মাধ্যমিক পরীক্ষা চলছে। কিন্তু তাতে কি! পরীক্ষাকেন্দ্র লাগোয়া মাঠে তারস্বরে মাইক বাজিয়ে চলল অনুষ্ঠান। অনুষ্ঠানে হাজির খোদ রাজ্যের মন্ত্রী অরূপ রায়। বিতর্ক তুঙ্গে কৃষ্ণনগরে।

আরও পড়ুন: গুনিনের নিদান, অসুস্থ মা-কে বাঁচাতে প্রতিবেশী মহিলাকে 'কোপাল' যুবক

মাইক বাজানোর তো প্রশ্নই নেই। মাধ্যমিক পরীক্ষার জন্য এখন গোটা রাজ্যেই সভা ও মিছিল করার উপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। কিন্তু খোদ মন্ত্রীই যে নিষেধাজ্ঞা মানলেন না! বুধবার, ইংরেজি পরীক্ষা দিনে কৃষ্ণনগরের পাবলিক লাইব্রেরির মাঠে একটি অনুষ্ঠানের আয়োজন করে রাজ্যের সমবায় দপ্তর। অনুষ্ঠানে হাজির দপ্তরের মন্ত্রী অরূপ রায় স্বয়ং। যতক্ষণ অনুষ্ঠান চলেছে, ততক্ষণই তারস্বরে বেজেছে মাইকও। শুধু তাই নয়, মাধ্যমিক পরীক্ষা চলাকালীনই ওই অনুষ্ঠান হয়েছে বলে অভিযোগ। কিন্তু খোদ মন্ত্রীর উপস্থিতিতে কীভাবে এমন ঘটনা ঘটল? মাধ্যমিক পরীক্ষার সময়ে যে বাইক বাজিয়ে অনুষ্ঠান করা যায় না, তা মানতেই রাজি নন সমবায়মন্ত্রী অরূপ রায়। তিনি নিজেও মাইকে সামনে দাঁড়িয়ে ভাষণ দিয়েছেন। মন্ত্রী অরূপ রায়ের দাবি, 'আইন মেনেই সবকিছু হয়েছে!'

আরও পড়ুন: মাধ্যমিকের দ্বিতীয় দিনেই অসুস্থ, হাসপাতালে বসে পরীক্ষা দিল ছাত্রী

আরও পড়ুন: বৌভাতে নিমন্ত্রিতদের চারা গাছ বিলি, পরিবেশ রক্ষার বার্তা নব দম্পতির

উল্লেখ্য, এবছরও মাধ্যমিক পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগে মুখ পুড়েছে মধ্যশিক্ষা পর্ষদের। মঙ্গলবারের পর বুধবারও পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ে প্রশ্নপত্র। মালদহে আবার মোবাইল নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢুকে পড়ে এক ছাত্র। টিকটক ভিডিও করতে হাতেনাতে ধরা পড়ে যায় সে। ওই মাধ্যমিক পরীক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে মোবাইলটিও।