আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, তারপরেই উমা সপরিবারে হাজির হবেন মর্ত্যে। সারা বছর ধরে অধীর আগ্রহে মানুষ অপেক্ষা করে থাকেন দুর্গা পুজোর জন্য। তার মধ্যে কলকাতার পুজো-কে ঘিরে উন্মাদনা থাকে আরও তুঙ্গে। থিম পুজোর দৌড়ে কম বেশী এগিয়ে সব ক্লাবই। প্রতি বছরের মতো এবছর ও শহরের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে পাল্লা দিয়েছে কিছু জেলার পুজোও। উল্লেখ্যযোগ্য সেই ক্লাবগুলির থিম পুজোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। প্রতি বছরের মতো এ বছরও তারা ভিন্ন স্বাদের থিম নিয়ে হাজির হয়েছে।

দেখে নিন- নাম লেখাননি এখনও, দেরি না করে অংশ নিন এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯-এ

 জেলার সেই জনপ্রিয় পুজোগুলির মধ্যে একটি হল দিশারী সংঘের পুজো। এই পুজো খুব বেশী পুরনো না হলেও থিমের প্রতিযোগীতায় ইতিমধ্যেই অংশগ্রহণ করা শুরু করে দিয়েছে। এ বছরে মাতৃ বন্দনা উপলক্ষ্যে এই দিশারী সংঘ-এর থিম হলো  হায়দরাবাদের বিখ্যাত জগন্নাথধাম। না, জগন্নাথ শুধু পুরীতেই নয় হায়দরাবাদেও সমানভাবে জনপ্রিয় এই মন্দির। ২০০৯ সালে হায়দরাবাদে ওড়িয়া সম্প্রদায় এই মন্দিরটির প্রতিষ্ঠা করেন। হায়দরাবাদে বাঞ্জারা পাহাড় রোড নং -১২-এর সংলগ্ন শহরের কেন্দ্রস্থলে অবস্থিত এই মন্দির। 

আরও পড়ুন- বনেদিয়ানা দিয়েই বাজিমাতের লক্ষ্যে সিমলা ব্যায়াম সমিতি

এবারের দুর্গাপুজোয় এই একই মন্দিরের দেখা মিলবে নদিয়ায়। নদিয়া জেলার দিশারী সংঘের দুর্গাপুজোয় এবারের বিশেষ আকর্ষণ হল হায়দরাবাদের বিখ্যাত জগন্নাথধাম। ২০১০ সাল থেকে দুর্গাপুজো শুরু করেছে এই সংঘ। অভিনব এই ভাবনার শিল্পী হলেন রাণা বিশ্বাস। এবছরের এই সংঘের পুজোর দায়িত্বে আছেন অর্ণব বিশ্বাস। তাই হায়দরাবাদের আগে নদিয়ার দিশারী সংঘেই দর্শণ করে নিন হায়দরাবাদের বিখ্যাত এই জগন্নাথধাম।