মাস গেলেই হাতে আসবে ১১ হাজার টাকা! কন্যাশ্রী প্রকল্প থেকে মিলছে দারুণ রোজগারের সুযোগ

আবেদনকারীকে অনলাইনের মাধ্যমে নিজের আবেদন নথিভুক্ত করতে হবে। নির্দিষ্ট ওয়েবসাইটে ভিজিট করার পর অনলাইন আবেদনপত্রে সমস্ত প্রকার তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে।

Parna Sengupta | Published : Apr 4, 2024 11:06 AM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার সমস্ত প্রকল্পের মধ্যে একটি জনপ্রিয় প্রকল্প হল কন্যাশ্রী যেখানে স্কুলের ছাত্রীদের আর্থিক সহায়তা করা হবে এবং এককালীন একটি অর্থ প্রদান করা হবে উচ্চ শিক্ষার জন্য। পশ্চিমবঙ্গে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন, তার মধ্যে কন্যাশ্রী অসম্ভব প্রভাব ফেলেছে রাজ্যের মানুষের ওপরে।

এবার কন্যাশ্রী প্রকল্প থেকে থাকছে রোজগারের সুযোগ। সম্প্রতি কন্যাশ্রী প্রকল্পে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছে। কারা আবেদন করবেন এবং কিভাবে আবেদন করা যাবে সমস্ত কিছু জানুন আজকের এই প্রতিবেদনে।

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য দারুণ একটি সুখবর। রাজ্যের গুরুত্বপূর্ণ জেলায় কন্যাশ্রী প্রকল্পের আওতায় ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সম্প্রতি। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। যোগ্যতার ভিত্তিতে পুরুষ এবং মহিলা উভয় চাকরিপ্রার্থীরাই আবেদনযোগ্য। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের প্রতিবেদনে।

পদের নাম— ডেটা ম্যানেজার

মোট শূন্যপদ— ১ টি।

মাসিক বেতন— এই পদে কর্মরত প্রার্থীর মাসিক বেতন হল ১১,০০০/- টাকা।

বয়সসীমা— ১ জানুয়ারি ২০২৪ তারিখ অনুযায়ী ইচ্ছুক আবেদনকারীদের বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৭ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের সরকারি নিয়োগের নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

কোথায় পোস্টিং হবে?

বাছাই করা প্রার্থীর পোস্টিং হবে ব্যারাকপুর ১ নং ব্লক এলাকায়।

যোগ্যতা

কন্যাশ্রী প্রকল্পে এই পদের জন্য যারা আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই সরকার স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জন বাধ্যতামূলক।

এছাড়া প্রার্থীদের কম্পিউটারে দক্ষ হতে হবে। কম্পিউটার অ্যাপ্লিকেশনের সার্টিফিকেট থাকলে সেই প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

কম্পিউটারে টাইপিং স্পিড হতে হবে মিনিট প্রতি ৩০ WPM।

সর্বশেষে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকলে তাদেরকে আগে গ্রহণ করা হবে।

আবেদন পদ্ধতি— আবেদনকারীকে অনলাইনের মাধ্যমে নিজের আবেদন নথিভুক্ত করতে হবে। নির্দিষ্ট ওয়েবসাইটে ভিজিট করার পর অনলাইন আবেদনপত্রে সমস্ত প্রকার তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। নির্ভুলভাবে সমস্ত তথ্য পূরণ করার পর প্রয়োজনীয় নথিপত্রগুলি নির্দেশ অনুযায়ী স্ক্যান করে আপলোড করতে হবে। প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি আপলোড করার পর পূরণ করা তথ্যগুলি পুনরায় যাচাই করে সাবমিট অপশনে ক্লিক করলে আবেদন নথিভুক্ত হয়ে যাবে।

আবেদন শুরু

এই বছর ৭ই মার্চ থেকে উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন বিজ্ঞপ্তি জারি করার পর থেকে আবেদন শুরু হয়েছে।

আবেদনের শেষ তারিখ— ১৬ এপ্রিল, ২০২৪।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!