Asianet News BanglaAsianet News Bangla

পিকের পাল্টা নিশীথ, মুর্শিদাবাদের ২ বিধানসভার ভোট পরিচালনায় BJP-র দায়িত্বে 'স্পেশাল ১০'

তৃণমূলের ভোট কৌশলী পিকে এর পাল্টা' গেরুয়া শিবিরের 'স্পেশাল টেন' ! মুর্শিদাবাদের নজরকাড়া জঙ্গিপুর ও সামশেরগঞ্জ এই দুটি বিধানসভা কেন্দ্রের  ভোট পরিচালনার জন্য  রাজ্য বিজেপির তরফ থেকে ৪ সাংসদ ও ৬ বিধায়ককে দায়িত্বভার দেওয়া হয়েছে।

Special 10 MPs  MLAs including  Nishith Pramanik in charge of BJP camp in  2 assembly constituencies of Murshidabad RTB
Author
Kolkata, First Published Sep 13, 2021, 5:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পিকের পাল্টা মুর্শিদাবাদের ২বিধানসভা কেন্দ্রের ভোট  পরিচালনায় গেরুয়া শিবিরের দায়িত্বে নিশীথ প্রামানিক সহ  সাংসদ ও  বিধায়কের টিম 'স্পেশাল ১০'। তৃণমূলের ভোট কৌশলী পিকে এর পাল্টা' গেরুয়া শিবিরের 'স্পেশাল টেন' ! মুর্শিদাবাদের নজরকাড়া জঙ্গিপুর ও সামশেরগঞ্জ এই দুটি বিধানসভা কেন্দ্রের  ভোট পরিচালনার জন্য  রাজ্য বিজেপির তরফ থেকে ৪ সাংসদ ও ৬ বিধায়ককে দায়িত্বভার দেওয়া হল সোমবার।

আরও পড়ুন, 'চাইলে তাঁর বাড়িতে আসুক ', পার্থ-র আমন্ত্রণেই কি সোজা শিল্পভবনে পৌছল CBI

 এদিন ঐ দায়িত্বভার তুলে নিতে তারা জেলায় প্রবেশ করেই  জেলা নেতৃত্বের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসেন । রাজ্যের এক হেভিওয়েট নেতাও বৈঠকে উপস্থিত  থাকেন। সেখানেই যাবতীয় ভোট কৌশলের প্রাথমিক সিদ্ধান্ত নিয়ে একপ্রস্থ আলোচনা হয় । বিশেষ সূত্র মারফত জানা যায়,  জগন্নাথ সরকার, খগেন মুর্মু ছাড়াও নিশীথ প্রামাণিককে আলাদাভাবে দুই কেন্দ্রে ভোট পরিচালনার বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁরা বিভিন্ন পঞ্চায়েত এলাকায় গিয়ে বৈঠক করবেন। জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে তাঁরা জোর দিয়ে প্রচার করবেন। কারণ সংখ্যালঘু অধ্যুষিত সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে বিজেপির সংগঠন নেই। এখানে জামানত রক্ষা করাই তাদের বড় চ্যালেঞ্জ। কিন্তু জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে কয়েকটি এলাকায় তাদের কর্মী, সমর্থক রয়েছে।

 আরও পড়ুন, Bhabanipur By Poll: বাবুলকে না পেয়ে প্রচারে 'বড়দার ছায়া'ই ভরসা BJP প্রার্থী প্রিয়াঙ্কার

২০১১সালে সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্র তৈরি হয়। একসময় এই এলাকায় বামেদের ভালো দাপট ছিল। ২০১১সালের নির্বাচনে বাম প্রার্থী তৌয়াব আলি এখানে জয়ী হয়েছিলেন। কিন্তু তারপর বামেরা আর এখানে সংগঠন ধরে রাখতে রাখতে পারেনি। ২০১৬সালের নির্বাচনে তৃণমূল এই কেন্দ্র থেকে জয়ী হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এখানে প্রার্থী দেওয়া নিয়ে এবারের বিধানসভা নির্বাচনে বাম ও কংগ্রেসের জোটে ফাটল দেখা দেয়। দু’দলই আলাদাভাবে প্রার্থী দেয়। এখন অবশ্য কংগ্রেস প্রার্থী ভোটে না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। রাজনৈতিক মহলের মতে, এখানে বিজেপি লাগাতার প্রচারের মাধ্যমে তৃণমূলকে চাপে রাখতে চাইবে। অন্যদিকে,জঙ্গিপুর শহরে বিধানসভা নির্বাচনের আগে বিজেপি কর্মী এবং সমর্থকরা সক্রিয় হয়ে উঠেছিল। কিন্তু রাজ্যে ফল খারাপ হওয়ার পর সেই উচ্ছ্বাসও হারিয়ে গিয়েছে।

আরও পড়ুন, Bhabanipur By Election 2021: মনোনয়ন পেশ করলেন BJP প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল
বিজেপির জঙ্গিপুর সাংগঠনিক জেলা সভাপতি সুজিত দাস বলেন, আমরা লড়াই দেওয়ার জন্য সবরকম চেষ্টা করব। করোনা বিধি মেনে ভোটারদের বাড়ি বাড়ি যাব"। জঙ্গিপুর সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি খলিলুর রহমান বলেন, এর আগে ওদের দিল্লির নেতারা রাজ্যে মাটি কামড়ে পড়েছিলেন। খোদ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এখানে ঘাঁটি গেড়েছিলেন। তারপরও তারা ১০০পেরতে পারেনি। আর এখন রাজ্যের নেতারা এখানে পড়ে থেকে কিছু করতে পারবে না। ওরা শুধু ভোটের সময় আসে। কিন্তু আমরা সারা বছর মানুষের পাশে থাকি। এলাকার বাসিন্দারা রাজ্য সরকারের উন্নয়ন দেখে ভোট দেবেন। বিজেপি এখানে ফ্যাক্টর নয়"।যদিও রাজনৈতিক মহলের দাবি, বিজেপির এই 'স্পেশাল টেন' আদতে সামনের দুই আসনের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে নয় এর 'খেলা' লুকিয়ে রয়েছে বহু গভীরে, তার প্রভাব পড়বে ২৪ এর লোকসভা নির্বাচনে।

  আরও পড়ুন, সৌরভের বায়োপিকে কি অভিনয় করবেন রণবীর কাপুর, মুখ খুললেন মহারাজ

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 Special 10 MPs  MLAs including  Nishith Pramanik in charge of BJP camp in  2 assembly constituencies of Murshidabad RTB

Special 10 MPs  MLAs including  Nishith Pramanik in charge of BJP camp in  2 assembly constituencies of Murshidabad RTB

Follow Us:
Download App:
  • android
  • ios