বাংলায় মিঠুন চক্রবর্তীর পুজো উদ্বোধনের আগেই বড়সড় বাধা, বালুরঘাটে সার্কিট হাউসে মিলল না থাকার অনুমতি

| Sep 24 2022, 03:27 PM IST

বাংলায় মিঠুন চক্রবর্তীর পুজো উদ্বোধনের আগেই বড়সড় বাধা, বালুরঘাটে সার্কিট হাউসে মিলল না থাকার অনুমতি

সংক্ষিপ্ত

সার্কিট হাউস ছাড়াও বেসরকারি হোটেলগুলিতেও থাকতে দেওয়া হবে না জানিয়ে দেওয়া হল মিঠুন চক্রবর্তীকে। ‘অত্যন্ত লজ্জাজনক!’ মন্তব্য করলেন  বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 

পুজোয় বিজেপির মুখ মিঠুন চক্রবর্তী। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে পুজো উদ্বোধন করতে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর। তবে সেই পুজোরই অনুমতি দিল না পুলিশ। এমনকী সার্কিট হাউসে থাকারও অনুমতি পেলেন না মিঠুন। বাধ্য হয়ে মালদহের একটি হোটেলে থাকার বন্দোবস্ত করা হয়েছে তাঁর। অনুমতি না পাওয়ার নেপথ্যে রাজনৈতিক ষড়যন্ত্রই দেখছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

শুক্রবার রাজ্যে এসেছেন মিঠুন চক্রবর্তী। উত্তরবঙ্গে একাধিক জেলায় পুজোর কর্মসূচি রয়েছে তাঁর। বালুরঘাটের পাওয়ার হাউস এলাকার নিউটাউন পল্লী পাঠাগারে দুর্গা পূজার উদ্বোধন করতে আসার কথা মিঠুন চক্রবর্তীর। প্রাক পুজো সম্মিলনীতে যোগ দিতে প্রথমে কলকাতায় এসেছেন তিনি। এরপর শিয়ালদহ থেকে মালদহের উদ্দেশে রওনা দেন মিঠুন। আগামিকাল অর্থাৎ রবিবার ভোরে মালদহ স্টেশনে পৌঁছনোর কথা বিজেপি নেতার। সার্কিট হাউসে কিছুক্ষণ সময় কাটানোর পর দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে প্রাক পুজো সম্মিলনীতে যোগ দেওয়ার কথা ছিল মিঠুনের। বালুরঘাট নিউটাউন ক্লাবের পুজো উদ্বোধন করবেন বলেও পরিকল্পনা ছিল।

Subscribe to get breaking news alerts

তবে বিজেপির তরফে জানানো হয়েছে যে, সার্কিট হাউসে থাকার অনুমতি পাননি মিঠুন চক্রবর্তী। তাই বাধ্য হয়ে মালদহের গোল্ডেন পার্ক নামে একটি হোটেলে থাকবেন তারকা বিজেপি নেতা। এমনকী যে পুজোটি উদ্বোধনের কথা ছিল, সেটির অনুমতিও দেয়নি প্রশাসন। প্রসঙ্গত, বালুরঘাট নিউটাউন ক্লাবের দুর্গাপুজোয় এবারের থিম বুর্জ খালিফা। ৮০ ফুট উচ্চতার এই মণ্ডপ তৈরির কাজ চলছে জোরকদমে। প্রশাসনের দাবি, ৮০ ফুট উচ্চতার মণ্ডপে অনুমতি দেওয়া যাবে না। মণ্ডপের উচ্চতা সর্বোচ্চ ৪০ ফুট হলেই দেওয়া যাবে অনুমতি। শেষমেশ পুজো উদ্বোধন হবে কিনা, তা নিয়ে জটিলতা থাকছেই।

বঙ্গ বিজেপির নেতৃত্বরা অভিযোগ জানাচ্ছেন যে, রাজ্যের শাসকদল তৃণমূল-কংগ্রেসের চাপে পড়েই মিঠুন চক্রবর্তীকে থাকার জায়গা দিচ্ছে না কোনও বেসরকারি হোটেলও। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বক্তব্য, “মিঠুন চক্রবর্তী বাংলার শ্রেষ্ঠ সন্তানদের মধ্যে অন্যতম। শুধু তাইই নয়, তিনি রাজ্যসভার একজন প্রাক্তন সাংসদ। শুধুমাত্র রাজনৈতিক কারণে এই ধরনের কাজ করা হচ্ছে, এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং লজ্জাজনক।”

আরও পড়ুন-
কুর্মি আন্দোলনের অবসান, সিআরআই-এর চিঠির ভুল সংশোধন হয়ে যাওয়ার আশ্বাসে অবরোধ তুলে নিল কুর্মি সম্প্রদায়
সম্পূর্ণ উত্তর ভারত জুড়ে কুর্মি আন্দোলনের আঁচ! বাতিল হয়ে যাচ্ছে একের পর এক গুরুত্বপূর্ণ ট্রেন
নরেন্দ্র মোদীর জমানায় বিরোধী দলের হেভিওয়েট নেতাদের দিকেই ইডির বিশেষ নিশানা? প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য