আমফানের পর একবার গিয়েছিলেন বসিরহাটে। করোনাকালে ছ'মাস কোনও সরকারি কর্মসূচি ছিল না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দু'দিনের সফরে সোমবার উত্তরবঙ্গে যাচ্ছেন তিনি।

আরও পড়ুন: প্রকাশ্য জনসভায় বেফাঁস মন্তব্য, বিতর্কে মহিলা মোর্চার সভানেত্রী

তখনও এ রাজ্যে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নেয়নি। মার্চের মাসের শুরুতে মালদহ ও উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তারপর যথারীতি তাঁর সমস্ত কর্মসূচি বাতিল হয়ে যায়। প্রায় ছ'মাস পর ফের মুখ্যমন্ত্রীর গন্তব্য সেই উত্তরবঙ্গই। ২১ সেপ্টেম্বর অর্থাৎ সোমবার মুখ্যমন্ত্রী পৌঁছবেন শিলিগুড়ি। পরের দিন, ২২ তারিখ আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলার প্রশাসনিক বৈঠক হবে উত্তরকন্যায়। দার্জিলিং, কালিম্পং ও কোচবিহার জেলার প্রশাসনিক বৈঠক হওয়ার কথা ২৩ তারিখ। 

আরও পড়ুন: রেহাই নেই পুলিশকর্তাদেরও, প্রতারকদের নিশানায় এবার মালদহের পুলিশ সুপার

তৃণমূল জমানায় জেলায় জেলায় প্রশাসনিক অবশ্য নতুন নয়। প্রথম থেকে এমনটা হয়ে আসছে। বৈঠকে সংশ্লিষ্ট জেলার প্রশাসনিক আধিকারিকদের কাছে থেকে কাজের খতিয়ান নেন মুখ্যমন্ত্রী। শোনেন অভাব-অভিযোগও। করোনা পরিস্থিতি যখন প্রশাসনিক বৈঠক করা যাচ্ছিল না, তখন জেলাশাসকদের মুখ্যমন্ত্রী স্থানীয় স্তরে বৈঠক করার নির্দেশ দিয়েছিলেন। তবে জানিয়েছিলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে সেপ্টেম্বরের শেষ থেকে ফের জেলা সফর শুরু করবেন তিনি। সেই মতোই এবার মহালয়ার পর উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফরকে ঘিরে যাতে কোনওভাবেই করোনা সংক্রমণ না ছড়ায়, সেদিকে সতর্ক দৃষ্টি থাকবে প্রশাসনের।