Corona Cases In Eastern Railway: করোনার দাপটে কাবু পূর্ব রেল, আক্রান্ত ৪ হাজারের বেশি কর্মী

রেল সূত্রে জানা গিয়েছে, পূর্ব রেলের প্রায় ৪ হাজারের বেশি কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই রয়েছেন হোম আইসোলেশনে। এছাড়া করোনার হাত থেকে রেহাই পাননি রেলের একাধিক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। 

Web Desk - ANB | Published : Jan 13, 2022 3:37 AM IST / Updated: Jan 13 2022, 09:21 AM IST

রাজ্যে হু হু করে বাড়ছে করোনার (Corona) সংক্রমণ। এর হাত থেকে রেহাই পাচ্ছেন না চিকিৎসক (Doctor) থেকে শুরু করে পুলিশকর্মী (Police Personnel) কেউই। এমনকী, রাজ্যের বিভিন্ন সরকারি দফতরেও থাবা বসিয়েছে করোনা। পাশাপাশি করোনায় আক্রান্ত হচ্ছেন রেল কর্মীরাও (Rail Staff)। করোনার তৃতীয় ঢেউয়ের (Third Wave of Corona) দাপটে এখনও পর্যন্ত বহু রেল কর্মী আক্রান্ত হয়েছেন। পূর্ব রেলেও (Eastern Railway) থাবা বসিয়েছে করোনা। সেখানে দ্রুত হারে ছড়িয়ে পড়ছে সংক্রমণ। রেল সূত্রে জানা গিয়েছে, পূর্ব রেলের প্রায় ৪ হাজারের বেশি কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই রয়েছেন হোম আইসোলেশনে (Home Isolation)। এছাড়া করোনার হাত থেকে রেহাই পাননি রেলের একাধিক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। এই পরিস্থিতিতে পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা করছেন অনেকেই। যদি পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, কোনও পরিষেবা ব্যাহত হবে না। 

সংক্রমণ প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, "সংক্রমণ হু হু করে বাড়ছে। মানুষ যেভাবে সংক্রমিত হচ্ছেন তার পাশাপাশি অনেকে সুস্থও হয়ে উঠছেন। তার জন্য এখনও পরিষেবা স্বাভাবিক রয়েছে। সম্প্রতি ৭৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। তার মধ্যে ৭২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। অর্থাৎ ৯৫ শতাংশের বেশি সংক্রমিত। তার সঙ্গে সুস্থও হয়ে উঠছেন অনেকেই। সেটাই একটা আশার বিষয়। দ্বিতীয় ঢেউয়ে বহু কর্মীকে আমরা হারিয়েছি। তৃতীয় ঢেউয়ে হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা কম। আশা করছি এবার এই ধাক্কাটা আমরা সামলে নিতে পারব।" রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর আক্রান্ত হয়েছিলেন বহু মানুষ। এমনকী, মৃত্যুও হয়েছিল অনেকেরই। কিন্তু, সেই তুলনায় তৃতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বেশ ভালোই। সেটাই সবথেকে বেশি আশা জাগাচ্ছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের।   

আরও পড়ুন- রাজ্যের ৪ পুরভোট কেন্দ্রের কোভিড পরিস্থিতি কী, কমিশনের কাছে তথ্য চাইল কোর্ট

তবে রাজ্যে করোনার সংক্রমণ নিম্নমুখী হওয়ার কোনও সম্ভাবনাই দেখতে পাওয়া যাচ্ছে না। রাজ্যে (West Bengal) একদিনে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে গিয়েছে। একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ২২ হাজারের গণ্ডি পার করেছে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ১৫৫জন। একদিনে মৃত্যু হয়েছে ২৩ জনের। যা বাড়াচ্ছে উদ্বেগ। আর রাজ্যের মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। সেখানে একদিনে ৭ হাজার ৬০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৭ জনের। কলকাতার সঙ্গে পাল্লা দিচ্ছে পার্শ্ববর্তী জেলাগুলিও। উত্তর ২৪ পরগনায় (North 24 Paragana) একদিনে আক্রান্ত ৪ হাজার ৩২৬ জন। মৃত্যু হয়েছে ৮ জনের। হাওড়ায় (Howrah) একদিনে আক্রান্ত ১ হাজার ৩৬১ জন। সেখানে মৃত্যু হয়েছে ২ জনের। 

আরও পড়ুন- শুধু কলকাতাতেই সংক্রমণ ৭ হাজারের গণ্ডী পার, রাজ্যে ২২ হাজারের উপরে কোভিড পজিটিভ

উদ্বেগ বাড়িয়ে দেশে করোনার সাপ্তাহিক পজিটিভিটি রেটের (Positivity Rate) নিরিখে প্রথম স্থানে উঠে এসেছে পশ্চিমবঙ্গ। এই দৌড়ে মহারাষ্ট্র, দিল্লিকে পিছনে ফেলে দিয়েছে বাংলা। রাজ্যে পজিটিভিটি রেট ৩২ শতাংশের বেশি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তালিকায় ডিস্ট্রিক্ট অফ কনসার্ন কলকাতায় সাপ্তাহিক পজিটিভিটি রেট ৬০ শতাংশেরও বেশি। দেশের সব জেলার মধ্যে তা সর্বোচ্চ।  

Share this article
click me!