রাজ্য়ে, আজ তাপমাত্রা গত দিন গুলির তুলনায় অনেকটাই বৃদ্ধি পেয়েছে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী ৭২ ঘন্টা রাতের তাপমাত্রা খানিকটা বাড়তে পারে। পরে রাতের দিকে অবশ্য় আবার তাপমাত্রা কমবে। দিনের তাপমাত্রা একই থাকবে আগামী ৭২ ঘন্টা অবধি। 

আরও পড়ুন, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে পদক্ষেপ, বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা জারি কলকাতা হাইকোর্টের

২৭ তারিখ থেকে দিনের ও রাতের তাপমাত্রা আবার কমবে। ২৫ তারিখ থেকে আকাশ মেঘলা থাকবে । বিশেষ করে আগামী ২৫ তারিখ, পুরুলিয়া, বাঁকুড়া,ঝাড়গ্রাম,পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এ হালকা বৃষ্টি হবে । ২৬ তারিখ, দক্ষিণ বঙ্গের সব জেলা ও কলকাতা তে হালকা  বৃষ্টি হওয়ার সম্ভাবনা।  আগামী ২ দিনে দক্ষিণ বঙ্গে মাঝারি কুয়াশা থাকবে। উত্তর বঙ্গে আগামী ৩ দিনে ঘন কুয়াশার সতর্কতা থাকছে। বঙ্গোপসাগরের উপরে বিপরীত ঘূর্ণা বর্ত এর ফলে এই বৃষ্টি হবে। ২৮ তারিখ থেকে আবার পরিষ্কার হবে আকাশ।

আরও পড়ুন, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে পদক্ষেপ, বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা জারি কলকাতা হাইকোর্টের

কলকাতায় আজ আকাশ আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৪ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬১ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা  ২০  ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, ঘন কুয়াশায় ফের দুর্ঘটনা, ঝাড়গ্রামে উল্টে গেল পুলিশের বাস

আবহাওয়াবিদের মতে, এর সঙ্গে রয়েছে পূর্বমুখী পশ্চিমি ঝঞ্ঝা। তাই জন্য়েই বড়দিনে তাপমাত্রা সামান্য হলেও বাড়বে। এই জোড়া ঝঞ্ঝায় উত্তুরে বাতাসের গতি খানিকটা কমবে। এই ঘূর্ণাবর্ত বঙ্গোপসাগরের কাছে এলে জলীয় বাষ্প ঢুকবে বাংলায়। যেহেতু ২৭-২৮ ডিসেম্বর হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বাংলাতে, তার জেরে আবার নতুন করে ঠান্ডা পড়ার কথাও জানা গিয়েছে হাওয়া অফিসের কাছ থেকে।