Coronavirus In West Bengal: রাজ্যে আক্রান্ত ১০,৯৫৯ জন, কোন কোন জেলায় সংক্রমণের হার বাড়ল দেখে নিন

কলকাতাতে করোনা ভাইরাস যেভাবে চোখরাঙাচ্ছে তাতে সকলের অবস্থাই নাজেহাল। কলকাতা ও হাওড়া-হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সহ দক্ষিণবক্ষের বেশ কিছু এলকায় করোনা সংক্রমণের হাক কমলেও উত্তরবঙ্গের পরিস্থিতি ভীষণও উদ্বেগজনক।

Riya Das | Published : Jan 20, 2022 9:39 PM IST / Updated: Jan 21 2022, 08:17 AM IST

কোভিড পরিস্থিতিকে (Corona Virus) ঘিরে চারিদিকে এখন ত্রাহি ত্রাহি রব। মুহূর্তের মধ্যে একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। ইতিমধ্যেই করোনা আতঙ্কে জেরবার বিশ্ববাসী । মানুষের সংস্পর্শেই সংক্রমিত হচ্ছে এই করোনা ভাইরাস । মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু। যত দিন যাচ্ছে ততই যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভাইরাসে আক্রান্ত সংখ্যা। সম্প্রতি করোনা নিয়ে এক গবেষণা প্রকাশ্যে এসেছে। যা শুনেই কালঘাম ছুটছে সকলেরই। কলকাতাতে করোনা ভাইরাস যেভাবে চোখরাঙাচ্ছে তাতে সকলের অবস্থাই নাজেহাল। কলকাতা ও হাওড়া-হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সহ দক্ষিণবক্ষের বেশ কিছু এলকায় করোনা সংক্রমণের (covid-19) হার কমলেও উত্তরবঙ্গের পরিস্থিতি ভীষণও উদ্বেগজনক (Corona Virus In West Bengal)।

উত্তরবঙ্গে করোনার গ্রাফ তুঙ্গে। উত্তরবঙ্গের চার জেলায় করোনা সংক্রমণের হার বেড়ে ২৫ শতাংশ ছাড়িয়ে গেছে (Corona Virus In West Bengal)। । তবে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও কমেছে।   কলকাতা ও হাওড়া-হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের তুলনায় অনেকটাই কম। রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৯৫৯ জন। তার মধ্যে কলকাতায় আক্রান্ত হয়েছে ১৭৫৯ জন। এবং উত্তর ২৪ পরগণা জেলায় ১৭৪৭ জন। হাওড়ায় সংক্রমণ সামান্য বেড়ে হয়েছে ৫০০ জনেরও বেশি। অন্যদিকে পশ্চিম বর্ধমানে দৈনিক আক্রান্তের সংখ্য়া কমলেও পূর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুরে আক্রান্তের সংখ্যা  আবারও নতুন করে অনেকটাই বেড়েছে। ঝাড়গ্রামেও একশো ছাড়িয়ে গেছে আক্রান্তের সংখ্যা। বাঁকুড়াতেও বেড়েছে করোনা সংক্রমণ। এছাড়াও বীরভূমে দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ৮০০-র কাছে পৌঁছে গেছে। অন্যদিকে দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে নদীয়ায়।

 

আরও পড়ুন-নতুন কোভিড নির্দেশিকায় বাতিল মাস্ক ও ওয়ার্কফর্ম হোম, কর্মীদের নিয়ে কী ভাবনা সংস্থাগুলির

আরও পড়ুন-Viral Story: কলাপাতার মাস্ক পরে রাস্তায় বেরোলেন প্রৌঢ়, প্রাকৃতিক ‘মাস্ক’ দেখে কথা হারাল পুলিশ

আরও পড়ুন-Corona Cases: উদ্বেগ বাড়াচ্ছে করোনা পরিস্থিতি, উত্তরপ্রদেশ-সহ ৬ রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল

 

উত্তরবঙ্গে  ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। তবে উত্তরবঙ্গে দার্জিলিং, মালদহ, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে দৈনিক সংক্রমণ ২৫ শতাংশেরও বেশি।  উত্তরবঙ্গে মালদহে দৈনিক আক্রান্ত বেড়ে ৫০০-র কাছাকাছি পৌঁছে গেছে। জলপাইগুড়িতেও করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে চারশো ছাড়িয়ে গেছে। তবে আগের তুলনায় দার্জিলিং-এ করোনার গ্রাফ নিম্নমুখী। বর্তমানে রাজ্যে সংক্রমণের হার কিছুটা কমে দাঁড়িয়েছে ১৬.২৭ শতাংশ। এবং কলকাতায় দৈনিক সংক্রমণের হার ২০ শতাংশের নিচে নেমেছে (Corona Virus In West Bengal) । দক্ষিণ ২৪ পরগণায় ৭.০৭ শতাংশ। অন্যদিকে  হুগলিতে ১০ শতাংশের আশেপাশে থাকলেও হাওড়ায় ২২.২০ শতাংশ।  রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩৭ জনের। এর মধ্য কলকাতায় মারা গিয়েছেন ৯ জন। এবং উত্তর ২৪ পরগণা জেলায় মারা গিয়েছেন  ১৪ জন। করোনা থেকে মুক্ত হয়েছে ১৭ হাজার ৮১৫ জন। আপতত করোনার কড়াল থাবা গ্রাস করেছে গোটা রাজ্যকে। 

Share this article
click me!