টিকা না পেয়েও ফোনে এল ' ভ্যাক্সিনেশন সাকসেসফুল', অসহায় পুরুলিয়ার বৃদ্ধ

  • ভ্যাকসিন কেলেঙ্কারি এবার পুরুলিয়াতেও 
  • তারিখ নিয়েও টিকা পেলেন না বিশ্বরূপ ওঝা  
  • সেন্টারে গিয়ে দেখেন সেন্টার বন্ধ হয়ে গেছে 
  • এদিকে টিকা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে 
     

Asianet News Bangla | Published : Jul 5, 2021 7:55 AM IST / Updated: Jul 05 2021, 01:28 PM IST


ভ্যাকসিন কেলেঙ্কারি কাণ্ড এসে পৌঁছাল এবার পুরুলিয়াতেও। ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতে গিয়ে দেখলো ভ্যাকসিন সেন্টার বন্ধ। কাস্টমার কেয়ারে ফোন করার পর বলা হয় অপেক্ষা করার জন্য। পরে একটি ম্যাসেজ করে জানিয়ে দেওয়া হয় ভ্যাকসিন নেওয়া হয়ে গেছে। দ্বিতীয় ডোজের ভ্যাকসিন না নিয়েও কি করে ভ্যাকসিন হয়ে গেল সে নিয়ে ছড়িয়েছে চাঞ্চল্য।

 

 

আরও পড়ুন, 'রিজাইন দিলীপ ঘোষ', BJP প্রার্থী শ্রাবন্তী ইস্যুতে বিস্ফোরক তথাগত

পুরুলিয়া শহরের দেশবন্ধু রোডের বাসিন্দা বিশ্বরূপ ওঝা। পেশায় চিত্তরঞ্জন লোকমেটিভ ওয়ার্কসের রেলওয়ে ইঞ্জিনিয়ার। বিশ্বরূপ  ওঝার অভিযোগ, ৮ই এপ্রিল তিনি ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। ৩ মে ছিল তার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের দিন। সেই মতো ধবকাটা উপস্বাস্থ্য কেন্দ্রে তিনি হাজির হন। ভ্যাক্সিনেশনের সময় ছিল তিনটা থেকে ছটা পর্যন্ত। ভ্যাক্সিনেশন সেন্টারে গিয়ে দেখেন সেন্টার বন্ধ হয়ে গেছে। বিশ্বরূপ ওঝা তখন, স্বাস্থ্য দপ্তরের ভ্যাকসিন সংক্রান্ত কাস্টমার কেয়ার নাম্বার ১০৭৫ নাম্বারে ফোন করেন। ফোনের ওপার থেকে বলা হয় ১০৪-এ ফোন করে কমপ্লেন করতে। ওই নম্বরে ডায়াল করতেই থেকে বলা হয়,' এখানে কিছু হবে না, আপনি মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে যোগাযোগ করুন।' 

আরও পড়ুন, পিছু ছাড়েনি প্রশ্ন, তুষার অপসারণ ইস্যুতে আজ দুপুরেই রাষ্ট্রপতির কাছে তৃণমূল

বিশ্বরূপ ওঝা বিরক্ত হয়ে বলেন,' আর কোথাও কিছু করতে পারলাম না আর পারা সম্ভব নয় জেনে বাড়ি ফিরে এলাম। এই বিষয়টি নিয়ে প্রশাসন যেন বিশেষ ব্যবস্থা নেয়।   এখন আমি কোনও ভাবে  ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ বুক করতে পারছি না। কারণ আমার মোবাইল নাম্বারে এসএমএস এসেছে,' ইওর ভ্যাক্সিনেশন সাকসেসফুল।' তিনি আরও বলেন, ' আমার পয়লা জুলাই থেকে দ্বিতীয় রোজের ভ্যাক্সিনেশন ডিউ রয়েছে। এখন আমি সংকটে পড়েগেছি। এবার কি করে দ্বিতীয় ডোজ ভ্যাকসিন পাবো সে নিয়ে চিন্তায় রয়েছি। বিশ্বরূপ ওঝার সরাসরি অভিযোগ ভ্যাক্সিনেশন সেন্টারের কর্মীদের ওপর। তাদের গাফিলতির জন্যই আজ আমার সঙ্গে এটা হল।এই বিষয়ে তদন্ত করে কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। আর পুরুলিয়া শহরে ভ্যাকসিনেশনের গাফিলতির জন্য মুখে কুলুপ এঁটেছে পুরুলিয়া জেলা স্বাস্থ্য দপ্তর।
 

Share this article
click me!