Asianet News Bangla

দিল্লি যাওয়ার আগে পেগাসাস নিয়ে বড় অভিযোগ মুখ্যমন্ত্রী মমতার, বললেন ওয়াটারগেটের থেকেও বড় কেলেঙ্কারি

দুই থেকে তিন দিনের জন্য দিল্লি যাচ্ছেন। তার আগে আরও একবার পেগাসাস নিয়ে বড় অভিযোগ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
 

Pegasus is bigger than Watergate scandal says Bengal cm Mamata Banerjee bsm
Author
Kolkata, First Published Jul 22, 2021, 5:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পেগাসাস ইস্যুতে আবারও মোদী সরকারের বিরুদ্ধে জোরালো আক্রমণ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে তিনি বলেন পেগাসাস স্নুপিং কেলেঙ্কারি ১৯৭২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে হওয়ার ওয়াটারগেট কেলেঙ্কারির থেকেই বড়।  ইজরাইয়ের তৈরি পেগাসাস সফটওয়্যার ব্যবহার করে তাঁর ফোনও হ্যাক করার চেষ্টা হয়েছিল বলেও তিনি এদিন অভিযোগ করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন সম্প্রতি ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে তাঁর একটি বৈঠক হয়েছিল। সেই বৈঠকে  আরও বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি ছিলেন। কেন্দ্রীয় সরকার পেগাসাস ব্যবহার করে তাঁদের মিটিংয়ের ক্লোন তৈরি করেছে। তিনি আরও বলেন প্রশান্ত কিশোর তাঁর ফোনের অডিট পেয়েছিলেন আর জানতে পেরেছিলেন যে তাঁদের সভাটির ওপর কেন্দ্রীয় সরকার নজরদরী চালাচ্ছে পেগাসাস স্পাইওয়্যারের মাধ্যমে। 

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানিয়েছিলেন তিনি ২-৩ দিনের জন্য দিল্লি যাবেন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েছেন বলেও জানিয়েছেন। সময় পেলে বেশ কয়েকজন রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গেও তিনি দেখা করতে পারেন বলেও জানিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন অভিযোগ করে বলেন করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ আসন্ন। কিন্তু বিষয়টি কীভাবে মোকাবিলা করা হবে তা নিয়ে কেন্দ্রীয় সরকারে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত গ্রহণ করেনি। 

মাতাল স্বামীর হাত থেকে বাঁচানো ১৩ হাজার টাকা গেল হাতির পেটে, জমাপুঁজি হারিয়ে মাথায় হাত স্ত্রীর

Shocking news, মাকে খুন করে পাশে বসে রক্ত মেখে পুতুল খেলছে ২ বোন

যন্তর মন্তরে কৃষকদের বিক্ষোভ, 'খোলা মনে' আলোচনায় রাজি জানাল কেন্দ্র
এই নিয়ে দ্বিতীয় দিন তিনি প্রকাশ্যে পেগাসাস ইস্যুতে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করলেন। ২১ জুলাইয়ের মঞ্চ থেকেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে নজরদারীর অভিযোগ তুলে সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সুপ্রিম কোর্টের হস্তক্ষেপও দাবি করেছিলেন। এদিন তারই রেশ ধরে তিনি বলেন, প্রতিটি প্রতিষ্ঠানের মাধ্যমে নজরদারি চালাচ্ছে। প্রতিটি প্রতিষ্ঠানই পেগাসাসে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন কেন্দ্রীয় সরকার নিজের মন্ত্রীদেরও বিশ্বাস করে না। সাংবাদিকদের ফোনেও নজরদারি চালান হচ্চে। তিনি আরও বলেন তাঁর ফোনটি দিনের বেলা ট্যাপ করা হচ্ছে। এই ঘটনার প্রতিবাদ জানান জন্য তিনি সুশীল সমাজ, মহিলা সকলেই এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios