Asianet News BanglaAsianet News Bangla

পানিহাটির সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বাড়িতে হানা লালবাজারের গোয়েন্দাদের, কোটি টাকা তছরুপ সহ উঠছে প্রতারণার অভিযোগ

পানিহাটি পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের নিউ কলোনি এলাকার বাসিন্দা পার্থ গুহ। শক্রবার সকালে কোটি কোটি টাকা তছরুপের অভিযোগে ওই ইঞ্জিনিয়ারের বাড়িতে হানা দেয় লালবাজার গোয়েন্দা শাখার পাঁচ সদস্যের একটি দল।

Lalbazar detectives raided Panihati engineer's house on allegations of embezzlement of crores of rupees
Author
First Published Sep 16, 2022, 1:30 PM IST

কোটি কোটি টাকা তছরুপ সহ প্রতারণার অভিযোগ উঠল পানিহাটির সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে। সূত্রের খবর শুধু রাজ্যের মধ্যে নয় বাংলা তথা দেশের বাইরেও প্রতারণা ও আর্থিক তছরুপের সঙ্গে যুক্ত রয়েছেন পার্থ গুহ নামের এই ইঞ্জিনিয়ার।  পানিহাটি পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের নিউ কলোনি এলাকায়  শুক্রবার অভিযান চালায় লালবাজার গোয়ান্দা শাখার একটি দল। মূল অভিযুক্ত পার্থ গুহ ধরা না পড়লেও গ্রেফতার করা হয় তাঁর ঘনিষ্ঠ শাকিল নামে এক ব্যক্তিকে। 

পানিহাটি পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের নিউ কলোনি এলাকার বাসিন্দা পার্থ গুহ। শক্রবার সকালে কোটি কোটি টাকা তছরুপের অভিযোগে ওই ইঞ্জিনিয়ারের বাড়িতে হানা দেয় লালবাজার গোয়েন্দা শাখার পাঁচ সদস্যের একটি দল। দেশের বাইরেও একটি বহুজাতিক সংস্থার সঙ্গে প্রতারণা এবং আর্থিক তছরুপেরও অভিযোগ উঠেছে পানিহাটির এই ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে।

আরও পড়ুন SSC নিয়োগ দুর্নীতির শিকড়ের সন্ধান, পার্থ-কল্যাণময়কে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিবিআই
 

পার্থ-ঘনিষ্ঠ শাকিলকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পার্থ পানিহাটি নিউ কলোনির বাড়িটি ভাড়া দিয়ে আপাতত স্ত্রী সঞ্চিতা গঙ্গোপাধ্যায়কে নিয়ে সোদপুরের একটি আবাসনে থাকেন পার্থ। পার্থর নিউ কলোনির বাড়িতে ভাড়া থাকা বাসিন্দাদের কাছে ভাড়ার টাকা কোন ব্যাঙ্কের মাধ্যমে পার্থকে পাঠানো হয় ও লেনদেন সংক্রান্ত তথ্যও জানতে চাওয়া হয় বলে খবর। স্থানীটদের দাবি ওই এলাকায় পার্থকে গত ছয় মাস ধরে দেখা যাচ্ছে না। 

আরও পড়ুনএসএসসি কাণ্ডে ফের গ্রেফতারি, সিবিআইয়ের হাতে গ্রেফতার মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়

আরও পড়ুন - 'নিয়োগপত্র পুরোটাই ঢপবাজি', রাজ্যসরকারকে তীব্র কটাক্ষ বিজেপি নেতা দিলীপ ঘোষের

Follow Us:
Download App:
  • android
  • ios