নওসাদ সিদ্দিকি-সহ একাধিক দলীয় নেতাকর্মীদের গ্রেফতারির প্রতিবাদে মিছিল শহরজুড়ে, কোন কোন রাস্তায় যানজটের আশঙ্কা

| Jan 25 2023, 11:56 AM IST

isf
নওসাদ সিদ্দিকি-সহ একাধিক দলীয় নেতাকর্মীদের গ্রেফতারির প্রতিবাদে মিছিল শহরজুড়ে, কোন কোন রাস্তায় যানজটের আশঙ্কা
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

সপ্তাহের কর্মব্যস্ত দিনে এই মিছিলের কারণে তীব্র যানজটের আশঙ্কা থাকছে উত্তর থেকে দক্ষিণ কলকাতার একাধিক জায়গায়। এমনকী শহরের একটা বড় অংশের ট্রাফিক পরিষেবা অচল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকছে।

বিধায়ক নওসাদ সিদ্দিকি-সহ একাধিক দলীয় নেতাকর্মীদের গ্রেফতারির প্রতিবাদে শহরের বুকে বিশাল মিছিলের পরিকল্পনা আইএসএফ-এর। বুধবার দুপুর ১ টা নাগাদ শিয়ালদহ থেকে ধর্মতলার উদ্দেশ্যে রওনা হবে এই মিছিল। সপ্তাহের কর্মব্যস্ত দিনে এই মিছিলের কারণে তীব্র যানজটের আশঙ্কা থাকছে উত্তর থেকে দক্ষিণ কলকাতার একাধিক জায়গায়। এমনকী শহরের একটা বড় অংশের ট্রাফিক পরিষেবা অচল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকছে। মিছিল এসএন ব্যানার্জি রোড ধরে এগোনোর কারণে রবীন্দ্র সদন-পাইকপাড়া, সন্তোষপুর-বৈশালী, ঘটকপুকুর-বাবুঘাট, সল্টলেক-বাবুঘাট, তপসিয়া-বাবুঘাট, বাগবাজার-খিদিরপুর, হাই কোর্ট-পিকনিক গার্ডেন ইত্যাদি রুটের বাসে প্রভাব পড়বে।

বুধবার দুপুর ২টো নাগাদ শিয়ালদহ থেকে বেরোবে আইএসএফ-র মিছিল। বিধায়ক নওসাদ সিদ্দিকি ও অন্যান্য নেতাকর্মীদের গ্রেফতারির বিরোধিতায় প্রতিবাদ মিছিল আইএসএফ। এজেসি বোস রোড, এসএন ব্যানার্জি রোড, ডোরিনা ক্রসিং, জওহর লাল নেহরু রোডের উপর দিয়ে এই মিছিল যাবে বলে জানা যাচ্ছে। প্রায় আড়াই হাজার লোক জমায়েত করবে বলে অনুমান করছে কলকাতা পুলিশ। যার জেরে সমস্যায় পড়তে হতে পারে শহরবাসী।

Subscribe to get breaking news alerts

প্রসঙ্গত, শনিবার কলকাতায় আইএসএফের সভা পূর্বনির্ধারিতই ছিল। এদিন সভায় ভাঙরে তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলে বিক্ষোভ দেখায় আইএসএফের কর্মীরা। বিক্ষোভ চলাকালীন আচমকা লাঠিচার্জ করে পুলিশ। পালটা আক্রমনাত্মক হয়ে ওঠে বিক্ষোভকারীরায়। শনিবার দুপুরে কার্যত রণক্ষেত্রে পরিনত হয় ধর্মতলা চত্বর। ভাঙরের বিধায়ক নওশাদ সিদ্দিকিকে একপ্রকার টেনে হিঁচড়েই গাড়িতে তোলে পুলিশ। উন্মত্ত জনতাকে আটকাতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। অন্যদিকে বাঁশ, লাঠি নিয়ে পুলিশকে তারা করার অভিযোগ আইএসএফের কর্মীদের বিরুদ্ধে। ভাঙরে তৃণমূলের হামলার প্রতিবাদে শনিবার রাস্তায় বলে অবস্থান বিক্ষোভ দেখায় আইএসএফ-এর কর্মীরা। বিক্ষোভকারীদ্র ছত্রভঙ্গ করতে আচমকাই লাঠিচার্জ করে পুলিশ। পুলিশকে লক্ষ্য করে পালটা চটি, পাথর ছোড়ে বিক্ষোভকারীরা। ঘটনায় আহত হন বিক্ষোভকারীদের পাশাপাশি একাধিক পুলিশকর্মীও। আহত হন বেশ কিছু সংবাদমাধ্যমের কর্মীও।

আরও পড়ুন - 

বিবিসির তথ্যচিত্রের বিরোধিতার একদিনের মাথায় 'হাত' ছাড়লেন অনিল কে. অ্যান্টনি, কংগ্রেসের সমস্ত পদ থেকে পদত্যাগ তরুণ তুর্কি নেতার

বিশ্বভারতীর পর রবীন্দ্রভারতী, সরস্বতী পুজোর আগে পড়ুয়া বনাম কর্মীদের হাতাহাতিতে রণক্ষেত্র বিশ্ববিদ্যালয়

বিজেপির আসন সংখ্যা ১-এর পৌঁছে যেতে পারে, গেরুয়া শিবিরের নেতাদের কটাক্ষ ফিরহাদ হাকিমের