উত্তম দত্ত, হুগলি-করোনা আতঙ্কে এখন সব কিছুই অনলাইনে। স্কুল, কলেজ বন্ধ হওয়ায় অনলাইনে পড়াশুনা চলছে। কিন্তু তার জন্য প্রয়োজন স্মার্টফোন। কোনও কোনও পরিবারের কাছে তা কিনতে দুর্বিসহ অবস্থা। এই অবস্থায় বিনা খরচে মোবাইল ও ইন্টারনেটের দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন পড়ুয়ারা। শুনতে অবাক লাগলেও এমনই কাণ্ড ঘটেছে হুগলির গোঘাটে। 

আরও পড়ুন-পঞ্চায়েত অফিসে তালাবন্দি উপপ্রধান সহ তৃণমূলের ১৩ জন, হাওড়ার ডোমজুড়ে উত্তেজনা

আরামবাগ মহকুমার গোঘাট ব্লকের প্রত্যন্ত এই গ্রাম গুলিতে বেশিরভাগ মানুষের জীবীকা নির্ভর করে চাষবাসের উপর। সেকারণে ছেলেমেয়েদের পড়াশুনার জন্য দামী মোবাইল কেনার সাধ্য তাঁদের নেই। তাই ছেলেমেয়েদের পড়াশুনার জন্য বিনা খরচে মোবাইল ও ইন্টারনেটের দাবি জানান অভিভাবকরা। ছাত্রছাত্রীদের জড়ো করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লেখার উদ্যোগ নেয় গোঘাট এক নম্বর ব্লক তৃণমূল ছাত্র পরিষদ। গোঘাট থানা সংলগ্ন এলাকায় ছাচ্রছাত্রীরা হাজির হয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লেখা হয়।

আরও পড়ুন-মাঝরাতে ঘুমন্ত অবস্থায় মহিলার উপর অ্যাসিড হামলা, অভিযোগ প্রাক্তন স্বামীর বিরুদ্ধে

গোঘাট এক নম্বর ব্লক তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি, সৈয়দ আশিক হোসেন জানান, বর্তমানে অনলাইনে পড়াশুনা অপরিহার্য হয়ে উঠেছে। তাই প্রধানমন্ত্রীর উচিত শিক্ষার স্বার্থে সবাইকে অ্য়ান্ড্রয়েড ফোন উপহার দেওয়া। পাশাপাশি বিনা খরচে ইন্টারনেট ব্যবস্থারও দাবি জানায় গোঘাট তৃণমূল ছাত্র পরিষদ। যদিও এই উদ্য়োগ ছাত্রছাত্রীদের কাছে সুফল হবে কিনা তা সময় বলবে।