করোনায় আক্রান্ত সরকারী হোমের ২৩ কিশোর, চাঞ্চল্য ছড়াল স্বাস্থ্য দপ্তরে

 

  •  ভয়াবহ সংক্রমণ উত্তর দিনাজপুরের সরকারী হোমে 
  •   ২৬ জন আবাসিকের মধ্যে ২৩ জনই করোনায় আক্রান্ত
  • এই ঘটনায় নড়েচড়ে বসেছে জেলা স্বাস্থ্য আধিকারিকরা 
  • আবাসিকদের পরিচর্যা ও চিকিৎসার ব্যবস্থা শুরু হয়েছে

Asianet News Bangla | Published : Jun 6, 2021 11:37 AM IST

করোনায় আক্রান্ত সরকারী হোমে ২৩ কিশোর।  এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়াল স্বাস্থ্য দপ্তরে।  উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ ব্লকের ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত রাজ্য সরকারের অধীনস্ত সিএনসিপি বয়েজ হোমে আক্রান্ত ২৩ আবাসিক। ২৬ জন আবাসিকের মধ্যে ২৩ জন আক্রান্ত হওয়ায় নড়েচড়ে বসেছে জেলা স্বাস্থ্য আধিকারিকরা।

আরও পড়ুন, কলকাতায় কোভিডে সংক্রমণ নামল ৮০০ এর নীচে, বাড়ল সুস্থতার হার, দেখুন ছবি 


স্বাস্থ্য দফতর ও সংঘ সুত্রে জানা গেছে, গত কয়েকদিন আগে ওই হোমের আবাসিকদের মধ্যে দুজন আবাসিকদের উপসর্গ থাকায় তাদের লালারস টেস্ট করানো হলে তাদের রিপোর্ট পজিটিভ আসে। পরে বাকিদের টেস্ট করা হলে সেক্ষেত্রে আরও ২১জনের রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে। স্বাস্থ্য দফতর ও স্থানীয় ব্লক প্রশাসনের পক্ষ থেকে আবাসিকদের পরিচর্যা ও চিকিৎসার ব্যবস্থা শুরু হয়েছে বলে সংঘ সূত্রে খবর। এদিকে আসন্ন তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্তের সম্ভাবনায় যখন একাধিক ব্যবস্থা নিচ্ছে সরকার তার আগে উত্তর দিনাজপুরের এই হোমে এতজন আবাসিকদের একসঙ্গে কোভিড পজিটিভ হওয়ার ঘটনা যথেষ্টই ভাবনার বিষয় বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন, ফরেন্সিকের শীতলকুচি সফর, একইদিনেই মুখ্যসচিবকে তলব রাজ্যপালের, কড়া প্রতিক্রিয়ায় কুণাল 

প্রসঙ্গত, কোভিডে সংক্রমণ এবং মৃত্যু দুইই কিছুটা হলেও কমল বাংলায়। রাজ্যে ভোট শুরু মুহূর্তে যেখানে প্রতিদিন বাংলায় আক্রান্তে সংখ্যা ১ হাজারের ভিতরের ঘোরাঘুরি করতে, সেখানে ভোট শেষ হওয়ার পর দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১৫ হাজারের উপরে। এমন অবস্থায় রাজ্য কার্যত লকডাউনে ফের লাগাম পরানো গিয়েছে সংক্রমণে। বেড়েছে সুস্থতার হার। শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত  ১১৮  জন এবং সংক্রমণ ৭ হাজার ৬৮২ জন। 

Share this article
click me!