74th R-Day celebrations: দিনভর কড়া নিরাপত্তা রাজ্যজুড়ে, ২ বছর পরে রেডরোডের প্যারেডে থাকবে দর্শক

| Jan 26 2023, 09:42 AM IST

r day kolkata

সংক্ষিপ্ত

শহরের পুলিশ সমস্ত গতিবিধির ওপর নজর রাখতে রেড রোডের কাছে ১০টি ওয়াচ চাওয়ার তৈরি করেছে। বেশ কয়েকটি জায়গায় বাঙ্কার তৈরি হয়েছে।

৭৪ ত প্রজাতন্ত্র দিবস উদযাপনের সময় রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি যাতে ভেঙে যানা পড়ে তার জন্য এদিন সকাল থেকেই রাজ্যের সর্বত্র কড়া নিরাপত্তা জারি করা হয়েছ। বৃহস্পবারই রাজ্যের এক সিনিয়ার কর্তা জানিয়েছেন, রাজ্যের গুরুত্বপূর্ণ স্থানগুলিতে পর্যান্ত নিরাপত্তা রক্ষী মোতায়েন থাকবে দিনভর। কোভিড পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে রাজ্য দুই বছর পর এইবছর প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান মহাধুমধামের সঙ্গে অনুষ্ঠিত হবে। এই বছর রেডরোডে সাধারণতন্ত্র দিবসের প্যারেডে দর্শকদের উপস্থিতি থাকবে চোখে পড়ার মত। রেড রোড এলাকার কাছাকাছি বিভিন্ন পয়েন্ট অফিসারদের মোতায়েন করা হবে।পাশাপাশি কলকাতা পুলিশ শহরের অন্তত ৫০টি বিভিন্ন মোড়ে ৩৫০০ জন পুলিশ কর্মী নিয়োগ করেছে।

শহরের পুলিশ সমস্ত গতিবিধির ওপর নজর রাখতে রেড রোডের কাছে ১০টি ওয়াচ চাওয়ার তৈরি করেছে। বেশ কয়েকটি জায়গায় বাঙ্কার তৈরি হয়েছে। রাজ্যের সরকারের এক উচ্চ পদস্থ কর্তা নাম না প্রকাশ করার শর্তে জানিয়েছেন, নিরাপত্তা ব্যবস্থার অঙ্গ হিসেবে এদিন ট্রাফিক ব্যবস্থাতেও কড়াকড়ি থাকবে দিনভর। শহরের ঢোকা আর বার হওয়া সমস্ত গাড়ির ওপর প্রয়োজনে নজরদারি চালান হবে।

Subscribe to get breaking news alerts

রাজ্য সরকার তিনটি কুইক রেসপস্ত টিম, ১১টি হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড, ৫৮টি পুলিশ কন্ট্রোল রুমের ব্যাবস্থা করছে। এছাড়ও বেশ কিছু পুলিশ ভ্যান রেডরোডের পাশপাশাই অবস্থান করবে। সাদা পোষাকের পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে। রাজ্য প্রশাসন সূত্রে খবর এদিন দিনভোর রাজ্যের সমস্ত পর্যটন কেন্দ্র, মল, উপাসনাস্থগুলিতে সাদা পোশাকের পুলিশ কর্মী মোতায়েন থাকবে। জেলাগুলিতেও নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি করা হয়েছে। প্রত্যেকটি জেলাতে প্রশাসনকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে আন্তঃরাজ্য ও আন্তর্জাকিত সীমান্তের কাছাকাছি জায়গায় নিরাপত্তা ব্যবস্থায় বিশেষ জোর দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ

Republic Day 2023 Live: 'এবারের প্রজাতন্ত্র দিবস আজাদিকা অমৃত মহোৎসবের মধ্যে উদযাপন করছি', প্রজাতন্ত্র দিবসে শুভেচ্ছাবার্তা প্রধানমন্ত্রী মোদীর

'প্রজাতন্ত্র দিবসের অনেক অনেক শুভেচ্ছা', ৭৪ তম প্রজাতন্ত্র দিবসে দেশবাসীকে শুভেচ্ছাবার্তা প্রধানমন্ত্রী মোদীর

জি-২০ মঞ্চের নেতৃত্ব ভারতকে বিশ্বমঞ্চে সাফল্যের সঙ্গে প্রতিষ্ঠা করবে-প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে ভাষণ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মূর