রাজ্যের বুকে করোনার কোপে মৃত্যু বেড়ে দাঁড়ালো দুই। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে প্রাণ হারালেন কালিম্পং-এর আক্রান্ত মহিলা। ইতিমধ্যেই করোনার কোপে প্রাণ হারিয়েছে এক, আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ২১। এমনই অবস্থায় সামনে আসে উত্তরবঙ্গে প্রথম করোনা আক্রান্তের খবর। কালিম্পঙের এই মহিলা জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন ২৬ মার্চ। শরীরে করোনার উপসর্গ থাকায় ডাক্তারের পরামর্শে করোনা টেস্ট করা হয়।

আরও পড়ুন: সীমানা সিল করুন এক্ষুনি, নবান্নে চিঠি পাঠাল মোদী সরকার

রবিবার গভীর রাতে মৃত্যু ঘটে কালিম্পঙ-এর মহিলার। বয়স হয়েছিল ৪৪ বছর। দিন সাতেক আগে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে স্থানীয় এক হাসপাতালে ভর্তি হন তিনি। সেখান থেকেই তাঁর বিস্তারিত তথ্য জানার পরই সতর্ক হন চিকিৎসকরা। সন্দেহের বসে চিকিৎসকেরা করোনা টেস্ট করানোর পরামর্শ দেওয়া হয়। প্রাথমিকভাবে মহিলা চিকিৎসায় সাড়া দিলেও পরবর্তীতে শরীররে অবনতী ঘটে। 

আরও পড়ুন: একই দিনে রাজ্য়ে আক্রান্ত তিন, করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে ২১

মহিলার ফুসফুস বিকল হয়ে পড়ায় শ্বাসকষ্ট ক্রমেই বাড়তে থাকে। পাশাপাশি শরীর বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গও অসার হয়ে আসে। এই মহিলার দক্ষিণ ভারতে যাওয়ার ইতিহাস সামনে উঠে আসে। কিন্তু তাঁর বিদেশ যাওয়ার এক ইতিহাস আছে, যা প্রাথমিকভাবে গোপন করেছিলেন তিনি। তাঁর মেয়ে ও চিকিৎসারত ডাক্তারকে রাখা হয়েছে কোয়ারেন্টাইনে। তাঁজের শরীরে কোনও উপসর্গ এখনও মেলেনি। এই নিয়ে রাজ্যে দ্বিতীয় মৃত্যু। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা