৭-৫-৩-১ নিয়মে বিনিয়োগ করুন মিউচুয়াল ফান্ডে, আসবে ভালো রিটার্ন, রইল বিশেষ ফান্ডা

মিউচুয়াল ফান্ডে সঠিক রিটার্ন পেতে হলে সঠিক পদ্ধতি জানা জরুরি। ৭-৫-৩-৩১ নিয়ম ব্যবহার করে এসআইপি বিনিয়োগের মাধ্যমে আর্থিক লক্ষ্য অর্জন করুন।

Sayanita Chakraborty | Published : Sep 25, 2024 5:03 AM IST

110

মিউচুয়াল ফান্ডে টাকা দিলেই হল না। সঠিক উপায় না দিলে রিটার্ন ঠিক পাবেন না। যেহেতু এসআইপি বা সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানগুলো বিনিয়োগের জন্য সবচেয়ে পছন্দসই মাধ্যম, তাই জামতে হবে কোন পদ্ধতিতে বিনিয়োগ করলে মোটা টাকা রিটার্ন পাওয়া যেতে পারে।

210

রিপোর্ট অনুসারে, গ্রস এসআইপি ইনফ্লো ২০২৪ সালের অগস্টে ২৩,৫৪৭ কোটি টাকায় পৌঁছেছে।

310

এটি একটি নতুন উচ্চতা, যা তিন মাসের গড় থেকে ৭.৮ শতাংশ বেশি। এই গড় এসআইপি আকার অনুমান করে হয়েছে প্রতি এসআইপি ২৪৫০ ধরে, যা প্রতি বছর ৭.৯ শতাংশ বেড়েছে।

410

তাই লাভ করতে গেলে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের ক্ষেত্রে ৭-৫-৩-১ নিয়ম ব্যবহার করা উচিত। এসআইপি মোড বৃহত্তর আর্থিক লক্ষ্যগুলি সহজে এবং সুবিধাজনক ভাবে পূরণ করতে সাহায্য করে। তাই আপনি যদি সঠিক ভাবে বিনিয়োগ করেন। তাহলে মিলবে পারে সঠিক ফল।

510

আইটিআই মিউচুয়াল ফান্ডের ভারপ্রাপ্ত সিইও এই নিয়ে মন্তব্য করেন। তিনি বলেছেন, এটি হল এমন একটি কৌশল যা মিউচুয়াল ফান্ডে এসআইপি বিনিয়োগের মাধ্যমে আর্থিক লক্ষ্য অর্জনের জন্য উপযুক্ত।

610

এখন প্রশ্ন হল ৭-৫-৩-১ নিয়ম কি? ৭ বছর, ৫টি বিভাগ, ৩টি পর্যায় এবং ১টি ফ্রিকোয়েন্সি টপ আপ। ইক্যুইটি বিনিয়োগগুলি বর্ধিত সময়ের মধ্যে আরও ভালো পারফর্ম করতে পারে। আর ৭ বছরের নূন্যতম বিনিয়োগের ফলে ইতিবাচক রিটার্ন আসতে পারে।

710

তেমনই ৫ টি বিভাগের কৌশল অবলম্বন করতে বলা হয়। এক একটি স্কিম বিভাগে বৈচিত্র্যময় বিনিয়োগের ঝুঁকি কমতে থাকে। তাই ৫ টি বিভাগের কৌশল মেনে চলা ভালো।

810

এসআইপি বিনিয়োগকারীদের ধৈর্য ও পরিশ্রমকে উদ্বুদ্ধ করে। এটি বিনিয়োগকারীদের বাজারের অস্থিরতা দূর করে থাকে।

910

এসআইপি-র পরিমাণ বৃদ্ধি ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। অল্প পরিমাণে বৃদ্ধি দীর্ঘমেয়াদে একটি বিশাল পার্থক্য ও কর্পাসের একটি উল্লেখযোগ্য বৃদ্ধি আনবে।

1010

তাও মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ আগে বিস্তারিত জেনে নিন। ভালো করে গবেষণা করার পরই বিনিয়োগ করা ভালো।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos