সাহারা গ্রুপ কো-অপারেটিভ সোসাইটিজ-এর আমানতকারীদের জন্য সুখবর! রিফান্ডের ঊর্ধ্বসীমা বেড়ে হল ৫০ হাজার টাকা

সাহারা গ্রুপ কো-অপারেটিভ সোসাইটিজ-এর আমানতকারীদের জন্য সুখবর! রিফান্ডের ঊর্ধ্বসীমা বেড়ে হল ৫০ হাজার টাকা

Anulekha Kar | Published : Sep 18, 2024 4:07 PM IST / Updated: Sep 18 2024, 09:45 PM IST

সাহারা গ্রুপ কো-অপারেটিভ সোসাইটিজ-এর স্মল ডিপোজিটরস-এর রিফান্ডের ঊর্ধ্বসীমা বাড়িয়ে ৫০ হাজার টাকা করেছে সরকার। সরকারের তরফ থেকে এখনও পর্যন্ত সিআরসিএস-সাহারা রিফান্ড পোর্টালের মাধ্যমে সাহারা গ্রুপ অফ কো-অপারেটিভ সোসাইটিজের ৪.২৯ লক্ষেরও বেশি আমানতকারীকে ৩৭০ কোটি টাকা দিয়েছে বলে জানা গিয়েছে।

রিফান্ডের ঊর্ধ্বসীমা বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হলে, আগামী ১০ দিনে প্রায় ১০০০ কোটি টাকা পরিশোধ করা হবে বলে জানা গিয়েছে।

Latest Videos

গত সপ্তাহে ছোট আমানতকারীদের রিফান্ডের ঊর্ধ্বসীমা ১০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হয়েছে। রিফান্ড দেওয়ার আগে সরকার আমানতকারীদের দাবিগুলি সাবধানতার সঙ্গে যাচাই করছে।

সুপ্রিম কোর্টের আদেশের পরে, সাহারা গ্রুপের চারটি মাল্টি-স্টেট কো-অপারেটিভ সোসাইটির প্রকৃত আমানতকারীদের তাদের বৈধ আমানত ফেরতের জন্য দাবি জমা দেওয়ার জন্য ১৮ জুলাই, ২০২৩ তারিখে সিআরসিএস-সাহারা রিফান্ড পোর্টাল চালু করা হয়েছিল।

সোসাইটিগুলি হল সাহারা ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, লখনউ; সাহারাইন ইউনিভার্সাল মাল্টিপারপাস সোসাইটি লিমিটেড, ভোপাল; হুমারা ইন্ডিয়া ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, কলকাতা; এবং স্টারস মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, হায়দরাবাদ।

২৯ মার্চ, ২০২৩ তারিখের সুপ্রিম কোর্টের আদেশ অনুসারে, সেবি-সাহারা রিফান্ড অ্যাকাউন্ট থেকে ৫ হাজার কোটি টাকা ১৯ মে, ২০২৩এ সেন্ট্রাল রেজিস্ট্রার অফ কো-অপারেটিভ সোসাইটিজ (সিআরসিএস) এ স্থানান্তরিত করা হয়। ডিজিটাল পদ্ধতিতে অর্থ বিতরণের বিষয়টি নজরদারি করছেন সুপ্রিম কোর্টের বিচারপতি আর সুভাষ রেড্ডি।

Share this article
click me!

Latest Videos

‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
কি অবস্থা দেখুন! নদিয়ায় সরকারি হাসপাতাল চত্বরে ঢুকুঢুকু'র আসর! যা হল দেখুন | Nadia Hospital News |
জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today