Asianet News BanglaAsianet News Bangla

মিমি, জুন, সায়নীদের নিয়ে বিতর্কিত মন্তব্য! শ্রীকান্তকে ক্ষমা চাওয়ার আদেশ দিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়

উমা সোরেন, সন্ধ্যা রায়, মুনমুন সেন, জুন মালিয়া, সায়নী, সায়ন্তিকা, মিমি, নুসরত, নেপাল সিংহ, সন্দীপ সিংহ এবং উত্তরা সিংহের নাম করে প্রকাশ্য জনসভায় বিতর্কিত মন্তব্য মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর। ক্ষমা চাওয়ার আদেশ দিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। 

Cm mamata banerjee orders tmc leader srikanta mahata to apologize to june malia ANBSS
Author
First Published Aug 31, 2022, 9:51 PM IST

“এখানে যদি দেবাদিদেব মহাদেব, উমা সরেন, সন্ধ্যা রায়, মুনমুন সেন, জুন মালিয়া, সায়নী, সায়ন্তিকা, মিমি, নুসরত, নেপাল সিংহ, সন্দীপ সিংহ, উত্তরা সিংহ যারা লুটে পুটে খাচ্ছে তারা যদি সম্পদ হয়, তা হলে তো দল করা যাবে না।” শালবনির তৃণমূল বিধায়ক শ্রীকান্ত মাহাতোর এই বিতর্কিত মন্তব্যের জেরে যথেষ্ট বিড়ম্বনার মুখে পড়তে হয়েছে ঘাসফুল শিবিরকে। দলের তারকা সাংসদ, বিধায়ক এবং নেতাদের নিয়ে এই মন্তব্যের জন্য যদিও বা আগে একবার ভুল স্বীকার করেছিলেন রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাতো। কিন্তু, তাতেও চিঁড়ে ভিজল না।

সেদিনের মন্তব্যে নিজের দাবি নিয়ে ‘মুখ্যমন্ত্রীর কাছে যেতে চাই’ বলে একবার উল্লেখ করেছিলেন শ্রীকান্ত। সেই যাওয়া যে এভাবে হবে, তা বোধহয় তিনি নিজেও ভাবেননি। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার তাঁকে কড়া ধমক দিয়ে সাফ নির্দেশ দিয়ে দিয়েছেন, বিধায়ক জুন মালিয়ার কাছে ক্ষমা চাইতে হবে মন্ত্রী শ্রীকান্ত মাহাতোকে।

রাজনৈতিক সূত্রে খবর, বুধবার মন্ত্রিসভার বৈঠকে শ্রীকান্তর বিতর্কিত মন্তব্যের প্রসঙ্গ ওঠে। সেখানে কার্যত রাজ্যের ক্রেতা সুরক্ষা মন্ত্রীকে ভর্ৎসনা করেন মুখ্যমন্ত্রী। সাফ জানিয়ে দেন বিধায়ক জুন মালিয়াকে ফোন করে ক্ষমা চাইতে হবে শ্রীকান্তকে। শুধু তাইই নয়, মমতা শ্রীকান্তকে কড়া নির্দেশ দেন, ‘‘এমনভাবে ক্ষমা চাইবে, যেন জুন আমায় ফোন করে বলে যে, হ্যাঁ, তুমি ক্ষমা চেয়েছ।’’ 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষমা চাওয়ার নির্দেশ শিরোধার্য করেছেন বাংলার মন্ত্রী শ্রীকান্ত। দলের তরফে ইতিমধ্যেই তাঁকে শো-কজ করে দেওয়া হয়েছে। আবেগবশত তিনি অন্যান্য নেতানেত্রীদের বিরুদ্ধে কড়া মন্তব্য করে ফেলেছিলেন বলে সংবাদমাধ্যমকে জানান শ্রীকান্ত।


তবে, সন্ধ্যা রায়, মুনমুন সেন, সায়ন্তিকা, মিমি, সায়নী, সকলের নামোল্লেখ থাকলেও মমতা বন্দ্যোপাধ্যায় কেন শুধু জুনের নাম করে ক্ষমা চাইতে বলেলেন শ্রীকান্তকে? এক তৃণমূল বিধায়ক ব্যাখ্যা দিয়েছেন, শ্রীকান্তের মতো জুনও বিধানসভার সদস্য। তা ছাড়া, দু’জনেই পশ্চিম মেদিনীপুর জেলার জনপ্রতিনিধি। তাই তাঁদের মধ্যে ‘ভুল বোঝাবুঝি’ মেটাতে পদক্ষেপ করেছেন মুখ্যমন্ত্রী।


আরও পড়ুন-
বৃদ্ধকে রাস্তায় ফেলে লাঠিপেটা, পুলিশ বনাম বাম সমর্থকদের লড়াইয়ে রক্তাক্ত পূর্ব বর্ধমান
শুধু উৎসবের মরসুমেই ভাইবোনেদের সঙ্গে দেখা হয়: পরিবারের সম্পত্তির প্রসঙ্গ উঠতেই সুর চড়ালেন মমতা
‘সন্ধ্যা রায়, মুনমুন সেন, মিমি, নুসরত, সায়ন্তিকা, সায়নী, জুনরা লুটেপুটে খাচ্ছে’, শালবনির শ্রীকান্তর মন্তব্যে

Follow Us:
Download App:
  • android
  • ios