Asianet News BanglaAsianet News Bangla

সিবিআই-এর জেরার মুখে কেষ্ট-কন্যা, গরুপাচার মামলার তদন্তে ফের অনুব্রতর বড়িতে তদন্তকারীরা

১৬ সেপ্টেম্বর গোরুপাচার মামলায় অনুব্রতর নিচুপট্টির বাড়িতে পৌঁছয় সিবিআই আধিকারিকরা। এদিন জিজ্ঞাসাবাদ করা হয় কেষ্ট-কন্যা সুকন্যা মণ্ডলকে। এর আগেও এই গত ১৭ অগস্ট সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করতে এসেছিল সিবিআই। 

 CBI raid Anuvrata Mandal s house again to interrogate Sukanya Mondal ANBISD
Author
First Published Sep 16, 2022, 2:28 PM IST

সিবিআই-এর জেরার মুখে অনুব্রত-কন্যা। শুক্রবার দুপুরে অনুব্রতর নিচুপট্টির বাড়িতে হানা দিল সিবিআই-এর আধিকারিকরা। সূত্রের খবর এদিন গোরু পাচার মামলা প্রসঙ্গে সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই-এর আধিকারিকরা। 


১৬ সেপ্টেম্বর গোরুপাচার মামলায় অনুব্রতর নিচুপট্টির বাড়িতে পৌঁছয় সিবিআই আধিকারিকরা। এদিন জিজ্ঞাসাবাদ করা হয় কেষ্ট-কন্যা সুকন্যা মণ্ডলকে। এর আগেও এই গত ১৭ অগস্ট সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করতে এসেছিল সিবিআই। কিন্তু সুকন্যার তরফ থেকে জানানো হয় তাঁর মানসিক অবস্থা ভালো নয়। তাই এইবার যাবতীয় আইনি প্রক্রিয়া সেরেই গিয়েছিলেন সিবিআই-এর আধিকারিকরা। 

আরও পড়ুনপানিহাটির সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বাড়িতে হানা লালবাজারের গোয়েন্দাদের, কোটি টাকা তছরুপ সহ উঠছে প্রতারণার অভিযোগ 


প্রসঙ্গত, গোরু পাচার মামলার তদন্ত করতে গিয়ে অনুব্রতর নামে বেনাম অনুব্রতর একাদজিক সম্পত্তির হদিশ পেয়েছে সিবিআই। এবার অনুব্রত কন্যা সুকন্যার বিরুদ্ধ। অভিযোগ সমাজসেবামূলক কাজে জড়িত ভারত সেবাশ্রম সঙ্ঘেরও প্রায় দেড় বিঘা জমি কোনও  হস্তান্তরিত হয়েছে এমন এক সংস্থার নামে, যার অন্যতম ডিরেক্টর হিসাবে নাম আছে অনুব্রত-কন্যা সুকন্যার। দানে পাওয়া একটি ট্রাস্টের জমি কী ভাবে হস্তান্তর হল, তা জানতে ভারত সেবাশ্রম সঙ্ঘের সঙ্গে কথা বলবেন তদন্তকারীরা।
প্রসঙ্গত, বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল। শুনানি চলাকালীন আইনজীবী ফিরদৌস শামিম একটি অতিরিক্ত হলফনামায় সুকন্যা মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ জমা করেন। আইনজীবীর দাবি, টেট পরীক্ষা না দিয়েই প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছেন অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডল। তিনি আরও দাবি করেন, চাকরি পাওয়া ইস্তক কোনও দিন স্কুলেই যাননি সুকন্যা। বরং তাঁর সাক্ষর নিতে স্কুলের রেজিস্টারের খাতা আসত জেলা সভাপতির বাড়িতে। দিনের পর দিন স্কুলে না গিয়েও বাড়িতে বসেই বেতন নিয়ে গিয়েছেন সুকন্যা। 

আরও পড়ুন SSC নিয়োগ দুর্নীতির শিকড়ের সন্ধান, পার্থ-কল্যাণময়কে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিবিআই


প্রসঙ্গত, গোরু পাচার মামলা নিয়ে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। কিন্তু তিনি বিশেষ কিছু বলতে চাননি বলেই সূত্র মারফত জানা যাচ্ছে। এই দিন বিকেলেই আদালতে নতুন অভিযোগ জমা পরে সুকন্যার নামে। পরের দিন সুকন্যা মণ্ডলকে আদালতে তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন - এসএসসি কাণ্ডে ফের গ্রেফতারি, সিবিআইয়ের হাতে গ্রেফতার মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়

Follow Us:
Download App:
  • android
  • ios