অকাল মৃত্যু রোধে পালন করা হয় এই বিশেষ তিথি, এদিনে এই কাজগুলি করলে দেয় অবিশ্বাস্য ফল

  • পৌষ বাংলা সনের নবম মাস
  • পৌষ মানেই শীতের শেষে বসন্তের শুরু
  • হিমেল শীতল বাতাসের স্পর্শ বহে আনে বসন্তের বার্তা
  • এই অমবস্য়ায় ব্রত পালন করলে মেলে অনেক সুফল

Asianet News Bangla | Published : Dec 27, 2020 4:52 AM IST

পৌষ বাংলা সনের নবম মাস। পৌষ মানেই শীতের শুরু। হিমেল শীতল বাতাসের স্পর্শে রুক্ষ দিন। এই পৌষ মাসের প্রথম অমবস্য়ায় ব্রত পালন করলে মেলে অনেক সুফল। পরিবারের শান্তি, সুস্থতা, সমৃদ্ধি ও সুখ বজায় রাখতে অনেকেই এই মাসের অমাবস্যায় ধন লক্ষ্মীর আরাধনা করে থাকেন। তাই আপনার জীবনের যাবতীয় সমস্যা এড়াতে এই পূণ্য মাসের অমাবস্যায় আরাধনা করুন ধনলক্ষ্মীর আর মুক্তি পান নানান সমস্যা থেকে।

আরও পড়ুন- পৌষ মাস বৃশ্চিক রাশির উপর কেমন প্রভাব পড়বে, দেখে নিন

এই বিশেষ তিথিতে মানসিক পুজো রোগমুক্তি এবং যাবতীয় স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকে পুনরুদ্ধারে সহায়তা করে। অকাল মৃত্যু রোধ করতেও এই তিথিতে পুজোর বিধান দেন পুরোহিতেরা। পৌষ আমাবস্যায় অনেকেই বাড়িতে বিশেষ পুজোর আয়োজন করে থাকেন। এই পূণ্য মাসে এই পুজো বিশেষ ফল অর্জনে সহায়তা করে। এই সময়ে করা পুজো পরিবারে স্থিতিশীলতা এবং সমৃদ্ধি-সহ ব্যবসার প্রসার ঘটাতে সাহায্য করে। তাই এই তিথি-কে কাজে লাগিয়ে কাটিয়ে উঠুন সমস্ত বাধা-বিপত্তি।

আরও পড়ুন- রবিবার ৫ রাশির সঙ্গীর সঙ্গে ঝামেলা হওয়ার আশঙ্কা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

আপনি যদি আপনার রাশিফলে স্পষ্টরূপে পিত্রুদোশ সমস্যায় ভুগে থাকেন তবে আপনি দুঃস্থদের জন্য খাদ্য ও বস্ত্র দান করার জন্য অমাবস্যার দিনটি বেছে নিতে পারেন। এই দিনটিতে দুঃস্থদের জন্য পাদুকা এবং জামাকাপড়, বস্ত্র দান করলে গ্রহের মারাত্মক কুপ্রভাবক প্রতিকার করতে পারবেন। প্রত্যেক মাসেই একটি করে পূর্ণিমা আর একটি করে অমাবস্যা থাকে। হিন্দু শাস্ত্র মতে, এই অমাবস্যার দিনে বেশ কিছু রীতি পালন করা উচিৎ। এগুলির মূলে কোনও শক্ত বৈজ্ঞানিক ভিত্তি আছে কিনা তা নিয়েও সংশয় আছে। 

Share this article
click me!