Asianet News BanglaAsianet News Bangla

Bhawanipur ByPolls: এবার ভবানীপুরের ভোট গণনাতেও জারি হল ১৪৪ ধারা অশান্তি এড়াতে তৎপর প্রশাসন

রবিবার প্রথম দফা উপনির্বাচনের ভোট গণনা। অশান্তি এড়াতে এবার ভবানীপুরে ভোট গণনাতেও ১৪৪ ধারা জারি করলো প্রশাসন। ঘোষণা কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্রের। 

Section 144 will be destined outside the counting station at bhawanipur
Author
Kolkata, First Published Oct 2, 2021, 4:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিধানসভা নির্বাচনের শুরু থেকে ভোট গণনা সবক্ষেত্রেই অশান্তির চাদরে ঢেকে গেছিল বাংলা (West Bengal)।  জায়াগায় রাজনৈতিক হিংসার ছবি ধরা পড়েছিল বারবার। এবার উপনির্বাচনের ভোট গণনায় কোনোরকম ঝুঁকি নিতে নারাজ প্রশাসন। রবিবার উপনির্বাচনের (By Election) প্রথম দফার ভোটের ফলাফল এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কেন্দ্র হিসাবে একেবারে হাইভোল্টেজ কেন্দ্র ভবানীপুর।  তাই যাতে কোনোরকম অশান্তি সৃষ্টি না হয় সেই কারণে রবিবার ভোট গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি থাকবে বলে ঘোষণা করেছেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। 

আরও পড়ুন- Flood: বন্যার ইস্যু তুলে মমতাকে তোপ সুকান্ত-রাজুদের,গান্ধীজয়ন্তীতে স্বচ্ছতা অভিযান BJP-র

শনিবার লালবাজারের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে উপনির্বাচনে ভবানীপুর (Bhawanipur) একটি স্পর্শকাতর কেন্দ্র।  এক্ষেত্রে গণনা প্রক্রিয়া যাতে সুষ্ঠভাবে হয় এবং কোনোরকম অশান্তি বা বিক্ষোভ সৃষ্টি না হয় সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গণনা কেন্দ্রের বাইরে জারি করা হয়েছে ১৪৪ ধারা।  ফলত গণনা কেন্দ্রের ১০০ মিটারের মধ্যে কোনোরকম জনজমায়েত তো দূর পাঁচ জনের বেশি মানুষের একসঙ্গে যাওয়া একেবারেই নিষেধ। পাথর, আতসবাজি বা করকম আগ্নেয়াস্ত্র নিয়ে গণনাকেন্দ্রের আশেপাশে যাওয়া যাবে না।  নিয়ম ভাঙলে করা ব্যবস্থা ও নেওয়া হবে এমনটাই জানানো হয়েছে কলকাতা পুলিশের তরফে। 

আরও পড়ুন- Mukul Sangma: মেঘালয়ে নিজেদের প্রভাব বিস্তারের পথে তৃণমূল হাত শক্ত করতে চেলেছেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী

প্রসঙ্গত, ভবানীপুরের (Bhawanipur) আগে নন্দীগ্রামের (Nandigram) প্রার্থী ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২রা মে নির্বাচনের ফলাফলের দিন প্রথমে মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী ঘোষণা করা হলেও শেষ পর্যায়ে নাটকীয় মোড় নিয়ে জয়লাভ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী(Suvendu Adhikary)। যদিও সম্পূর্ণ বিষয়টাই বর্তমানে আদালতের বিচারাধীন। কারণ চূড়ান্ত ফলাফল ঘোষণার পরই মমতা বন্দ্যোপাধ্যায় চ্যালেঞ্জ করে বলেন গণনায় কারচুপি হয়েছে।  এক্ষেত্রে উপনির্বাচনেও যাতে এহেন পরিস্থিতি তৈরি না হয় তাই আগে থেকেই প্রস্তুতি নিয়েছে প্রশাসন। 

আরও পড়ুন- BigBoss Season 15: বিগবস-১৫ দেখাবে কঠিন বাস্তব দেখুন সিজন শুরুর আগে কী বললেন সলমন খান
 

Follow Us:
Download App:
  • android
  • ios