সাবিত্রী মিত্রকে গ্রেফতার করার দাবি বিজেপির, রতুয়া থানায় অভিযোগ দায়ের গেরুয়া শিবিরের

| Nov 29 2022, 09:19 PM IST

tmc bjp

সংক্ষিপ্ত

সাবিত্রী মিত্রের মন্তব্য নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। রতুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের বিজেপির। যদিও এখনও নিজের মন্তব্যে আনড় রয়েছেন তৃণমূল বিধায়ক।

 

তৃণমূল কংগ্রেস নেত্রী সাবিত্রী মিত্রের মন্তব্য ঘিরে উত্তাল রাজ্য রাজনীতি। এবার বিজেপির পক্ষ থেকে সাবিত্রীর মিত্রের মন্তব্যের প্রতিবাদ জানিয়েছি রতুয়া থানায় অভিযোগ দায়ের করা হল। বিজেপির দাবি, সাবিত্রী মিত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে অশালীন মন্তব্য করেছে। যা দেশের প্রধানমন্ত্রীর সম্মানহানিও বটে। আর সেই কারণে বিজেপির পক্ষ থেকে সাবিত্রী মিত্রের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তারা এফআইআর দায়ের করতে চায় বলেও জনিয়েছে বিজেপি।

বিজেপি মালদার রতুয়া থানায় সাবিত্রী মিত্রের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। অন্যদিকে সাবিত্রী মিত্র জানিয়েছেন তিনি এখনও তাঁর মন্তব্যে অনড় রয়েছেন। ক্ষমা চাওয়ার কোনও প্রশ্নই নেই বলেও জানিয়েছেন তিনি। তৃণমূল বিধায়কের পাল্টা অভিযোগ, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। তিনি আরও বলেন বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়কে সুর্পণখা বলে। তাই তাদের তাঁর বিরুদ্ধে কিছু বলা শোভা পায় না।

Subscribe to get breaking news alerts

সাবিত্রী মিত্র তাঁর মন্তব্যের পরিপ্রেক্ষিতে সাফাই দিতে গিয়ে বলেন, তিনি মোদী ও অমিত শাহকে মোটেও দুর্যধন আর দুঃশাসন বলেননি। তিনি বলেছেন মোদী - আমিত শাহ যেভাবে দেশ চালাচ্ছেন তাতে দুর্যধন দুঃশাসনরা আরও শক্তিশালী হচ্ছে। প্রতিদিন মহিলাদের বস্ত্র হরণ হচ্ছে। তিনি আরও বলেন মোদী ও অমিত শাহরা যে দল করে অর্থাৎ বিজেপি বা আরএসএস কোনও দিনও স্বাধীনতা আন্দোলনের সঙ্গে যুক্ত ছিল না। অথচ মোদী - শাহরা প্রায়ই ভারত মাতা কি জয় স্লোগান দেয়। এই স্লোগান দেওয়ার অঅধিকার তাদের নেই বলেও মন্তব্য করেন তিনি।

এদিন মালদার মানিকচকের বিধায়কের মন্তব্যকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছিল বিধানসবা। মুলতুবি প্রস্তাব আনে বিজেপি। কিস্তু স্পিকার সেই প্রস্তাব খারিজ করে দেওয়ার পরেই বিজেপি ওয়াকআউট করে। বিজেপির বিধায়করা এদিন বিধানসভা চত্ত্বরে সাবিত্রী মিত্রের মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে। তারা প্লাকার্ড হাতে বিক্ষোভ দেখান।

অন্যদিকে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী সাবিত্রী মিত্রের মন্তব্যের তীব্র সমালোচনা করেন। তিনি বলেন , কেন গুজরাটিদের প্রতি এই অবমাননা। বাপু, প্যাটেলদের জন্মভূমির প্রতি অবমাননা করা হয়েছে বলেও অভিযোগ করেন। গোটা বিষয়টিকে তিনি গুজরাটের মানুষদের প্রতি বিশ্বাসঘাতকতা বলেও আখ্যা দিয়েছেন। যদিও শুভেন্দু অধিকারীর মন্তব্যের কোনও উত্তর দেবেন না বলেও স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন সাবিত্রী মিত্র। তবে তিনি যে নিজের মন্তব্য থেকে সরথেন না তাও জানিয়েছেন।

 

আরও পড়ুনঃ

অভিষেকের সভার আগেই পূর্ব মেদিনীপুরে জনসভা রাজীব বন্দ্যোপাধ্যায়ের, চ্যালেঞ্জ ছুড়লেন শুভেন্দুকে

কাঠের বাক্সে আটকে রেখে সৎমেয়েকে মেরে ফেলার চক্রান্ত, পুলিশের জালে গর্ভাবতী মহিলা

প্রয়াত মানব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকপ্রকাশ বাম নেতাদের, কাল দেহদান কলকাতা মেডিক্যাল কলেজে