Asianet News BanglaAsianet News Bangla

Raiganj fire: রায়গঞ্জের বহুতলে আগুন, প্রশ্নের মুখে স্থানীয় বাসিন্দাদের নিরাপত্তা

বহুতলের নীচে থাকা একটি প্রসাধনী দ্রব্যের দোকানে ভয়াবহ আগুন লাগার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ও আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।  ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ শহরের বিদ্রোহী মোড় সংলগ্ন বীরনগরে।

fire broke out in a store on the first floor of a flat  in Raiganj bsm
Author
Kolkata, First Published Nov 18, 2021, 12:06 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভয়াবহ আগুনে  (fire) প্রায় ভস্মীভূত একটি প্রসাধনীর দোকান। রায়গঞ্জের (Raiganj) বীরনগরে বুধবার রাতের দিকে আগুন লাগে একটি বহুতল আবাসনে। বহুতল আবাসনের নিচে একটি প্রসাধনী সামগ্রীর দোকানে আগুন লাগে।  দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।  ঘটনাস্থলে পৌঁছায় দমকলের দুটি ইঞ্জিন। আবাসনে অগ্নিকাণ্ডের মধ্যে বেশ কয়েক জন আটকে পড়ে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে আটকে পড়াদের উদ্ধার করে দমকল কর্মীরা।

বহুতলের নীচে থাকা একটি প্রসাধনী দ্রব্যের দোকানে ভয়াবহ আগুন লাগার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ও আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।  ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ শহরের বিদ্রোহী মোড় সংলগ্ন বীরনগরে। রায়গঞ্জ ও কালিয়াগঞ্জের দমকলের তিনটি ইঞ্জিন আগুন আয়ত্তে আনলেও সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায় দোকানের লক্ষ লক্ষ টাকার প্রসাধনী দ্রব্য থেকে আসবাবপত্র। তবে আবাসনে থাকা বাসিন্দারা নিরাপদে বের হতে পারায় হতাহতের কোনও খবর নেই। ঘটনাস্থলে পৌঁছায় রায়গঞ্জ থানার পুলিশ।

Threat Call: কারখানার কর্মীদের হুমকি ফোন, কাঠগড়ায় আবারও কয়লাকাণ্ডের পাণ্ডা লালা

Murder Case: হঠাৎ আত্মসমর্পণ সোমনাথের, ঘুরে গেল ব্যবসায়ী সব্যসাচী মণ্ডল খুনের তদন্তের মোড়

বুধবার সন্ধ্যায় রায়গঞ্জ শহরের বীরনগর এলাকায় একটি বহুতল আবাসনের নিচে থাকা একটি প্রসাধনীর দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ও আতঙ্ক ছড়িয়ে পড়ে।  খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রায়গঞ্জের দমকল বাহিনীর দুটি ইঞ্জিন ও কালিয়াগঞ্জের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। প্রায় ২ ঘণ্টার  চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকলের তিনটি ইঞ্জিন।   ঘটনায় হতাহতের কোনো খবর না থাকলেও অগ্নিকাণ্ডে কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে এলাকা সূত্রে খবর। আগুনের আঁচ করেই আবাসন থেকে বেড়িয়ে আসেন আবাসনের বাসিন্দারা। দমকল বাহিনীর প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে আসে দমকলের আধিকারিক ও প্রশানের আধিকারিকরা। কী কারণে এই আগুন তা খতিয়ে দেখছে রায়গঞ্জ থানার পুলিশ। 

West Bengal Assembly: বিএসএফ-এর এক্তিয়ার বিরোধী প্রস্তাব পাশ বিধানসভায়

রায়গঞ্জের বীরনগরে চার তলার একটি আবসনে আগুন দেখতে পান স্থানীয় বাসিন্দারা। এই আবাসনের নিচে রয়েছে একাধিক দোকান। সেখানেই প্রথম আগুন লাগে। পরে তা ছড়িয়ে পড়ে। এই ঘটনায় আবাসনের ওপরের তলায় থাকা কয়েক বাসিন্দাও আটকে পড়েছিলেন। পাশের আবাসনের ছাদ দিয়ে গিয়ে তাদের উদ্ধার করা হয়। যে আবাসনে আগুন লাগে সেথান থেকে অধিকাংশ বাসিন্দাদেরই নিরাপদে উদ্ধার করা হয়েছে। তবে এই ঘটনায় আবারও বহুতল আবাসনের অগ্নিনির্বাপন ব্যবস্থা ও নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রায়গঞ্জের মত ঘনবসতিপূর্ণ এলাকায় এমন ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় রীতিমত আতঙ্কের সৃষ্টি করেছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios