Asianet News BanglaAsianet News Bangla

হু হু করে জল ফুলছে ময়ূরাক্ষী-কূয়ে নদীতে, গ্রামের পর গ্রাম ফাঁকা করে পালাচ্ছেন বাসিন্দারা

ময়ূরাক্ষী ও কূয়ে নদীর বিপদজনক জলস্ফীতিতে জলমগ্ন একের পর এক গ্রাম। গ্রামের পর গ্রাম ফাঁকা করে প্রাণভয়ে পালাচ্ছেন এলাকার বাসিন্দারা।

Mayurakshi and Kuye rivers in Murshidabad have been flooded bpsb
Author
Kolkata, First Published Aug 2, 2021, 3:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ময়ূরাক্ষী ও কূয়ে নদীর বিপদজনক জলস্ফীতিতে জলমগ্ন একের পর এক গ্রাম। গ্রামের পর গ্রাম ফাঁকা করে প্রাণভয়ে পালাচ্ছেন এলাকার বাসিন্দারা। কপালে চিন্তার ভাঁজ প্রশাসনের।

 আশঙ্কা ছিলই, অবশেষে তা সত্যি হল সোমবার থেকেই। মুর্শিদাবাদের ময়ূরাক্ষী ও কূয়ে নদীতে সোমবার সকাল থেকে জল বাড়তে থাকার ফলে বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়ে। যার ফলে আচমকা স্থানীয় গড্ডা এলাকার বিভিন্ন নিচু জায়গা হু হু করে জল ঢুকতে শুরু করেছে। 

Mayurakshi and Kuye rivers in Murshidabad have been flooded bpsb

প্রশাসন জানাচ্ছে একাধিক এলাকার চাঁদপুর, কোল্লা, জাখিনা গ্রাম পুরোপুরি জলমগ্ন। কাঁচা বাড়ি কার্যত জলের তলায়। এমনকি গ্রামগুলির কৃষিজমিতে জল ঢুকতে শুরু করেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গ্রামগুলি কূয়ে ও ময়ূরাক্ষী নদীর মাঝে রয়েছে। তাই নদীতে জল বাড়লেই গ্রামগুলিতে জল ঢুকে যায়। এদিন গ্রামের রাস্তা ডুবে গিয়েছে। রাত বেড়ে যাওয়ার সঙ্গে জলস্তরও বাড়বে বলে আশঙ্কা করছেন বাসিন্দারা।

অন্যদিকে, চারপাশ বন্যার জলে ছেয়ে গিয়েছে। গ্রামে ঢোকার একমাত্র রাস্তা জলের প্রায় দু’ফুট নীচে রয়েছে বলে বাসিন্দারা জানান। কান্দি-সালার রাজ্য সড়কের আঙারপুর গ্রামের বন্যার জল রাস্তায় ঠেকেছে। সব ক্ষেত্রেই প্রশাসনের পক্ষ থেকে সর্তকতা নেওয়া হয়েছে। স্থানীয় পঞ্চায়েত সমিতির সভাপতি বলেন, এদিন সকাল থেকে নিচু এলাকা ও কয়েকটি গ্রামে বন্যার জল ঢুকতে শুরু করেছে। বিশেষ করে কুয়ে ও ময়ূরাক্ষী নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে। আমরা প্রশাসনকে নিয়ে সবরকম চেষ্টা করছি যাতে গ্রামের মানুষদের নিরাপদ দূরত্বে রাখা যায়"। 

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

গ্রামের বাসিন্দা মিরাজ সেখ, মিঠু দাস প্রমুখরা বলে,"ভাবতেই পারছিনা চোখের সামনে কিভাবে একের পরে এক ঘরবাড়ি আর জমি তলিয়ে যাচ্ছে। আমরা প্রাণ বাঁচাতে গ্রাম ছেড়ে অন্যত্র যাচ্ছি এখন"।

Mayurakshi and Kuye rivers in Murshidabad have been flooded bpsb

Mayurakshi and Kuye rivers in Murshidabad have been flooded bpsb

"

Follow Us:
Download App:
  • android
  • ios