বাজারে আসছে নতুন ইলেকট্রিক গাড়ি! ৫০০ কিমি রেঞ্জে আসছে টাটার নতুন মডেল

সম্প্রতি প্রকাশিত স্পাই ছবিতে দেখা যাচ্ছে হ্যারিয়ার ইভি-র ড্যাশবোর্ডটি বর্তমান আইসিই সংস্করণের অনুরূপ।

Subhankar Das | Published : Oct 8, 2024 4:45 PM IST

কার্ভ ইভি-র পর, স্থানীয় গাড়ি নির্মাতা টাটা থেকে আসা পরবর্তী গুরুত্বপূর্ণ ইলেকট্রিক মডেল হবে টাটা হ্যারিয়ার ইভি। এই নতুন ইলেকট্রিক এসইউভির প্রোডাকশন সংস্করণ ২০২৫ সালে আত্মপ্রকাশ করবে। এই বছরের ভারত মোবিলিটি শোতে এই মডেলটি তার প্রি-প্রোডাকশন রূপে উপস্থিত ছিল। এরপর থেকে একাধিক স্পাই ছবি এবং ভিডিও প্রকাশিত হয়েছে। এবার এর ইন্টেরিয়র সম্পর্কেও কিছু তথ্য জানা গেল।

সম্প্রতি প্রকাশিত স্পাই ছবিতে দেখা যাচ্ছে হ্যারিয়ার ইভি-র ড্যাশবোর্ডটি বর্তমান আইসিই সংস্করণের অনুরূপ। এতে একটি মাউন্টেড স্পিকার এবং হলুদ অ্যাকসেন্ট রয়েছে। এটি প্রোডাকশন সংস্করণে পরিবর্তিত হতে পারে। ওয়্যারলেস অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি সমর্থনকারী একটি বৃহৎ ১২.৩ ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেমও রয়েছে।

Latest Videos

ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস ফোন চার্জার, ফোর-স্পোক স্টিয়ারিং হুইল, টাচ-ভিত্তিক এইচভিএসি প্যানেল, স্ট্যাবি গিয়ার সিলেক্টর লিভার, অটো হোল্ড সহ ইলেকট্রনিক পার্কিং ব্রেক, ব্লাইন্ড স্পট মনিটরিং সহ ৩৬০ ডিগ্রি সরাউন্ড ক্যামেরা, একটি প্যানোরামিক সানরুফ, লেভেল ২ ADAS প্রযুক্তি - এই সবই ইলেকট্রিক এসইউভির বৈশিষ্ট্য।

টাটার জিপট্রন আর্কিটেকচারের উপর ভিত্তি করে তৈরি হয়েছে টাটা হ্যারিয়ার ইভি। উন্নত বৈশ্বিক মান পূরণকারী কোষ সহ অপ্টিমাইজড ব্যাটারি প্যাক ডিজাইন রয়েছে বলে দাবি করেছে সংস্থা। টাটা পাঞ্চ ইভি-র মাধ্যমে জিপট্রন আর্কিটেকচারের शुरुआत হয়েছিল। হ্যারিয়ার ইভি একটি ফ্ল্যাট ফ্লোর বৈশিষ্ট্যযুক্ত হবে এবং V2L (গাড়ি-থেকে-লোড), V2V (গাড়ি-থেকে-গাড়ি) চার্জিং বৈশিষ্ট্য সহ আসবে বলে আশা করা হচ্ছে।

টাটা হ্যারিয়ার ইভি-র বৈশিষ্ট্যগুলি এখনও প্রকাশ করা হয়নি। তবে, এটি ৬০kWh ব্যাটারি প্যাক সরবরাহ করবে বলে জানা গেছে। এই গাড়িটি একবার চার্জ দিলে প্রায় ৫০০ কিলোমিটার রেঞ্জ দেবে বলে খবর। এই ইলেকট্রিক এসইউভিতে দুটি ইলেকট্রিক মোটর থাকবে। অর্থাৎ প্রতিটি অ্যাক্সেলে একটি করে। এটি AWD (অল-হুইল ড্রাইভ) কনফিগারেশন সরবরাহ করবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Raipur-এর Mana Camp-এ দুর্গাপুজোর প্রস্তুতি সারা, বাঙালিদের উৎস‍াহ তুঙ্গে! ।| Durga Puja 2024
Bangla News | বিস্ফোরক শুভেন্দু! মহামিছিলের ডাক ডাক্তারদের, খবরের সব আপডেট | Asianet News Bangla
Kultali-তে পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভ! জুতো দেখিয়ে তীব্র প্রতিবাদ আমজনতার! | Jaynagar News Today
‘Mamata-কে আমরা মন্ত্রী হিসেবেই ধরি না!’ জয়নগর থানা ঘিরে চলে ছাত্র সংগঠনের তীব্র বিক্ষোভ! | Jaynagar
‘গদির লড়াইয়ে আমরা নেই’ Jaynagar কাণ্ডের প্রতিবাদে রাস্তায় নামলেন আমজনতা! | Jaynagar News Today