Asianet News BanglaAsianet News Bangla

Threat Call: কারখানার কর্মীদের হুমকি ফোন, কাঠগড়ায় আবারও কয়লাকাণ্ডের পাণ্ডা লালা


পুরুলিয়ার একটি বিখ্যাত টিএমটি বার  প্রস্তুতকারক  শিল্প সংস্থার কর্মীদের ফোনে হুমকির অভিযোগ লালার(ওরফে অনুপ মাঝি )র। সংস্থা বন্ধ করার চক্রান্ত অভিযোগ তুলে গতকাল রাতে পুরুলিয়া মফস্বল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন "পুরুলিয়া মেটাল কাস্টিং প্রাইভেট লিমিটেড" নামে ওই শিল্পসংস্থার কর্ণধার শিল্পপতি ভবানী মুখার্জী l 

Coal scam panda Lala alias Anup Majhi accused of threatening to close factory bsm
Author
Kolkata, First Published Nov 17, 2021, 11:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আবার সেই খবরের শিরোনামে লালা ওরফে অনুপ মাজি ( Lala alias Anup Majhi)। সিবিআই ও ইডি-র খাতায় কয়লা কেলেঙ্কারিতে (Coal scam) মূল অভিযুক্ত হওয়ার পর এবার পুরুলিয়ার (Purulia) একটি শিল্প সংস্থার কর্মীদের ফোনে হুমকি দেওয়ার অভিযোগ উঠলো। ওই সংস্থা বন্ধ করার চক্রান্ত করার অভিযোগ তুলে মঙ্গলবার রাতেই মফঃস্বল থানায় দায়ের হয় অভিযোগ। বুধবার সকাল থেকে কারখানার বাইরে মোতায়েম রয়েছে পুলিশ। অন্যদিকে লালা ওরফে অনুপ মাজির সংস্থা থেকে অনুপ মাজির  ভাই অরূপ মাজি পাল্টা দাবি করেছেন ওই কারখানার ৫০শতাংশ শেয়ার দেওয়ার  চুক্তি থাকলেও  ৩৬ শতাংশ শেয়ার দেওয়া হয়েছে। তাদের সাথে প্রতারণা করেছে ওই কারখানা কর্তৃপক্ষ। ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্য পুরুলিয়ার শিল্পমহলে।

পুরুলিয়ার একটি বিখ্যাত টিএমটি বার (TMT) প্রস্তুতকারক  শিল্প সংস্থার কর্মীদের ফোনে হুমকির অভিযোগ লালার(ওরফে অনুপ মাঝি )র। সংস্থা বন্ধ করার চক্রান্ত অভিযোগ তুলে গতকাল রাতে পুরুলিয়া মফস্বল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন "পুরুলিয়া মেটাল কাস্টিং প্রাইভেট লিমিটেড" নামে ওই শিল্পসংস্থার কর্ণধার শিল্পপতি ভবানী মুখার্জী l ঘটনার পরে কর্মী ও মালিক পক্ষকে নিরাপত্তা দিতে কারখানার বাইরে পুলিশ পিকেট রয়েছে।  ঘটনার জেরে জেলা শিল্প মহলে চাঞ্চল্য । 

Kulbhushan Jadhav: বিল পাশ পাক সংসদে, মৃত্যুদণ্ডের বিরুদ্ধে আবেদন করতে পারবেন কুলভূষণ যাদব

পুরুলিয়া শহরে লাগোয়া রাজ্যের অন্যতম বৃহৎ TMT বার প্রস্তুতকারক সংস্থা রয়েছে । প্রায় দুইশো বেশি কর্মী এই সংস্থায় কর্মরত । মঙ্গলবার বিকেলে লালা-র নাম করে ওই সংস্থার এক শীর্ষ কর্মী কাছে ফোনে হুমকি আসে ।  ফোন হুমকি দিয়ে বলা হয় অবিলম্বে ওই সংস্থা ছেড়ে সমস্ত কর্মীদের বেরিয়ে যেতে বলা হয় । এর পরেই কার্যত কর্মরত কর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয় । সংস্থার কর্ণধার ভবানী মুখার্জী লালা ওরফে অনুপ মুখার্জী বিরুদ্ধে পুরুলিয়া মফস্বল থানায় অভিযোগ দায়ের করেন । তিনি বলেন অনুপ মাঝি এই সংস্থার ৩৬%শেয়ার হোল্ডার । সম্ভবত তিনিই এই হুমকি দিয়েছেন ।

