Asianet News BanglaAsianet News Bangla

Srabanti quits BJP- শ্রাবন্তীকে মুখ্যমন্ত্রী খুবই পছন্দ করেন- রাজ চক্রবর্তীর মন্তব্য দিচ্ছে কোন ইঙ্গিত

২১শের বিধানসভা নির্বাচনের আগে এক ঝাঁক তারকা এসে যোগ দিয়েছেন রাজনীতিতে। কেউ তৃণমূলের হাত ধরেছিলেন তো কেউ বিজেপির। তবে বিধানসভা নির্বাচনের পরেই বদলাতে থাকে চেহারা। বিজেপিতে যোগদানকারী তারকা নেতানেত্রীদের আর দেখা মেলে না প্রকাশ্যে রাজনীতির অন্দর মহলে। এরই মাঝে আচমকা টুইটে বিজেপির সঙ্গ ত্যাগের ঘোষণা শ্রাবন্তীর। তবে কি এবার অভিনেত্রীর দেখা মিলবে তৃণমূলে?
 

Raj Chakraborty said Mamata Banerjee likes Srabanti chatterjee
Author
Kolkata, First Published Nov 11, 2021, 5:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মাত্র কয়েক মাস আগের কথা।  বিধানসভা নির্বাচনের আগের ঝাঁকে ঝাঁকে টলি পাড়ার তারকারা প্রবেশ করেন রাজনীতির পাড়ায়। চলতি বছরে বিধানসভা নির্বাচনে বাংলা দখলের লড়াইয়ে জোড় টেক্কা দিয়েছিল তৃণমূল (TMC) শিবির ও গেরুয়া শিবির (BJP)। এই লড়াইয়েই সামিল হয়েছিলেন এই তারকা অভিনেতা অভিনেত্রীরা। তাদের মধ্যে কেউ যোগ দিয়েছিলেন তৃণমূলে তো কেউ এসে নাম লিখিয়েছিলেন বিজেপি শিবিরে।  বলা বাহুল্য, দুই দলই তারকা মহলের অধিকাংশকে ভোটের টিকিটও দিয়েছিলেন। তবে ঘাসফুল শিবিরের সঙ্গে লড়াইয়ে টিকতে পারে নি পদ্মফুল শিবির।  প্রায় এক তরফা ২০০-এর বেশি আসন নিয়ে বাংলার মসনদ পুনরায় দখল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর ঠিক তারপরেই বিজেপির অন্দরের চেহারাটাও বদলাতে শুরু করে।  একসময় যারা স্বইচ্ছায় পদ্ম শিবিরের হাত ধরেছিল সক্রিয়ভাবে দলীয় কাজে আর দেখা মেলে না তাদের। অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee) ও তাদের মধ্যে একজন। আগে তাঁকে অনেকবার দলের বিষয়ে প্রশ্ন করা হলে অভিনেত্রী বলেছেন বর্তমানে তিনি পরিবারের সঙ্গে ব্যস্ত। একইসঙ্গে টলি পাড়ার আর এক অভিনেত্রী এবং তৃণমূল সাংসদ নুসরাত জাহানের (Nusrat Jahan) সঙ্গে ও হৃদ্যতা বেড়ে ওঠে শ্রাবন্তীর (Srabanti Chatterjee)।  আর তখনই গুঞ্জন উঠতে শুরু করে তবে কি দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন শ্রাবন্তী? সেই জল্পনা আরও বেশি জোড়দার হয় অভিনেত্রীর জন্মদিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) শুভেচ্ছায়, যে বিষয়ে নিজেই সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করে নিজের খুশির আবেগ শেয়ার করেছিলেন শ্রাবন্তী (Srabanti Chatterjee)। তবে সেইসময় এই শুভেচ্ছার সঙ্গে রাজনীতির কোনো যোগাযোগ নেই বলেই জানা গেছিল।  এবার আচমকা দলের সঙ্গে অর্থাৎ বিজেপির সঙ্গে সকল সম্পর্ক ত্যাগের কথা ঘোষণা করেন শ্রাবন্তী (Srabanti Chatterjee)। 

আরও পড়ুন- Srabanti Quits BJP: 'বাংলার জন্য কোনও পদক্ষেপ নেই', বিজেপি সঙ্গ ত্যাগ শ্রাবন্তীর

শ্রাবন্তীর বিজেপি ত্যাগের (Srabanti quits BJP) পরই খুব স্বাভাবিকভাবে দলবদলের প্রশ্নটা জোড়দার হয়ে উঠেছে। বাংলার এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শ্রাবন্তীর (Srabanti Chatterjee) দলবদলের জল্পনা নিয়ে মুখ খুলেছেন পরিচালক এবং তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। এই প্রসঙ্গে রাজ জানিয়েছেন, 'তৃণমূলে যোগ দেওয়া নিয়ে শ্রাবন্তীর (Srabanti Chatterjee) সঙ্গে আমার কোনও কথা হয়নি। তবে আমাদের দিদি ব্যক্তিগত সম্পর্ককে রাজনীতির উপরে রাখেন। শ্রাবন্তীকে মুখ্যমন্ত্রী মানুষ হিসেবে খুবই পছন্দ করেন। সেই কারণেই অভিনেত্রীর জন্মদিন হোক বা পুজো যে কোনো অনুষ্ঠানে শ্রাবন্তীকে (Srabanti Chatterjee) উপহার ও পাঠান মুখ্যমন্ত্রী । দিদি কিন্তু কোনও দিন দেখেন না, কে কোন দলের হয়ে কাজ করছে। তাঁর কাছে আগে ভালবাসা, পরে রাজনীতি। আর সেই কারণেই দিদির দরজা সকলের জন্য খোলা।'

আরও পড়ুন- Tripura: ত্রিপুরায় কুণালের বিরুদ্ধে আরও ৪ মামলা, আজই বিপ্লব দেবের রাজ্য়ে পাড়ি তৃণমূল নেতার

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে তৃণমূলের একতরফা জয়ের পর অনেকেই বিজেপি (BJP) ছেড়ে তৃণমূলের (TMC) হাত ধরেছেন। সম্প্রতি বিজেপি (BJP) ছেড়ে ঘাসফুল শিবিরে গেছেন মুকুল রায়, বাবুল সুপ্রিয়, রাজীব ব্যানার্জীসহ এক ঝাঁক বিজেপি নেতা। অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের দলত্যাগের পর সেই একই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে।  এদিন রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) কথায় এই ইঙ্গিত স্পষ্ট যে, 'শ্রাবন্তী (Srabanti Chatterjee) যদি তৃণমূলে যোগ দিতে চায় তাহলে দল তাঁকে অবশ্যই গ্রহণ করবে।  কিন্তু বিজেপির (BJP) সঙ্গ ত্যাগ কি রাজনীতির সঙ্গে সম্পর্কের ইতি না কি পুনরায় অন্য দলের সঙ্গে যোগ সেই প্রশ্নের উত্তর লুকিয়ে আছে শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের (Srabanti Chatterjee) কাছেই। 

আরও পড়ুন- Srabanti Quits BJP: 'শ্রাবন্তীকে দেখে কৈলাশের মুখ দিয়ে প্রায় লালা ঝরছিল', বিস্ফোরক তথাগত রায়


 

Follow Us:
Download App:
  • android
  • ios