বাজারের সবথেকে সস্তা ইলেকট্রিক স্কুটার, এক কিমি যেতে খরচ পড়বে মাত্র ২০ পয়সা!

Hop Electric তার স্কুটারের হাই স্পিড ভেরিয়েন্ট লঞ্চ করেছে। এই স্কুটারটির নাম হপ লিও ইলেকট্রিক স্কুটার। এই স্কুটারের অনেক বৈশিষ্ট্য রয়েছে। কম দামে বিস্তৃত পরিসর অফার করছে। এর বৈশিষ্ট্য এবং দাম সম্পর্কে বিস্তারিত জানুন।

Parna Sengupta | Published : Jul 7, 2023 7:30 PM IST

ভারতের বাজারে ইলেকট্রিক স্কুটারের চাহিদা দ্রুত বাড়ছে। রাস্তায় বেরোলেই এখন আকছার দেখতে পাওয়া যায় ইলেকট্রিক স্কুটার। যা ব্যয়সাধ্য ও পরিবেশবান্ধবও বটে। টু হুইলার EV সেগমেন্ট ভারতে দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এতে অনেক গাড়িগুলি ভালো, শক্তিশালী এবং প্রিমিয়াম ফিচার সহ স্কুটার বিক্রি করছে। ক্রেতাদের মধ্যে বেশ জায়গা করে নিয়েছে এই ইকোফ্রেন্ডলি স্কুটিগুলি।

এই বাজার মাত করেই সম্প্রতি বাজারে এসেছে একটি নতুন ইলেকট্রিক স্কুটার। যেখানে আপনি বিশাল বৈশিষ্ট্য দেখতে পাবেন। শুধু তাই নয় কোম্পানী ক্রেতাদের জন্য এই মডেলের অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য, দুর্দান্ত ডিজাইন এবং আকর্ষণীয় চেহারা দিয়েছে। একই স্টার্টআপ কোম্পানিগুলো ক্রমাগত কম দামে সেরা রেঞ্জ সহ স্কুটার অফার করছে। এই পর্বে, Hop Electric তার স্কুটারের হাই স্পিড ভেরিয়েন্ট লঞ্চ করেছে। এই স্কুটারটির নাম হপ লিও ইলেকট্রিক স্কুটার। এই স্কুটারের অনেক বৈশিষ্ট্য রয়েছে। কম দামে বিস্তৃত পরিসর অফার করছে। এর বৈশিষ্ট্য এবং দাম সম্পর্কে বিস্তারিত জানুন।

হপ লিও-এর দাম

এই নতুন ইলেকট্রিক স্কুটারটির দাম এক্স-শোরুম ৯৭ হাজার টাকা, আপনি যদি এই স্কুটারটি কিনতে ইচ্ছুক হন, তাহলে জেনে রাখুন যে এই স্কুটারটি সারা দেশে কোম্পানির নানা আউটলেটে পাওয়া যাচ্ছে। কোম্পানি তার গ্রাহকদের জন্য এই স্কুটারটি পাঁচটি ভিন্ন রঙে লঞ্চ করেছে, আপনি এই স্কুটারটি ধূসর, সাদা, কালো, লাল এবং নীল রঙে কিনতে পারবেন।

হপ লিও এর বৈশিষ্ট্য

বাজারের সবথেকে সস্তা বৈদ্যুতিক স্কুটারটি একটি ২.২ kW (2.9 bhp) BLDC হাব বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত যা ৯০এন এম পিক টর্ক জেনারেট করে। মোটর সাইনোসয়েডাল এফওসি ভেক্টর কন্ট্রোলার ব্যবহার করে যা মসৃণ যাত্রা এবং পরিচালনার প্রতিশ্রুতি দেয়।

ব্যাটারির কথা বলতে গিয়ে জানা যায়, কোম্পানি এই হাই-স্পিড ইলেকট্রিক স্কুটারে একটি ২.১ kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি দিয়েছে এবং কোম্পানি বলছে যে এই স্কুটারটিকে ৮৫০ ডব্লু স্মার্ট চার্জার দিয়ে চার্জ করলে মাত্র ২.৫ ঘন্টায় ৮০ শতাংশ পর্যন্ত চার্জ হতে পারে।

ড্রাইভিং রেঞ্জ সম্পর্কে কথা বলতে গিয়ে কোম্পানি দাবি করেছে যে এই হাই-স্পিড ইলেকট্রিক স্কুটারটি একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে ১২০ কিলোমিটার ড্রাইভিং রেঞ্জ প্রদান করে। সেই সঙ্গে কোম্পানির আরও দাবি, এই স্কুটার নিয়ে এক কিলোমিটার যেতে খরচ হবে মাত্র ২০ পয়সা।

Share this article
click me!