Murder Case: হঠাৎ আত্মসমর্পণ সোমনাথের, ঘুরে গেল ব্যবসায়ী সব্যসাচী মণ্ডল খুনের তদন্তের মোড়

এদিন লিখিত অভিযোগ দেখা গিয়েছে নিতুড়িয়া থানার ভামুরিয়া র বাসিন্দা অনুপ মাঝি তার ফোন নম্বর 7029600469 থেকে মঙ্গলবার বিকেলে 6থেকে 6:30 সংস্থার রেজিস্টার্ড নম্বরে ফোন করে হুমকি দিয়ে কর্মীদের কারখানা থেকে বেরিয়ে যাওয়ার হুমকি দেন। এদিন সাংবাদিক সম্মেলন ডেকে ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ তুলে ধরেন সংস্থার কর্ণধার তথা ম্যানেজিং ডিরেক্টর ভবানী মুখার্জি।একই সাথে সংস্থার নিরাপত্তা জন্য থানায় অনুরোধ করেন তিনি। বর্তমানে এই রাজ্যের নতুন কোনো শিল্প নিয়ে বিনিযোগ ঘাটতি রয়েছে ঠিক তখন পুরুলিয়া প্রান্তিক এই জেলায় রাজ্যের অন্যতম বৃহৎ শিল্প সংস্থাকে এই হুমকি শিল্প মহলে সমলোচনা সৃষ্টি হয়েছে ।এদিন পুলিশ অভিযোগ পেয়ে তদন্তে নেমে ওই সংস্থার বাইরে পুলিশ পিকেট বসানো হয়েছে l

Shocking Video: 'ভয়ঙ্কর প্রমোদ বিহার', মাঝ আকাশে ছিঁড়ল প্যারাসুটের দড়ি, দেখুন তারপর কী হল

এদিকে ভবানী মুখার্জির সাংবাদিক সম্মেলনের পরেই অরুপ মাজি(তিনি নাকি লালা ওরফে অনুপ মাজির ভাই) তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে একটি ভিডিও বার্তা পাঠান। সেখানে তিনি জানান। আমি মিস্টার অরূপ মাজি। আজকে এই সাংবাদিক বৈঠক ডাকার কারণ হচ্ছে। পুরুলিয়া মেটাল কাস্টিং২১ সে জানুয়ারি ২০২০তে ভবানী বাবু এবং তার ছেলে অনির্বাণ বাবুর উপস্থিতিতে ৫০% শতাংশ শেয়ার দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন। তাদের দুজনের উপস্থিতিতে ৩৬%শেয়ার আমাদের ট্রান্সফার হয়। আমাদের যা চুক্তি ছিল সেল পারচেস স্টক ব্যাংক ট্রানজেকশন কিছুতেই হস্তক্ষেপ করতে দেওয়া হয়নি। এবং প্লান্টে আমাদের যে অ্যাকাউন্টসের লোকজন ছিল কয়েক মাস পর তাদের সাথে দুর্ব্যবহার করে প্যান্ট থেকে তাড়িয়ে দেওয়া হয় আমি এটাই বলতে চাই ছোট থেকে আমি শিল্পকে ভালোবাসি এবং শ্রমিকদের ভালোবাসি তাদের স্বার্থেই পুরুলিয়া মেটাল কাস্টিং প্রাইভেট লিমিটেড যোগদান করেছিলাম। কিন্তু আমি আশাহত। এই বক্তব্য দিয়ে তিনি একটি ছাপানো পত্র দেখান। যদিও ভিডিওই ছাপানো সেই পত্রই কি লেখা আছে বোঝা যায়নি। অন্যদিকে পুরুলিয়া মেটাল কাস্টিং প্রাইভেট লিমিটেডের কর্মীদের ফোনে যে হুমকি দেওয়া হয়েছে তারও স্বীকারোক্তি করা হয়নি। সব মিলিয়ে তৈরি হয়েছে ধ্বন্ধ। অন্যদিকে দীর্ঘ কয়েক মাস পর আবার কয়লা কেলেঙ্কারি কিং পিন লালা ওরফে অনুপ মাজির বিরুদ্ধে ফোনে হুমকি দেওয়ার অভিযোগ আসায় বিভিন্ন জল্পনা শুরু হয়েছে জেলার ওয়াকিবহাল মহলে।

Follow Us:
Download App:
  • android
  • ios