Asianet News BanglaAsianet News Bangla

Abhishek Banerjee: অভিষেকের জন্মদিনে মাতল দক্ষিণ দিনাজপুর, নিজের হাতে কেক বানালেন তৃণমূল নেত্রী

 

৭ নভেম্বর সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় জন্মদিন। যুবরাজের জন্মদিন উপলক্ষে সারা দেশের পাশাপাশি দক্ষিণ দিনাজপুরে তৃণমূলের পক্ষ থেকে সারা দিনটি পালন করা হয়েছে।

 

Dakshin Dinajpur TMC celebrates Abhishek Banerjees birthday RTB
Author
Kolkata, First Published Nov 7, 2021, 5:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৭ নভেম্বর সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় (Abhishek Banerjee) জন্মদিন। যুবরাজের জন্মদিন উপলক্ষে সারা দেশের পাশাপাশি দক্ষিণ দিনাজপুরে তৃণমূলের (Dakshin Dinajpur TMC )পক্ষ থেকে সারা দিনটি পালন করা হয়েছে।

আরও পড়ুন, Petrol-Diesel Price: 'BJP-র ৪ রাজ্যে ভোট শেষ হলেই দাম বাড়াবে জ্বালানীর', কেন্দ্রকে তোপ ফিরহাদের

রবিবার দুপুরে বালুরঘাট ট্যাক্সি স্ট্যান্ড সংলগ্ন এলাকার দলীয় কার্যালয়ে বালুরঘাট মহিলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কেক কেঁটে ও পায়েস রেঁধে অভিষেক বন্দ্যোপাধ্যায় জন্মদিন পালন করা হয়েছে। যুবরাজের জন্মদিন উপলক্ষে এদিন নিজে হাতে পায়েস রান্না করেন দক্ষিণ দিনাজপুর মহিলা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি প্রদীপ্তা চক্রবর্তী। পায়েস রাধার পাশাপাশি কেক কাটা হয়। এরপর বড়রা ফুল দূর্বাঘাস দিয়ে আশীর্বাদ করেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়কে। এদিনের এই কর্মসূচিতে প্রদীপ্তা চক্রবর্তীর পাশাপাশি হাজির ছিলেন বালুরঘাট শহর মহিলা তৃণমূল কংগ্রেসের অন্যান্য নেত্রীরা। শুধুমাত্র বালুঘাট ট্যাক্সি স্ট্যান্ড এলাকায় নয়। প্রায় প্রত্যেক ঘরে ঘরে তৃণমূল কর্মী সমর্থকরা যুবরাজের জন্মদিন পালন করছেন। এবিষয়ে দক্ষিণ দিনাজপুর মহিলা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি প্রদীপ্তা চক্রবর্তী বলেন, এটি কোনও দলীয় কর্মসূচি নয়। ঘরোয়াভাবেই সকলের দাদা ও ভাই অভিষেক বন্দ্য়োপাধ্যায় জন্মদিন পালন করা হয়েছে। পায়েস হয়েছে বাঙালিরদের শুভ। তাই পায়েস রেঁধে এদিন অভিষেকের জন্মদিন পালন করা হয়েছে। পাশাপাশি কেকও কাঁটা হয়েছে।

আরও পড়ুন, Ration: কেন্দ্র বন্ধ করলেও 'বিনামূল্যে রেশন' চালু থাকবে রাজ্যে, বার্তা খাদ্যমন্ত্রীর

প্রসঙ্গত, সামেনই এখন ত্রিপুরার নির্বাচন। আর ত্রিপুরায় তৃণমূলের অন্যতম মুখই হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি তৃণমূলের সভা করতে দেওয়া নিয়ে সেখানে বিজেপির বিরুদ্ধে অভিযোগ ওঠে। এরপর মামলা যায় ত্রিপুার হাইকোর্টে। তবে শেষ অবধি তৃণমূলের সভা করার অনুমতি দেয় সে রাজ্যের আদালত। স্বপক্ষে রায় পেয়ে আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে ত্রিপুরার মঞ্চে তোপ দাগেন তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। ত্রিপুরায় বিজেপির সরকারকে তোপ দেগে অভিষেক বন্দ্য়োপাধ্যায় বলেছেন, ' খুঁটি পুজোটা হয়েই গিয়েছে, তেইশের নির্বাচনে বিসর্জনের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। তিনি বলেছেন, মমতার ছবি মাতায় করে ত্রিপুরায় ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে সরকার প্রতিষ্ঠা করবে তৃণমূল। এরপরেই তিনি বলেন, কাল কোর্টে জিতেছি, এবার ভোটে জিতব। একমাত্র মমতাই পারেন শিক্ষা দিতে।' অভিষেক কেন্দ্রীয় সরকারকে চ্যালেঞ্জ ছুড়ে বলেন, 'দিল্লি নয়, ত্রিপুরাই আগামীদিন দিল্লি পরিচালনা করবে।'তবে ত্রিপুরার মাটিতে বিজেপির সঙ্গে বামেদেরও একহাত নেন তিনি। 'সিপিএমের সময় ছিল হার্মাদ, আর এখন আছে উন্মাদ', নাম না করেই ত্রিপুরার বিপ্লব দেবের সরকারকে কটাক্ষ করেন অভিষেক। উল্লেখ্য,  ২০২৩-এর বিধানসভা নির্বাচনে ত্রিপুরার দিকে নজর তৃণমূলের। তার আগে, আগামী ২৫ নভেম্বর ত্রিপুরায় পুরভোট। আগরতলা পুরনিগমের পাশাপাশি, ১৩টি পুর পরিষদ ও ৬টি নগর পঞ্চায়েতে ভোট হবে। ভোটগ্রহণ হবে ১৮টি মহকুমার মোট ৩৩৪টি ওয়ার্ডে। আর এই নির্বাচনে সেখানে সব আসনে লড়ার কথা জানিয়েছে তৃণমূল।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios