Asianet News Bangla

টিকাকরণ বিতর্কে আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র, শোকজ করলেন পুর প্রশাসক

  • টিকাকরণ নিয়ে বিতর্কে আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র
  • শোকজ করা হয়েছে তাবাসুম আরাকে
  • শোকজ করা হয়েছে চিকিৎসক ও কর্তব্যরত নার্সকেও
  • তদন্তের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর
health department orders inquiry in asansol covid vaccine controversy bmm
Author
Kolkata, First Published Jul 4, 2021, 7:57 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টিকা দেওয়াকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে আসানসোলের কুলটির চবকা এলাকায়। আসানসোল পৌরনিগমের কোভিড টিকাকরণ শিবিরে আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র তথা বর্তমান প্রশাসক বোর্ডের সদস্য তাবাসুম আরা নিজেই টিকা দেন এক মহিলাকে। এই বিতর্ক সামনে আসার পরই ওই মহিলার বাড়ি যান চিকিৎসকরা। তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। ইতিমধ্যে গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। তাবাসুম আরাকে শোকজ করেছেন পুর প্রশাসক। সেইসঙ্গে শোকজ করা হয়েছে চিকিৎসক ও কর্তব্যরত নার্সকেও।

আরও পড়ুন- হাওড়া থেকে 'ক্লোন ট্রেন' চালাবে পূর্ব রেল, যাত্রী চাহিদার জেরে এই সিদ্ধান্ত

শনিবার আসানসোল পৌরনিগমের তরফে কুলটির সীতারামপুর এলাকায় টিকাকরণ কর্মসূচির আয়োজন করা হয়েছিল। সেই শিবিরে যান তবাসুম আরা।  স্বাস্থ্য কর্মীদের পাশাপাশি টিকা নিতে আসা স্থানীয়দের সঙ্গেও কথা বলছিলেন তিনি। এরপর হঠাৎই স্বাস্থ্যকর্মীর হাত থেকে সিরিঞ্জ নেন। যদিও সেই সময় তাঁর হাতে কোনও গ্লাভস ছিল না। তারপর নিজেই এক মহিলাকে টিকা দেন তিনি। এই ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়। স্বাস্থ্য কর্মী থাকা সত্বেও তিনি কেন টিকা দিলেন, তা নিয়েই প্রশ্ন ওঠে। 

আরও পড়ুন- দৌড় থামল সুলতানের, শোকপ্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

 

এই ঘটনার বিরোধিতা করে বিজেপি। ঘটনার ভিডিও টুইটারে পোস্ট করে সরব হন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় ও আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল। এই ঘটনায় কুলটি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন বিজেপির সংখ্যালঘু শাখার সহ-সভাপতি জিসান কুরেশি। যদিও টিকা দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন তাবাসুম আরা। তারপরই তাঁকে শোকজ করেন আসানসোল পৌরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়। 

আরও পড়ুন- "সরকারের ট্রেন-মেট্রো চালু করা উচিত, বোঝা কমবে" পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে মত দিলীপ ঘোষের

টিকা দেওয়া ওই মহিলার বাড়িতে যান চিকিৎসকরা। তাঁর শরীরে কোনও সমস্যা বা উপসর্গ দেখা দিয়েছে কিনা তা তাঁরা পরীক্ষা করেন। তবে ওই মহিলা ভালো আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে এখন তাঁকে নিয়মিত পর্যবেক্ষণে রাখা হবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios