ডেটিং অ্যাপ ব্যবহারে শীর্ষে ভারতীয়রা! জানেন ২০২৩ সালে কত আয় করেছে টিন্ডার, বাম্বল?

২০২৩ সালে, বেশিরভাগ টাকা ডেটিং অ্যাপগুলিতে ব্যয় করা হয়েছে। একটি সাম্প্রতিক প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে যে ডেটিং অ্যাপগুলি ২০২৩ সালে আয়ের দিক থেকে ভারতে জিতেছে।

Parna Sengupta | Published : Jan 7, 2024 7:41 AM IST

২০২৩ সালে ভারতে ডেটিং অ্যাপের আয়ের ক্ষেত্রে বড়সড় পরিবর্তন এসেছে। ভারতীয়রা এখন ডেটিং অ্যাপ ব্যবহারের ক্ষেত্রে অনেক এগিয়ে কিন্তু অ্যাপ থেকে উপার্জনের ক্ষেত্রে ভারতের র‌্যাঙ্কিং উন্নত হয়নি। তবে ভারতীয়রা যে সমস্ত অ্যাপ ডাউনলোড করেছেন তার মধ্যে ডেটিং অ্যাপ ডাউনলোড করতেই সবচেয়ে বেশি টাকা খরচ হয়েছে। ডেটিং অ্যাপ থেকে আয়ের দিক থেকে ভারত এখনও ২৫ নম্বর স্থানে রয়েছে। ভারতে সবচেয়ে বেশি ডাউনলোড করা অ্যাপ হল গেমিং, সোশ্যাল মিডিয়া, ফটো এবং ভিডিও, ফিনান্স, বিনোদন, কেনাকাটা, ব্যবসা, শিক্ষা এবং জীবনধারা অ্যাপ। ২০২৩ সালে ভারতীয়রা মোট ২৫.৯৬ বিলিয়ন অ্যাপ ডাউনলোড করেছে।

ভারতে ডাউনলোড করা অ্যাপের কথা বললে, এতে অ্যান্ড্রয়েডের পাশাপাশি আইওএস অ্যাপ রয়েছে। ২০২৩ সালে, বেশিরভাগ টাকা ডেটিং অ্যাপগুলিতে ব্যয় করা হয়েছে। একটি সাম্প্রতিক প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে যে ডেটিং অ্যাপগুলি ২০২৩ সালে আয়ের দিক থেকে ভারতে জিতেছে। ডেটিং অ্যাপগুলি শুধুমাত্র যুবকরাই ব্যবহার করে, তা নয়। দেখা গিয়েছে মধ্যবয়সী এবং ডিভোর্সীরাও নিজেদের জন্য সঙ্গী খুঁজে পেতে এই অ্যাপগুলি ব্যবহার করে।

এই ডেটিং অ্যাপগুলি প্রচুর অর্থ উপার্জন করেছে

বিশ্লেষক প্ল্যাটফর্ম data.ai অনুসারে, ২০২৩ সালের অ্যাপ ডাউনলোডের পরিসংখ্যান গত বছরের ২০২২ থেকে কম। ডেটিং অ্যাপের আয় সম্পর্কে কথা বললে, এই অ্যাপগুলি ভারতে প্রচুর আয় করেছে। সারা বছর ধরে বিভিন্ন অ্যাপ স্টোর থেকে ভারতে মোট ৪১৫ মিলিয়ন আয় হয়েছে। তবে, সর্বোচ্চ আয়ের দিক থেকে, এটি এখনও গুগল প্লে স্টোর যার আয় ছিল ১৯ মিলিয়ন ডলার।

Bumble অ্যাপটি সবচেয়ে বেশি আয় করেছে

ডেটিং অ্যাপ সম্পর্কে কথা বলতে গেলে, বাম্বল অ্যাপটি সবচেয়ে জনপ্রিয়। বিশেষ করে তরুণদের মধ্যে এই অ্যাপটি অনেক বেশি ব্যবহৃত হচ্ছে। এখন মেট্রো শহরের বাইরে, জয়পুর, ইন্দোরের মতো শহরেও অনলাইন ডেটিং অ্যাপ ব্যবহার করা যাবে। গুগল প্লে অ্যাপের পর দ্বিতীয় স্থানে রয়েছে সাগর, যার আয় ছিল ১৬ মিলিয়ন ডলার। তৃতীয় অবস্থানে রয়েছে ডেটিং অ্যাপ বাম্বল। এর আয় ১১ মিলিয়ন ডলার।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!