Asianet News BanglaAsianet News Bangla

মন্ত্রী ফিরহাদ হাকিমের চাঁচল সফর ঘিরে রাজনৈতিক উত্তেজনা তুঙ্গে, বাস ডিপোর উদ্বোধন নিয়ে তরজা

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ দফতর ও ব্লক তৃণমূল সূত্রে জানা গেছে চলতি সপ্তাহের রবিবার পরিবহণ দফতরের মন্ত্রি ফিরহাদ হাকিম মালদহের চাঁচলের কলিগ্রামে আসছেন।

Firhad Hakim will inaugurate the bus depot of the NBSTC on Sunday bsm
Author
Kollam, First Published Oct 22, 2021, 4:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রতিনিধি তনুজ জৈন,  একুশে বিধানসভার নির্বাচনী জনসভায় এসে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল,মালদহের (Malda) চাঁচল (Chanchol) পাবে পৌরসভা । প্রকাশ‍্য সভায় বলা হয়েছিল  চাঁচল পৌরসভার জন‍্য রাজ‍্যপালের অনুমোদন মিলে গেছে।তৎকালীন রাজ‍্যের পৌর নগরন্নোয়ন মন্ত্রী তথা বর্তমান রাজ‍্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firahad Hakim) এমন প্রতিশ্রুতি ছুড়তেই বিপুল পরিমাণে ভোটে জয়ী হয় চাঁচল তৃণমূল প্রার্থী নীহার রঞ্জন ঘোষ।নির্বাচনের পরেই উত্তর বঙ্গের ফালাকাটা ও ময়নাগুড়ি পৌরসভা পেলেও অধরা চাঁচল। চাঁচল পৌরসভা না পেলেও,পাচ্ছে নতুন পালক।রবিবার চাঁচলের কলিগ্রাম এনবিএসটিসি বাস ডিপো উদ্ধোধনে  আসছেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

অবশেষে কয়েক দশেকের পর উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার (NBSTC) নিজস্ব বাস ডিপো (Bus Depot) পেল মালদার চাঁচল। রাজ্যের পরিবহণ দফতরের মন্ত্রী ফিরহাদ হাকিমের হাতে সরসারি এই ডিপোর উদ্ধোধন হওয়ার কথা রবিবার। আর এই নিয়েই জোরকদমে শুরু হয়েছে প্রস্তুতি পর্ব।পৌরসভার আগে মন্ত্রী বাস ডিপো উদ্ধোধনে আসছেন।এই উদ্বোধন নিয়ে মন্ত্রী ফিরহাদ হাকিমকে পৌরসভার ইস্যুকে নিয়ে খোঁচা দিতে ছাড়লো না বিজেপি।ফিরহাদের এমন অনুষ্ঠানেকে কৌতুক বলে মনে করছে পদ্ম শিবির।

Salmonella Outbreak: কাঁচা পেঁয়াজ থেকে ছড়াচ্ছে দ্রুত সালমোনেলা রোগ, জানুন রোগের উপসর্গগুলি

Taliban: বিষয় তালিবান অধিকৃত আফগানিস্তান, আলোচনার জন্য পাকিস্তানকে ডাকল ভারত

সংসারে ধন-সম্পত্তি বৃদ্ধিতে ধনতেরাসের শুভক্ষণে কিনতে পারেন এই কয়টি জিনিস, জেনে নিন কোন কোন দ্রব্য কেনা শুভ

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ দফতর ও ব্লক তৃণমূল সূত্রে জানা গেছে চলতি সপ্তাহের রবিবার পরিবহণ দফতরের মন্ত্রি ফিরহাদ হাকিম মালদহের চাঁচলের কলিগ্রামে আসছেন।তার জন‍্য ৮১ নং জাতীয় সড়কের ধারে  চাঁচল কলেজ মাঠে হেলিপ‍্যাড করা হয়েছে। এনবিএসটিসি সূত্রে জানা গেছে,কলিগ্রাম বাস ডিপো উদ্ধোধনের পাশাপাশি দুটি নয়া বাস চালু হবে ফিরহাদের হাত ধরে।কুশিদা থেকে শিলিগুড়ি ও কলকাতা গামী দুটি বাসের উদ্ধোধন হবে কলিগ্রামেই।যার জেরে খুশির হওয়া বইতে শুরু করেছে এলাকায়।

তবে মন্ত্রীর আগমনে রাজনৈতিক পারদ চড়েছে চাঁচলে।চাঁচল-১ নং বিজেপির মন্ডল সভাপতি দেবনাথ পান্ডে কটাক্ষ করে বলেন, এক দশক আগে বাম সরকারের আমলে চাঁচল পৌরসভা ঘোষণা হয়।রাজ‍্যে ঘাসফুল ক্ষমতায় আসার পরও পৌরসভা চালু করার আশ্বাস দিয়েছেন।গেল নির্বাচনেও আশ্বাস দেওয়া হয়েছিল পৌরসভার।কিন্তু তার আগেই তৃণমূল সরকার দিচ্ছে অন‍্য কিছু।পৌরসভার বদলে পুরোনো জিনিসকে গুছিয়ে দেওয়া হচ্ছে।বিজেপি চব্বিশে ক্ষমতায় আসছে।আমরাই গড়ব পৌরসভা দাবি করলেন বিজেপি।

চাঁচলের তৃণমূল বিধায়ক নিহার রঞ্জন ঘোষ বলেন,নিন্দুকেরা নিন্দা করবেই।যাকে নিয়ে সমালোচনা করবে।সেই ব‍্যক্ত একমাত্র সফল।মুখ‍্যমন্ত্রীর উন্নয়ন তাদের সহ‍্য হয়নি। চব্বিশে বিজেপির অস্তিত্ব থাকবে।পৌরসভা আর কেমন করে হবে।তবে তৃণমূল সরকার কয়েক বছরের মধ‍্যেই চাঁচল পুরসভা চালু করে দেবে।শূধু সময়ের অপেক্ষা। 

উল্লেখ্য, মন্ত্রী থেকে মুখ‍্যমন্ত্রী সবাই চাঁচলে নির্বাচনী জনসভায় এসে পৌরসভা  চালু করার আশ্বাস দিয়েছেন।সেই আশ্বাসের ভিত্তিতে তিনবারের নির্বাচন চলেছে চাঁচলে।২০১৬ সালে মমতা ব‍্যানার্জী ও একুশে ত‍ৎকালীন পৌর নগরোন্নয়ন মন্ত্রী নির্বাচনী জনসভায় এসে একই আশ্বাস দিয়েছিলেন।কিন্তু তা আদৌ এখনো হয়নি।তবে চাঁচলবাসী পাচ্ছে এনবিএসটিসির নয়া ডিপো।

Firhad Hakim will inaugurate the bus depot of the NBSTC on Sunday bsm

Firhad Hakim will inaugurate the bus depot of the NBSTC on Sunday bsm

Follow Us:
Download App:
  • android
  • ios