Asianet News Bangla

কোভিড টিকা বিভ্রাট, করোনাভাইরাসের টিকা পেলেন না কিন্তু ফোনে ম্যাসেজ পেলেন পুরুলিয়ার ইঞ্জিনিয়ার

  • করোনার টিকার দুটি ডোজ পেলেন না 
  • মোবাইল ফোনে ম্যাসেজ পেলেন 
  • টিকা হয়ে গেছে বলেও জানিয়ে দেওয়া হয়
  • দ্বিতীয় ডোজ আর বুক করতে পারছেন না 
covid 19 vaccine scam in purulia received the first dose but did not get the second dose bsm
Author
Kolkata, First Published Jul 4, 2021, 8:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এবার করোনাভাইরাসের টিকা নিয়ে দুর্নীতির অভিযোগ উঠল পুরুলিয়ায়। কোনও সমস্যা ছাড়াই কোভিট টিকার প্রথম ডোজটি নিয়েছিলেন। কিন্তু গোল বাধল দ্বিতীয় ডোজ নেওয়ার সময়। দ্বিতীয় ডোসতো পেলেনই না। উল্টে মোবাইল ফোনে ম্যাসেজ এল তাঁকে নাকি সফলভাবেই টিকা দেওয়া গেছে। মোবাইল ফোনে আসা এই ম্যাসাজে বিপত্তিতে পড়েছে টিকা গ্রাহক। কারণ সরকারের খাতায় করোনাভাইরাসের দুটি টিকা পেয়েছেন বলেই তাঁর নাম নথিভুক্তি হয়ে গেছে। এবার সরকারি আর বেসরকারি কোনও জায়গা থেকেই টিকা পাচ্ছেন না বলে অভিযোগ করলেন রেল কর্মী বিশ্বরূপ ওঝা। দুটি ডোজ না পাওয়ায় রীতিমত আতঙ্কেই দিন কাটছে তাঁর। 

ফুলহার নদীর জলেই আতঙ্ক, নদী ভাঙনে ভিটেমাটি হারানোর আশঙ্কায় হাজার হাজার মানুষ

শ্রীনগরে আরও কড়া নিরাপত্তা, চ্যালেঞ্জ মোকাবিলায় নিষিদ্ধ ড্রোনের উড়ান

পুরুলিয়া শহরের দেশবন্ধু রোডের বাসিন্দা বিশ্বরূপ ওঝা। পেশায় চিত্তরঞ্জন লোকমেটিভ ওয়ার্কসের রেলওয়ে ইঞ্জিনিয়ার।বিশ্বরূপ বাবুর অভিযোগ গত ৮ই এপ্রিল তিনি ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন।৩রা মে ছিল তার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের দিন।সেই মতো ধবকাটা উপ স্বাস্থ্য কেন্দ্রে তিনি হাজির হন। ভ্যাক্সিনেশনের সময় ছিল তিনটা থেকে ছটা পর্যন্ত।ভ্যাক্সিনেশন সেন্টারে গিয়ে দেখেন সেন্টার বন্ধ হয়ে গেছে। বিশ্বরূপ ওঝা তখন স্বাস্থ্য দপ্তরের ভ্যাকসিন সংক্রান্ত কাস্টমার কেয়ার নাম্বার ১০৭৫ নাম্বারে ফোন করেন।ফোনের ওপার থেকে বলা হয় ১০৪ নম্বর ডায়াল করে অভিযোগ জানাতে হবে। সেখানে ফোন করেও কোনও লাভ হয়নি। জানিয়ে দেওয়া হয়, "ওখান থেকে  কিছু করা হবেনা" আপনি মুখ্য স্বাস্থ্য আধিকারিক এর সাথে যোগাযোগ করুন"। বিশ্বরূপ ওঝা একরাশ হতাশা আর বিরক্তি নিয়েই বাড়ি ফিরে আসেন।

 

শপথ নিয়েই কাজের প্রতিশ্রুতি, মোদী থেকে অমিত শাহের শুভেচ্ছার জোয়ারে ভাসলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

 বিশ্বরূপ ওঝার দাবি এই বিষয়টি নিয়ে প্রশাসন যেন বিশেষ ব্যাবস্থা নেয়। কারণ এখনও তিনি কোনভাবে আর ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ বুক করতে পারছেন না। কারণ আমার মোবাইল নাম্বারে এসএমএস এসেছে ' ইওর ভ্যাক্সিনেশন সাকসেসফুল'। কিন্তু তাঁর  দ্বিতীয় রোজের ভ্যাক্সিনেশন ডিউ রয়েছে। এখন তিনি রীতিমত সংকটে পড়েগেছেন। এবার কী করে দ্বিতীয় ডোজ ভ্যাকসিন পাবেন তা নিয়েই চিন্তা বাড়ছে তাঁর।  বিশ্বরূপ ওঝার সরাসরি অভিযোগ ভ্যাক্সিনেশন সেন্টারের কর্মীদের ওপর। তাদের গাফিলতির জন্যই আজ আমার সঙ্গে এটা হল।এই বিষয়ে তদন্ত করে কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি। তবে পুরুলিয়া শহরে ভ্যাকসিনেশনের গাফিলতির জন্য মুখে কুলুপ এঁটেছে পুরুলিয়া জেলা স্বাস্থ্য দপ্তর। কোনও মন্তব্য করতে রাজি হয়নি তাঁরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios