শ্রাবণ মাসের শেষ সোমবার ভুলেও এই সময়ে পুজো করবেন না, নিয়ম না মানলেই বিপদে পড়বেন

১৬ আগস্ট শ্রাবণ মাসের পঞ্চম এবং শেষ সোমবার।  শ্রাবণ মাসের এই সোমবারগুলিতে নিষ্ঠা মেনে পুজো করলে মহাদেব শীঘ্র প্রসন্ন হন। তবে শ্রাবণ মাসের শেষ সোমবার এই সময়গুলিতে পুজো একদমই করবেন না। তাহলেই মহা বিপদ।
 

Riya Das | Published : Aug 16, 2021 7:48 AM IST

শাস্ত্রমতে, শ্রাবণ মাসকে মানা হয় শিবের মাস হিসেবে। ধর্মীয় বিশ্বাস অনুসারে শ্রাবণের প্রতি সোমবার শিব পুজোর অনেক তাৎপর্য রয়েছে। শ্রাবণ মাসে প্রতি সোমবার শিবের পুজো করলে সমস্ত মনের ইচ্ছা পূরণ হয় পাশাপাশি দুভোর্গও দূর হয়। আজ ১৬ আগস্ট শ্রাবণ মাসের পঞ্চম এবং শেষ সোমবার।  শ্রাবণ মাসের এই সোমবারগুলিতে নিষ্ঠা মেনে পুজো করলে মহাদেব শীঘ্র প্রসন্ন হন। তবে শ্রাবণ মাসের শেষ সোমবার এই সময়গুলিতে পুজো একদমই করবেন না। তাহলেই মহা বিপদ।

 

 

হিন্দু পঞ্জিকা অনুযায়ী ১৬ আগস্ট শ্রাবণ মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথি। এদিন অনুরাধা নক্ষত্র থাকবে। এই শেষ সোমবার উপবাস থেকে শিবের পুজো করলেই সমস্যা দূর হয়। জেনে নিন, শ্রাবণ মাসের শেষ সোমবারে কোন সময়গুলিতে পুজো করবেন না, তাহলেই রুষ্ট হবেন মহাদেব,

 

রাহুকাল- সকাল ৭টা ৩০ মিনিট থেকে ৯টা পর্যন্ত।

যমগণ্ড- সকাল ১০টা ৩০ মিনিট থেকে ৩টে পর্যন্ত।

গুলিক কাল- দুপুর ১টা ৩০ মিনিট থেকে ৩টে পর্যন্ত।

দুর্মুহূর্ত- দুপুর ১২টা ৫১ মিনিট থেকে ১টা ৪৪ মিনিট পর্যন্ত। এবং দুপুর ৩টে ২৯ মিনিট থেকে ৪টে ২২ মিনিট পর্যন্ত।

 

 

নিঁখুত বেলপাতা, ধূতরা ফুল ও নীলকন্ঠ ফুল মহাদেবের অত্যন্ত পছন্দের। শ্রাবণ মাসের মহাদেবের পুজোয় তিল অর্পন করে মহামৃত্যুঞ্জয় মন্ত্র উচ্চারণ করলে দ্রুত সুফল পাওয়া যায়। শরীর থেকে সমস্ত রোগ দ্রুত নিরাময় হয়ে যায়।  মহাদেবের ব্রতর সময় জল পান করার নিয়ম নেই, নির্জলা থেকে উপবাস রাখতে হয়। বিধি মেনে শ্রাবণ মাসে মহাদেবের ব্রত পালন করলে সকল মনের ইচ্ছে পূরণ হয়। তবে শ্রাবণ মাসের শেষ সোমবারে  এই সময়গুলিতে ভুলেও করবেন না মহাদেবের পুজো। তাহলেই রুষ্ট হবেন মহাদেব, জীবনে নেমে আসবে জটিল সমস্যা।


 

Share this article
click me!