সম্পূর্ণ আস্থা রয়েছে তাঁর দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর। তিনি বিধায়ক থেকে যেতে চাইছেন। অন্যদিকে ইডি হেফাজতে থাকার সময় যে চারটি পায়জামা ও পাঞ্জাবি পার্থ পরতেন সেগুলি জেলে পরার জন্য তাঁর সঙ্গে দেওয়া হয়েছে। সঙ্গে দেওয়া হয়েছে কিছু বই। 

Follow Us:
Download App:
  • android
  • ios